Advertisement
Advertisement
ISL 10

ঘরের মাঠে দাপট গোয়ার, ব্রেন্ডনের অনবদ্য গোলে আইএসএল সেমিফাইনালে মার্কেজের দল

আইএসএল সেমিফাইনালে গোয়ার মুখোমুখি মুম্বই সিটি এফসি।

FC Goa beat Chennaiyin FC in ISL 10

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:April 20, 2024 9:28 pm
  • Updated:April 20, 2024 9:45 pm

এফসি গোয়া : ২ (নোয়া, ব্রেন্ডন)
চেন্নাইয়িন এফসি : ১ (সিরকোভিচ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের (ISL 10) অন্যতম দুই ধুরন্ধর মস্তিষ্কের লড়াই। একদিকে মানোলো মার্কেজের এফসি গোয়া (FC Goa)। যারা একসময় লিগ শিল্ডের লড়াইয়ে একসময় প্রবল দাবিদার ছিল। অন্যদিকে ওয়েন কয়েলের চেন্নাইয়িন এফসি (Chennaiyin FC) প্লে অফে উঠেছে প্রায় শেষ পর্যায়ে এসে। আইএসএলের সেমিফাইনালের ওঠার লড়াইয়ে শেষ পর্যন্ত জয় হল এফসি গোয়ার। শনিবার গোয়ার ফাতোরদা স্টেডিয়ামে ২-১ গোলে জয়ী হলেন ব্রেন্ডন ফার্নান্ডেজরা। গোয়ার হয়ে গোল করেন নোয়া আর ব্রেন্ডন। চেন্নাইয়িনের হয়ে একটি গোল শোধ করেন সিরকোভিচ। ম্যাচের সব গোলই হয় প্রথমার্ধে। 

Advertisement

এদিন প্রথম থেকে দাপট ছিল নোয়াদের। বলের দখল থেকে গোলমুখী শট, সব ক্ষেত্রেই এগিয়ে ছিলেন তারা। বার বার গোলমুখে হানা দিলেও স্কোরলাইনে কোনও বদল আসছিল না। চেন্নাইয়িন বিচ্ছিন্ন ভাবে কয়েকটি চেষ্টা করলেও গোয়ার গোলকিপার ধীরাজ সিংকে পরাস্ত করা যায়নি। শেষ পর্যন্ত গোয়ার হয়ে গোলের মুখ খুললেন নোয়া সাদাউ। চেন্নাই ডিফেন্স থেকে ক্লিয়ার না করতে পারা একটি বল বক্সের মধ্যে তাঁর পায়ে চলে আসে। বাঁ পায়ের বাঁকানো শটে গোলপোস্টের কোনা দিয়ে বল জালে জড়িয়ে যায়। দেবজিত সঠিক দিকে ঝাঁপিয়েও বল ঠেকাতে পারেনি।

Advertisement

[আরও পড়ুন: ‘বিশ্বকাপে খেলতে চাই’, নাইটদের বিরুদ্ধে নামার আগে প্রত্যয়ী কার্তিক]

দ্বিতীয় গোলটিকে চলতি আইএসএলের অন্যতম সেরা গোল বলা যেতে পারে। মাঝমাঠ থেকে অনেকটা অরক্ষিত জমি পেয়েছিলেন ব্রেন্ডন ফার্নান্ডেজ। ভারতীয় মিডফিল্ডার চেন্নাই ডিফেন্সের ফাঁক বুঝে দূরপাল্লার শটে দ্বিতীয় গোল এনে দেন গোয়াকে। যদিও কিছুক্ষণের মধ্যেই ভুল করে বসেন গোয়া গোলকিপার ধীরাজ। কর্নার থেকে আসা একটি নির্বিষ বল এসে পড়েছিল তাঁর হাতে। কিন্তু আচমকাই হাত ফসকে বল চলে যায় চেন্নাইয়ের সিরকোভিচের পায়ে। গোল চিনতে ভুল করেননি তিনি। দ্বিতীয়ার্ধে আর কোনও গোল হয়নি। ২-১ গোলেই জয়ী হল এফসি গোয়া। আইএসএলের দ্বিতীয় সেমিফাইনালে তাঁদের লড়াই মুম্বই সিটি এফসির সঙ্গে। 

[আরও পড়ুন: দিনে কতবার চুমু, কখন বলবে ‘ভালোবাসি’! বান্ধবীর সঙ্গে প্রেমের ‘চুক্তি’ তারকা এনড্রিকের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ