BREAKING NEWS

৮ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২৫ নভেম্বর ২০২০ 

Advertisement

অপেক্ষার অবসান, ১৭ অক্টোবর মোহনবাগান তাঁবুতে আসছে আই লিগ ট্রফি

Published by: Subhajit Mandal |    Posted: September 17, 2020 11:41 am|    Updated: September 17, 2020 11:43 am

An Images

দুলাল দে: আইএসএল (ISL) খেলার জন্য কিছুদিন আগেই ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য খুশির খবর বয়ে এনেছে ‘শ্রী সিমেন্ট।’ এবার মোহনবাগান সমর্থকদের জন্য খুশির খবর বয়ে আনতে চলেছে অল ইন্ডিয়া ফুটবল ফেডারেশন।

দ্বিতীয়বার আইলিগ (I League) চ্যাম্পিয়ন হওয়ার পরও যে ট্রফি ছুঁয়ে দেখার জন্য মোহনবাগান সমর্থকরা অধীর আগ্রহে এতদিন ধরে অপেক্ষা করছেন, অবশেষে সেই আই লিগ ট্রফি আসতে চলেছে মোহনবাগান তাঁবুতে। আপাতত যা পরিকল্পনা, তাতে ১৭ অক্টোবর মোহনবাগান তাঁবুতে এসে আই লিগ ট্রফি তুলে দেবেন ফেডারেশনের শীর্ষ কর্তারা। আই লিগ চ্যাম্পিয়ন হওয়ার পরেও করোনা আবহে চ্যাম্পিয়ন ট্রফিটাই ছুঁতে পারেননি মোহনবাগান (Mohun Bagan) সমর্থকরা। ফলে একটা হতাশা ছিলই। অবশেষে তা মিটতে চলেছে। কারণ, এর আগে মাঝে মাঝেই আই লিগ ট্রফি কলকাতায় আসার পরিকল্পনা হয়েছে। কিন্তু করোনা আবহ এমনভাবে ঘিরে ধরেছে, যে পরিস্থিতি স্বাভাবিক হওয়ার কোনও লক্ষ্মণই দেখা যায়নি। আগে ভাবা গিয়েছিল, সেরকম হলে এই মরশুমে এটিকে মোহনবাগানের আইএসএলে ম্যাচে সমর্থকদের সামনে তুলে দেওয়া হবে আইলিগ জয়ী ট্রফি। কিন্তু করোনার জন্য এই মরশুমে মাঠে দর্শক প্রবেশই বন্ধ হয়ে গিয়েছে। তার উপর এই মরশুমে আইএসএলের সব ম্যাচ গোয়ায়। তাহলে আই লিগ জয়ী ট্রফিটা মোহনবাগানের হাতে দেওয়া হবে কী করে?

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের লাইসেন্সিংয়ের সমস্যা মেটাতে আসরে ফেডারেশন! এএফসিকে চিঠি AIFF সচিবের]

এরপরে ঠিক হয়েছিল, কলকাতার কোনও পাঁচতারা হোটেলে সাংবাদিক সম্মেলন করে ট্রফি তুলে দেওয়া হবে। শেষ পর্যন্ত সেই পরিকল্পনাও বাতিল হয়ে গিয়েছে। ক্লাবের বদলে আই লিগ ট্রফি পাঁচতারা হোটেলে অনুষ্ঠান করে নিতে চাননি সবুজ-মেরুন কর্তারা। ফলে বিভিন্ন পরিকল্পনা হলেও কিছুতেই সিদ্ধান্তে আসা যাচ্ছিল না, ঠিক কী ভাবে মোহনবাগানের হাতে তুলে দেওয়া হবে আই লিগ জয়ী ট্রফি। অবশেষে সমস্যার সমাধান করে দিল আই লিগ দ্বিতীয় ডিভিশন। কল্যাণীর বদলে এবার আই লিগ দ্বিতীয় ডিভিশন কলকাতাতেই হবে। ফলে তখন কলকাতায় একটা ম্যাচের আবহ এমনিতেই তৈরি হবে। এমনকী ফেডারেশন (AIFF) কর্তারাও কলকাতায় থাকবেন।

[আরও পড়ুন: জল্পনার অবসান, নতুন নামে আইএসএলে খেলার জন্য আবেদন ইস্টবেঙ্গলের]

দেখা গিয়েছে, কলকাতায় আই লিগ দ্বিতীয় ডিভিশনের ফাইনাল ম্যাচ ১৯ অক্টোবর। ফলে ফাইনাল ম্যাচে উপস্থিত থাকার জন্য তার আগেই ফেডারেশনের সব শীর্ষ কর্তা কলকাতায় চলে আসবেন। ফলে এই সময় মোহনবাগানের হাতে আই লিগ জয়ী ট্রফি তুলে দেওয়ার সুবর্ণ সুযোগ। ঠিক হয়েছে, ১৭অক্টোবর মোহনবাগানের হাতে ট্রফি তুলে দেবেন ফেডারেশন সচিব কুশল দাস। তবে কোনও পাঁচতারা হোটেলে নয়। মোহনবাগান তাঁবুতে গিয়েই আই লিগ চ্যাম্পিয়ন ট্রফি তুলে দেওয়া হবে। স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠতে পারে, তাঁবুতে আই লিগ চ্যাম্পিয়নের ট্রফি তুলে দিলে ভিড় হতে পারে। ফেডারেশন কর্তারা আশাবাদী, হাতে যেহেতু আরও একমাস রয়েছে, তখন পরিস্থিতি কিছুটা উন্নতি হলেও হতে পারে। তবে যাই হবে, প্রশাসনের সঙ্গে কথা বলেই অনুষ্ঠান ঠিক হবে। ফেডারেশন কর্তারা কিছুদিনের মধ্যেই মোহনবাগান কর্তাদের কাছে জানিয়ে দেবেন, আই লিগের দ্বিতীয় ডিভিশনের সময়েই ট্রফি নিয়ে কলকাতায় আসবেন তাঁরা। এরপর মোহনবাগান কর্তারা রাজ্য সরকার এবং ক্রীড়া মন্ত্রীঅরূপ বিশ্বাসের কাছে অনুমতি চাইবেন পুরো পরিকল্পনাটা ঠিকঠাক ভাবে করার জন্য। পাশাপাশি প্রশাসনের সঙ্গে কথা বলে পরিকল্পনা করবেন, কী ভাবে ফেডারেশন সচিবের হাত থেকে ক্লাব তাঁবুতে চ্যাম্পিয়ন ট্রফি নেওয়া হবে।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement