BREAKING NEWS

১ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ১৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

লকডাউনে সহায় সোশ্যাল মিডিয়া, অনলাইনেই চুনী গোস্বামীর স্মরণসভা

Published by: Sulaya Singha |    Posted: May 5, 2020 2:59 pm|    Updated: May 5, 2020 2:59 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দিল্লি ফুটবল অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট সাজি প্রভাকরণের প্রচেষ্টায় প্রয়াত কিংবদন্তি ফুটবলার চুনী গোস্বামীকে নিয়ে অনলাইনে শোকসভা অনুষ্ঠিত হল। তবে শুধু চুনী গোস্বামী বললে ভুল হবে। অনলাইন শোকসভায় বারবার করে উচ্চারিত হল প্রয়াত পিকে বন্দ্যোপাধ্যায়ের নামও। আলোচনায় ছিলেন প্রাক্তন ফুটবলার সুভাষ ভৌমিক, গডফ্রে পেরেরা, ব্রক্ষ্মানন্দ, গৌতম ঘোষ। ছিলেন মোহনবাগান অর্থসচিব দেবাশিস দত্ত এবং তিন সাংবাদিকও।

[আরও পড়ুন: ভবিষ্যতে ভারতীয় দলের সঙ্গে যুক্ত হতে চান? উত্তরে এটাই বললেন শোয়েব]

লকডাউন না থাকলে পিকে এবং চুনীকে নিয়ে হয়তো ভারতীয় ফুটবলের বিভিন্ন প্রান্তে এতদিন প্রচুর শোকসভা হয়ে যেত। কিন্তু করোনা প্রভাবিত দেশে এখন দশজন মানুষেরও একত্রিত হওয়া সম্ভব নয়। তাই অনলাইনে শোকসভা আয়োজনের ভাবনা। যেখানে প্রত্যেকে তাঁদের ব্যক্তিগত অভিজ্ঞতা দিয়ে ভারতীয় ফুটবলে চুনী গোস্বামীর অবদান তুলে ধরেন। সুভাষ ভৌমিক চুনী গোস্বামী সম্পর্কে বলেন, ভারতের ডেনিস কম্পটন। লকডাউনে লোকচক্ষুর আড়ালে চির বিদায় প্রসঙ্গে বলেন, “প্রদীপদা চাইতেন সবাইকে নিয়ে থাকতে। তাই লকডাউনে তাঁর মৃত্যুর সময়েও কিছু মানুষের সমাগম। চুনীদা হয়তো এভাবেই বিদায় নিতে চেয়েছিলেন। রবীন্দ্র সদনের মাটিতে তিনি কিছুতেই শুয়ে থাকতেন না। চুনী গোস্বামীকে যেভাবে দেখেছি, তাতে মৃত্যুকালীন সময়ে তাঁর চেহারাটা কিছুতেই কাউকে দেখতে দিতেন না।”

দেবাশিস দত্ত প্রয়াত চুনী গোস্বামীর সঙ্গে তাঁর এবং ক্লাবের সম্পর্কের আলোচনা করে তোলেন পিকের কথা। টাটা ফুটবল অ্যাকাডেমির দায়িত্বে থাকার সময়েও কীভাবে ফোনে তিনি মোহনবাগানকে ম্যাচের আগে পরামর্শ দিতেন, সেই ঘটনার কথা বলেন।

[আরও পড়ুন: করোনাকে হারিয়ে ছন্দে ফিরছে ইউরোপ! দ্রুত শুরু হওয়ার পথে প্রিমিয়ার লিগ-লা লিগা]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement