BREAKING NEWS

১৫ চৈত্র  ১৪২৬  রবিবার ২৯ মার্চ ২০২০ 

Advertisement

‘আইএসএলে মোহনবাগানের যোগদান ভারতীয় ফুটবলকে সমৃদ্ধ করবে’, বলছেন নীতা আম্বানি

Published by: Soumya Mukherjee |    Posted: February 28, 2020 9:15 pm|    Updated: February 28, 2020 9:15 pm

An Images

দুলাল দে:মোহনবাগান ভারতীয় ফুটবলের সবচেয়ে ঐতিহ্যমণ্ডিত ক্লাব। অত্যন্ত শক্তিশালী। দীর্ঘদিন ধরে দেশের ফুটবলকে সমৃদ্ধ করেছে। অন্যদিকে এটিকে(ATK)-ও আইএসএলের শক্তিশালী দলগুলির মধ্যে অন্যতম। গত কয়েকটি প্রতিযোগিতায় তার প্রমাণও রেখেছে তারা। এই দুটি দলের সংযুক্তিকরণ ভারতীয় ফুটবলের ক্ষেত্রে একটি টার্নিং পয়েন্ট হয়ে থাকবে। এমনিতেই ফুটবল হলে বাংলা সত্যিকারের ভালবাসা। আশাকরি ইতিবাচক এই পদক্ষেপের ফলে আরও সমৃদ্ধ হবে ভারতীয় ফুটবল।’ শুক্রবার সাংবাদিকদের মুখোমুখি হয়ে একথা জানালেন ইন্ডিয়ান সুপার লিগ(ISL)-র চেয়ারম্যান নীতা আম্বানি।

এর পাশাপাশি তিনি আরও বলেন, ‘আইএসএলের লক্ষ্য হল দেশের তৃণমূল স্তর থেকে প্রতিভাবান ফুটবলারদের উপযুক্ত মঞ্চে তুলে আনা। প্রথম থেকেই সেই অনুযায়ী কাজ চলছে। এখন দীর্ঘদিন ধরে ভারতীয় ফুটবলের সঙ্গে যুক্ত থাকা ক্লাবগুলিও আইএসএলের বিভিন্ন ক্লাবের সঙ্গে সংযুক্ত হচ্ছে। এর ফলে আর শক্তিশালী হচ্ছে ভারতীয় ফুটবল। এটা খুবই ইতিবাচক একটা দিক।’

[আরও পড়ুন: কোয়েসের সঙ্গে ঝামেলার জের, আগামী মরশুমে আইএসএলে নেই ইস্টবেঙ্গল ]

 

মোহনবাগান এবং এটিকে দুটি দলই এই মুহূর্তে ভারতীয় ফুটবলের পাওয়ার হাউস। সবুজ মেরুনের সুদীর্ঘ ১৩০ বছরের ইতিহাস এবং এটিকের পেশাদারিত্বের মিশেলে অপ্রতিরোধ্য দল তৈরি হবে বলে ধারণা দুই ক্লাবের কর্তাদের। তাছাড়া, মোহনবাগান দীর্ঘদিন ধরেই স্পনসরহীন ছিল। এবং, এফএসডিএলের নানারকমের শর্তের গেরোয় পড়ে আইএসএলে খেলাও সমস্যার হচ্ছিল সবুজ-মেরুনের জন্য। এটিকে এবং মোহনবাগানের এই সংযুক্তিকরণ নিয়ে দীর্ঘদিন ধরেই আলোচনা চলছিল ময়দানে। গত ১৬ জানুয়ারি সেই জল্পনা সত্যি হয়। দুই ক্লাবের তরফেই সংযুক্তিকরণের এই সিদ্ধান্ত সরকারিভাবে ঘোষণা করা হয়। এর ফলে আগামী মরশুমে আইএসএলে খেলবে নতুন দল এটিকে মোহনবাগান এফসি। যা ভারতীয় ফুটবলের মান বাড়াতে সাহায্য করবে বলেই মনে করছেন মুকেশ আম্বানির স্ত্রী ও আইএসএলের চেয়ারম্যান নীতা আম্বানি।

[আরও পড়ুন: সবুজ-মেরুনে আই লিগ ট্রফি আসছে ৪ এপ্রিল! যুবভারতী থেকে শোভাযাত্রার ভাবনা সমর্থকদের]

দেখুন ভিডিও:

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement