BREAKING NEWS

১৫ মাঘ  ১৪২৯  সোমবার ৩০ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বিশ্বকাপে ম্যাচের দিন সকালে বুট পেলেন মেয়েরা, প্রকাশ্যে ভারতীয় ফুটবল ফেডারেশনের দুরাবস্থা

Published by: Anwesha Adhikary |    Posted: October 14, 2022 11:38 am|    Updated: October 14, 2022 11:38 am

India set to face Morocco in Under 17 Women's World Cup | Sangbad Pratidin

স্টাফ রিপোর্টার: বিশ্বকাপের (Under 17 Women’s World Cup) মতো মঞ্চে দেশের প্রতিনিধিত্ব করতে নামছে। অথচ খেলার বুট হাতে পাচ্ছে ম্যাচের দিন সকালে। আফ্রিকার কোনও পিছিয়ে থাকা দেশ নয়, এমন ঘটনার সাক্ষী হতে হয়েছে ভারতীয় অনূর্ধ্ব-১৭ মহিলা দলের কয়েকজন ফুটবলারকে। বিতর্কের মুখে বিষয়টি নিয়ে তদন্তের আশ্বাস দিয়েছেন ফেডারেশন সচিব সাজি প্রভাকরণ।

সূত্রের খবর, দিন ২০ আগে ভুবনেশ্বরে গিয়ে বিশ্বকাপের স্কোয়াডে থাকা মেয়েদের সঙ্গে দেখা করেন ফেডারেশন সভাপতি কল্যাণ চৌবে (Kalyan Chaube) এবং প্রভাকরণ। সেখানে তাঁরা মেয়েদের কী প্রয়োজন তা জানতে চেয়েছিলেন। সেসময় মেয়েরা বুট নিয়ে সমস্যার কথা জানালে তাঁরা তা সমাধানের আশ্বাস দেন। যদিও ঠিক সময়ে বুট হাতে পায়নি সব ফুটবলার। কয়েকজনের বুট ম্যাচের দিন সকালে এসে পৌঁছায়। ফলে নতুন বুট পরে সরাসরি ইউএসএ-র বিরুদ্ধে ম্যাচ খেলতে নেমে সমস্যায় পড়ে ওই ফুটবলাররা।

[আরও পড়ুন: ছিটকে গিয়েছেন বোর্ডের বৃত্ত থেকে, কামব্যাকের প্রেরণা খুঁজতে সোনালি অতীতই ভরসা সৌরভের?]

দল ০-৮ গোলে ম্যাচ হারতেই তা নিয়ে বিতর্ক শুরু হয়। এ প্রসঙ্গে ফেডারেশন সচিবের বক্তব্য, “বিষয়টি কীভাবে হল তা এখনও স্পষ্ট নয়। এই নিয়ে ফেডারেশনের সংশ্লিষ্ট বিভাগের কাছে প্রাথমিক রিপোর্ট চেয়েছি। সেই রিপোর্ট হাতে পেলে তদন্ত করে এই ঘটনায় দোষীকে চিহ্নিত করব আমরা।” তাঁর দাবি, তিন-চারজন ফুটবলারের বুট দেরিতে পৌঁছায়।

এই বিতর্কের মধ্যেই শুক্রবার মরোক্কোর মুখোমুখি হচ্ছে ভারত। ‘ডু অর ডাই’ ম্যাচে নামার আগে ঘুরে দাঁড়ানোর বার্তা দিয়েছেন ভারতের কোচ টমাস ডেনারবি। তিনি বলেন, “মরক্কোর ডিফেন্স ভাল। পাসিং ফুটবল খেলে। গোল করা সহজ হবে না। তবে মেয়েরা যদি নিজেদের একশো শতাংশ দেয়, আমাদের জিততে সমস্যা হবে না। তার উপর এই ম্যাচ না জিতলে আমরা বিশ্বকাপ থেকে ছিটকে যাব। ফলে নিজেদের প্রমাণ করার সুবর্ণ সুযোগ রয়েছে আমাদের।” প্রথম ম্যাচে ব্রাজিলের কাছে ০-১ গোলে হেরেছে আফ্রিকার দেশটি।

[আরও পড়ুন: বোর্ড প্রেসিডেন্ট পদ খুইয়ে সৌরভের মুখে মোদির নাম, কী বললেন মহারাজ?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে