BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পর্তুগাল বিশ্বকাপ জিতলে অবসর রোনাল্ডোর! সিআর সেভেনের মন্তব্য ঘিরে তুঙ্গে জল্পনা

Published by: Krishanu Mazumder |    Posted: November 18, 2022 10:08 am|    Updated: November 18, 2022 2:57 pm

If Portugal wins the World Cup Ronaldo will retire! Speculation is on before Qatar World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লিওনেল মেসি (Lionel Messi) বিশ্বকাপ শুরুর আগেই জানিয়ে দিয়েছেন, কাতারই (Qatar World Cup 2022) তাঁর শেষ বিশ্বকাপ। আর্জেন্টাইন মহাতারকার চিরপ্রতিদ্বন্দ্বী ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo) বিশ্বকাপের বল গড়ানোর দিনকয়েক আগেই নিজের ভবিষ্যৎ নিয়ে পূর্বাভাস দিলেন। জানিয়ে দিলেন এটাই তাঁর শেষ বিশ্বকাপ। রোনাল্ডোর বয়স এখন ৩৭। পরের বিশ্বকাপের সময় তাঁর বয়স হবে ৪১। সেই বয়সে বিশ্বকাপ ফুটবল খেলা সম্ভব নয়। 

পিয়ার্স মর্গ্যানকে দেওয়া এক টেলিভিশন সাক্ষাৎকারে সিআর সেভেন জানিয়েছেন, ”আমি আরও দু-তিন বছর খেলতে চাই। ম্যাক্সিমাম দু-তিন বছর। চল্লিশ বছর বয়সে আমি শেষ করতে চাই কেরিয়ার। আমার মনে হয় অবসর নেওয়ার ক্ষেত্রে চল্লিশ বছর বয়স ঠিক।” 

[আরও পড়ুন: চোটের লাল চোখ আর্জেন্টিনা ও সেনেগাল শিবিরে, মেসিদের সঙ্গে নেই নিকো-কোরেয়া, কাতারে নেই মানেও]

 

পর্তুগিজ মহাতারকা আরও বলেন, ”ভবিষ্যতের কথা কে বলতে পারে? মানুষ জীবনে একরকম পরিকল্পনা করে হয় অন্যরকম। একথা আমি বহুবার বলেছি। জীবন গতিশীল। কী হবে কেউ জানে না ভবিষ্যতে।” কাতারে পঞ্চম বিশ্বকাপ খেলতে নামছেন রোনাল্ডো। বিশ্বকাপে পর্তুগালের সম্ভাবনা নিয়ে রোনাল্ডো আশাবাদী।

তিনি বলেছেন, ”বিশ্বকাপের দিকেই আমার ফোকাস। এটাই সম্ভবত আমার শেষ বিশ্বকাপ। আমার পঞ্চম বিশ্বকাপ। বিশ্বকাপের পরে কী হবে আমি বলতে পারব না। আমার পক্ষে এখনই তা বলা সম্ভব নয়। কিন্তু আমি আগেও যা বলেছি, এখনও সেই একই কথা বলছি, ভক্তরা আমার হৃদয়ে থাকবে চিরকাল। পর্তুগালকে নিয়ে আমি খুবই আশাবাদী। আমাদের কোচ দারুণ। প্রতিভাবান সব ফুটবলার রয়েছে আমাদের দলে। এবারের বিশ্বকাপে আমরা ভাল করব বলেই মনে করি। যদিও খুবই কঠিন এই সফর। কিন্তু সব কিছুই সম্ভব। তবে আমরা লড়াই করবো।”  

এদিকে রোনাল্ডোকে নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়। তাঁর একটি মন্তব্যের অপব্যাখ্যা করা হয়েছে। রোনাল্ডো সাক্ষাৎকারে বলেছেন, চল্লিশ বছর বয়সের আশপাশে তিনি ফুটবলকে বিদায় জানাবেন। বৃহস্পতিবার এই সাক্ষাৎকার সম্প্রচারিত হয়। সেখানে অবসর সংক্রান্ত রোনাল্ডোর মন্তব্যেরই অপব্যাখ্যা হয়েছে সোশ্যাল মিডিয়ায়। সামাজিক মাধ্যমে ছড়িয়েছে, পর্তুগাল বিশ্বকাপ জিতলে তিনি অবসর নেবেন। যা রোনাল্ডো বলেননি। মর্গ্যানের প্রশ্ন ছিল, ”ধরো ফাইনালে মুখোমুখি পর্তুগাল-আর্জেন্টিনা…তুমি দুটো গোল করলে, মেসি দুটো। ৯৪ মিনিটে তুমি হ্যাটট্রিক করে পর্তুগালকে জিতিয়ে দিলে। এটাই তো তোমার স্বপ্ন?” উত্তরে রোনাল্ডো বলেন, ”ইটস টু গুড। আমি এত ভাল একটা স্বপ্ন প্রত্যাশাই করিনি। অন্য কেউ গোলও করতে পারে। সেটা নিয়ে আমি ভাবছিই না। পর্তুগাল যদি বিশ্বকাপ ফাইনালে ওঠে আর গোলকিপারও যদি গোল করে তাহলে আমি অত্যন্ত আনন্দিত হব। বিশ্বের সবচেয়ে খুশি ব্যক্তিই হব আমি।” এর পরে তিনি মর্গ্যানকে বলেন, ”যদি তা হয়, কাম অন…যদি তাই হয় তাহলে আমি ফুটবল থেকে বিদায় নেব। অবসর নিয়ে নেব। একশো শতাংশ।” রোনাল্ডোর এহেন মন্তব্য নিয়ে জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়। 

[আরও পড়ুন: বিশ্বকাপের উদ্বোধন থেকে নাম তুললেন ‘ওয়াকা ওয়াকা’ গার্ল শাকিরা! থাকছেন ভারতীয় তারকা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে