BREAKING NEWS

১৯  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ৫ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

৯ জানুয়ারি যুবভারতীতে ফিরছে ফুটবল, দেখে নিন আই লিগের ঘোষিত সূচি

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2020 3:19 pm|    Updated: December 9, 2020 8:44 am

I-League 2020-21: Sudeva Delhi FC will face Mohammedan SC on January 9 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইএসএলের মাঝেই যে আই লিগের নয়া মরশুমের শুভ সূচনা হচ্ছে, সে খবর আগেই ফেডারেশন সূত্রে জানা গিয়েছিল। এবার তাতেই সিলমোহর দিয়ে প্রকাশিত হল আই লিগের (I-League) সূচি। আগামী বছর ৯ জানুয়ারি সুদেভা দিল্লি এফসি বনাম মহামেডান ম্যাচ দিয়েই শহরে ফিরছে করোনা পরবর্তী ফুটবল।

করোনার জেরে এবার গোটা আইএসএল (ISL 2020) আয়োজিত হচ্ছে গোয়াতে। তাই ফুটবল মাঠে বল গড়ালেও ভারতীয় ফুটবলের মক্কায় সেই আঁচ সেভাবে পড়েনি। টিভি পর্দায় চোখ রেখেই ম্যাচের আনন্দ উপভোগ করতে হচ্ছে। কিন্তু আই লিগের হাত ধরেই তিলোত্তমায় ফিরছে ফুটবল। সূচি প্রকাশিত হতেই জানা গেল যুবভারতীতে মহামেডানের সঙ্গে সুদেভা এফসির ম্যাচ দিয়েই শুরু আই লিগ। দুপুর ২টোয় শুরু হবে ম্যাচ। একইদিনে রয়েছে তিনটি ম্যাচ। ওইদিনই বিকেল চারটেয় পাঞ্জাব এফি ও আইজল এফসি মুখোমুখি হবে কল্যাণীতে। আর সন্ধে ৭টায় একই মাঠে গোকুলামের বিরুদ্ধে মাঠে নামবে চেন্নাই সিটি এফসি।

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া এ দলের বিরুদ্ধে অনুশীলন ম্যাচ ড্র, প্রথম টেস্টের আগে ভারতের চিন্তায় টপ অর্ডার]

এবার আর প্রতিটি দল নিজেদের ঘরের মাঠে খেলার সুযোগ পাবেন না। করোনা কালে বায়ো বাবলের মধ্যেই থাকতে হবে ফুটবলার ও অফিসিয়ালদের। সেই কারণেই এবার মোট তিনটি ভেন্যুতে হবে লিগ। যুবভারতী ও কল্যাণীর পাশাপাশি কিশোর ভারতী ক্রীড়াঙ্গনেও ম্যাচের আয়োজন করা হচ্ছে। আপাতত প্রথম দশটি রাউন্ডের সূচি ঘোষিত হয়েছে। 1Sports-এর পাশাপাশি সোশ্যাল মিডিয়া ও OTT প্ল্যাটফর্মেও দেখা যাবে ম্যাচ।

আই লিগ সিইও সুনন্দ ধর বলছিলেন, “প্রথমবার অন্যরকম একটা আই লিগের অভিজ্ঞতা হতে চলেছে। কারণ এবার সকলে বায়ো বাবলে থেকে খেলবে। কোচ ও খেলায়োড়দের কাছেও বিষয়টা একেবারেই নতুন।” কিন্তু আই লিগে কি গ্যালারিতে দর্শক ফিরবে? সিইও জানালেন, বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে এখনই দর্শকদের মাঠে আসার অনুমতি দেওয়া হবে না। অর্থাৎ দর্শকশূন্য যুবভারতী কিংবা কল্যাণীতেই হবে ম্যাচ।

[আরও পড়ুন: মরশুমের প্রথম হারে হতাশ এটিকে মোহনবাগান কোচ হাবাস, কাঠগড়ায় তুললেন রক্ষণকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে