১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

Menu Logo মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

১১ ফাল্গুন  ১৪২৬  সোমবার ২৪ ফেব্রুয়ারি ২০২০ 

BREAKING NEWS

সুলয়া সিংহ: শনিবার সাংবাদিক সম্মেলনে ইস্টবেঙ্গল অধিনায়ক ডিকা বলছিলেন, ডার্বি ম্যাচ সবসময়ই ৫০-৫০। এই ম্যাচে কাউকে এগিয়ে রাখা যায় না। বর্তমানে লিগ তালিকার শীর্ষে থাকা সত্ত্বেও আবার মোহনবাগান কোচ কিবু ভিকুনা নিজেদের অ্যাডভান্টেজে রাখতে নারাজ। তাঁর মতেও কোনও গ্রাফ দেখে ডার্বির লড়াই বিচার করা সম্ভব নয়। এটা একেবারে অন্যরকম খেলা। তাই ছয় নম্বরে থাকা ইস্টবেঙ্গলকে আন্ডারডগ ভাবার কোনও প্রশ্নই উঠছে না। দুই দলই যখন একে অপরকে সমীহ করে চলছে, তখন মনের কথা খুলে বললেন সোনি নর্ডি। তিনি কিন্তু এগিয়ে রাখলেন তাঁর পুরনো ক্লাবকেই।

মোহনবাগানের চোখের মণি তিনি। একাধিক ডার্বিতে জয়ের কান্ডারি হিসেবে ধরা দিয়েছেন সবুজ-মেরুন জার্সিতে। বড় ম্যাচে তাঁর স্টেনগানের ভঙ্গিতে সেই সার্জিক্যাল স্ট্রাইক আজও বাগান সমর্থকদের মনে টাটকা। যতই বর্তমানে তিনি অন্য ক্লাবের জার্সি গায়ে খেলুন না কেন, সোনি এখনও সবুজ-মেরুন ভক্তদের কাছের মানুষ। সম্প্রতি শোনা গিয়েছিল, ইস্টবেঙ্গলে যোগ দেবেন তিনি। কিন্তু শেষমেশ সেই সিদ্ধান্ত থেকে সরে দাঁড়ান। দুবাইয়ে এক শুভানুধ্যায়ীর পরামর্শে লাল-হলুদ কর্তাদের ‘না’ করে যোগ দেন মালয়েশিয়ার ক্লাবে। তেমনটা না করলে হয়তো রবিবার যুবভারতীতে কিবুবাহিনীর উলটোদিকে দেখা যেত হাইতিয়ান স্ট্রাইকারকে। কিন্তু বাগান সমর্থকদের স্বস্তি দিয়ে সে সম্ভাবনা বাস্তব করেননি তিনি। তাই এদিনও তিনি টিভির পর্দায় চোখ রেখে সমর্থন করবেন নিজের পুরনো দলকেই।

[আরও পড়ুন: আই লিগ ডার্বি: এই কারণেই ইস্টবেঙ্গলকে এগিয়ে রাখছেন শংকরলাল চক্রবর্তী]

কী মনে হচ্ছে, আজকের ম্যাচের ফলাফল কী হবে? এদিন সোনিকে যোগাযোগ করে এ প্রশ্ন করতেই সোজাসাপটা উত্তর এল, মোহনবাগানই জিতবে। ম্যাচের স্কোর হবে ১-০। ম্যাচ নিয়ে সোনির ভবিষ্যদ্বাণী যে সবুজ-মেরুন সমর্থকদের মুখের হাসি চওড়া করে দেবে, তা আর বলার অপেক্ষা রাখে না। ফেসবুকেও ছবি পোস্ট করে মোহনবাগানকে ম্যাচের জন্য শুভেচ্ছা জানিয়েছেন নর্ডি। 

এই ম্যাচে মোহনবাগান জিতলে চ্যাম্পিয়নশিপের দৌড়ে অনেকটাই এগিয়ে যাবে তারা। অন্যদিকে, পরপর দু’ম্যাচে হারার পর ডার্বিতে ঘুরে দাঁড়াতে মরিয়া আলেজান্দ্রো অ্যান্ড কোং। তাছাড়া ডার্বিতে আলেজান্দ্রোর অতীত পরিসংখ্যান মন্দ নয়। বর্তমানে ইনভেস্টর কোয়েসের উপর যেরকম ক্ষুব্ধ হয়ে রয়েছেন সমর্থকরা, একটা ডার্বি জিতলে সে ছবি অনেকটাই বদলে যেতে পারে বলেই মনে করছেন স্প্যানিশ কোচ। এবার দেখার সোনির ভবিষ্যদ্বাণী ফ্রান-শুভরা সত্যি করতে পারেন কি না।

[আরও পড়ুন: প্রীতম-জয়েশের দুর্দান্ত গোল, ঘরের মাঠে গোয়াকে উড়িয়ে দিল এটিকে]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং