BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

প্রীতম-জয়েশের দুর্দান্ত গোল, ঘরের মাঠে গোয়াকে উড়িয়ে দিল এটিকে

Published by: Subhamay Mandal |    Posted: January 18, 2020 9:37 pm|    Updated: January 18, 2020 9:37 pm

ISL: ATK stuns FC Goa at YBK on Saturday by 2-0

রয় কৃষ্ণ

এটিকে- ২ (প্রীতম কোটাল, জয়েশ রাণে)
এফসি গোয়া- ০

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: গত রবিবার যুবভারতীতে কেরালার কাছে হেরে মাঠ ছাড়তে হয়েছিল। সেদিনের ব্যর্থতা ঝেড়ে ফেলে ফের স্বমহিমায় এটিকে। শনিবার সেই যুবভারতীতেই আবার জ্বলে উঠল হাবাসের এটিকে। প্রীতম কোটাল এবং জয়েশ রাণের দুর্দান্ত গোলে গোয়াকে হারাল কলকাতা। সদ্য মোহনবাগানের সঙ্গে মিশে গিয়েছে এটিকে। ময়দানের ইতিহাসে যা এক উল্লেখযোগ্য ঘটনা। তার রেশ ধরেই শনিবারের জয় বাড়তি সংযোজন এটিকে পরিবারে। ম্যাচ জিতে এদিন ফের লিগের শীর্ষে চলে গেল এটিকে। আগামিকাল, রবিবার আবার আই লিগের ডার্বি। এটিকে সমর্থকদেরও নজর থাকবে মোহনবাগান-ইস্টবেঙ্গল দ্বৈরথে।

এদিন ম্যাচ শুরুর আগেও এটিকে-মোহনবাগান মার্জার নিয়ে আলোচনা হচ্ছিল বিস্তর। ঐতিহাসিক পদক্ষেপে সিলমোহর পড়ার পর এটিকে কেমন খেলে সেটা নিয়েও নজর ছিল ময়দানের ফুটবল বিশেষজ্ঞদের। এদিন গ্যালারিতে দেখা যায় মোহনবাগান সহ-সচিব সৃঞ্জয় বোস এবং অর্থসচিব দেবাশিস দত্তকে। গত ম্যাচে কেরালা ব্লাস্টার্সের কাছে হেরেছিল এটিকে। ঘরের মাঠে হেরে মাথা গরম করেছিলেন কোচ থেকে ফুটবলাররা। লাল কার্ড দেখে ডাগ আউট থেকে বেরিয়ে যেতে বাধ্য হন কোচ হাবাস। এদিন তিনি ভিআইপি বক্স থেকেই খেলা দেখেন। তবে এদিন দলের পারফরম্যান্স দেখে নিশ্চয়ই খুশি হবেন তিনি।

[আরও পড়ুন: এটিকে-মোহনবাগান সংযুক্তিকরণ নিয়ে মুখ খুললেন সৌরভ গঙ্গোপাধ্যায়]

প্রথমার্ধে এটিকে এবং গোয়া দুই দলের ফুটবলাররাই প্রচুর সুযোগ তৈরি করেন। কিন্তু কোনও শটই গোলে রাখতে পারেননি কেউই। এটিকের রয় কৃষ্ণ, জয়েশ রাণেরা প্রচুর সুযোগ নষ্ট করেন। উলটোদিকে গোয়ার কোরোমিনাস চেষ্টা করলেও গোলমুখ খুলতে পারছিলেন না। দ্বিতীয়ার্ধের শুরুতেই প্রীতম কোটালের দুর্দান্ত হেডের গোল এগিয়ে দেয় এটিকেকে। তারপর খেলার রাশ শেষপর্যন্ত নিজেদের দখলেই রাখেন কলকাতার ফুটবলাররা। ম্যাচের শেষ লগ্নে গোয়ার কফিনে শেষ পেরেক পোঁতেন এটিকের রাণে। রয় কৃষ্ণের পাসে পা ছুঁইয়ে এটিকের জয় নিশ্চিত করেন তিনি। আগের ম্যাচের ব্যর্থতা এদিন ঝেড়ে ফেলে এই জয়ে লিগ তালিকার শীর্ষে ওঠা নিঃসন্দেহে উৎসাহ জোগাবে এটিকেকে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে