২৮ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২০ অক্টোবর ২০২০ 

Advertisement

করোনা আবহেই শুরু হচ্ছে দ্বিতীয় ডিভিশনের আই লিগ, সূচি প্রকাশ করল ফেডারেশন

Published by: Abhisek Rakshit |    Posted: September 17, 2020 5:46 pm|    Updated: September 17, 2020 7:14 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ করোনা আবহেই শুরু হতে চলেছে আই লিগ-২ বা আই লিগ কোয়ালিফায়ার। আগামী ৮ অক্টোবর থেকে শুরু হচ্ছে প্রতিযোগিতা। চলবে ১৯ অক্টোবর পর্যন্ত। কল্যানী (Kalyani) স্টেডিয়াম এবং সল্টলেক (Salt Lake) স্টেডিয়ামে হবে ম্যাচগুলো। সেই সূচিই এবার প্রকাশ করা হল এআইএফএফের তরফে। মোট পাঁচদলের টুর্নামেন্টে খেলা হবে রাউন্ড রবিন ফর্ম্যাটে। শেষপর্যন্ত যে দল সবচেয়ে বেশি পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হবে, তাঁরাই আসন্ন আই লিগে খেলার যোগ্যতা অর্জন করবে। টুর্নামেন্টে কলকাতা থেকে অংশ নিচ্ছে মহামেডান স্পোর্টিং (Mohammedan Sporting Club) এবং ভবানীপুর ফুটবল ক্লাব।

সূচি অনুযায়ী, ৮, ১১, ১৪, ১৬ এবং ১৯ অক্টোবর– এই পাঁচদিন খেলা হবে। প্রত্যেকদিন দু’‌টি করে ম্যাচ। একটি শুরু হবে দুপুর সাড়ে ১২টা থেকে। আরেকটি শুরু হবে বিকেল সাড়ে ৪টে থেকে। এর মধ্যে ১৬ অক্টোবর মুখোমুখি হবে মহামেডান স্পোর্টিং এবং ভবানীপুর। কল্যানী স্টেডিয়ামে ম্যাচ শুরু বিকেল সাড়ে ৪টে থেকে।

[আরও পড়ুন:‌ অপেক্ষার অবসান, ১৭ অক্টোবর মোহনবাগান তাঁবুতে আসছে আই লিগ ট্রফি]

এদিকে, করোনা আবহে প্রথমবার আয়োজিত হতে চলেছে কোনও ফুটবল টুর্নামেন্ট। প্রস্তুতিতে কোনও খামতি রাখছে না অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন এবং আইএফএ। জানা গিয়েছে, করোনা সংক্রান্ত সমস্ত নিয়ম মেনেই আয়োজন করা হচ্ছে টুর্নামেন্টের। দলগুলোকে নির্দেশিকায় স্পষ্ট জানানো হয়েছে, টুর্নামেন্ট শুরুর আগে দু’‌দফা করোনা পরীক্ষা করাতে হবে খেলোয়াড়দের। ইতিমধ্যে সমস্ত টিম এবং তাঁদের সাপোর্ট স্টাফদের পাঁচতারা হোটেলে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া থাকবে জৈব সুরক্ষা বলয়ও। ভাগ করে দেওয়া হয়েছে জিম করার সময়সীমাও।

[আরও পড়ুন:‌ বিতর্কে নেইমার, মাঠের মধ্যে হাতাহাতি করে দু’‌ম্যাচের জন্য নির্বাসিত ব্রাজিলীয় তারকা]

এমনকী গোটা টুর্নামেন্ট জুড়ে তিনবার (‌৪, ৯ এবং ১৯ অক্টোবর‌) খেলোয়াড়দের আরটি–পিসিআর‌ টেস্ট হবে। এর মধ্যে কোনও খেলোয়াড়ের করোনা রিপোর্ট পজিটিভ আসলেই তাঁকে তখনই আইসোলেশনে পাঠানো হবে। যদিও তাঁর বদলে নতুন কোনও খেলোয়াড় নিতে পারবে না ক্লাবগুলো। কারণ AIFF‌–এর নির্দেশ অনুযায়ী, আগামী মরশুমের জন্য ৩০ সেপ্টেম্বর পর্যন্ত নতুন খেলোয়াড়দের সই করাতে পারবে ক্লাবগুলো। এককথায়, টুর্নামেন্ট আয়োজনে পুরোপুরি প্রস্তুত সংগঠকরা। অন্যদিকে, আবার সুখবর IFA‌–র জন্যে। অ্যাকর্ড স্পোর্টস ভিডির সঙ্গে চার বছরের চুক্তি করল রাজ্য ফুটবল সংস্থা। এই চার বছরে আইএফএ–র কমার্শিয়াল পার্টনার হিসেবে কাজ করবে অ্যাকর্ড। এর জন্য আইএফএ–কে ১৪ কোটি টাকা দেবে সংস্থাটি।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement