BREAKING NEWS

২৮ আষাঢ়  ১৪২৭  মঙ্গলবার ১৪ জুলাই ২০২০ 

Advertisement

ওমানের বিরুদ্ধে আজ ডু অর ডাই ম্যাচ, জয় ছাড়া কিছু ভাবছেন না সুনীলরা

Published by: Subhamay Mandal |    Posted: November 19, 2019 3:22 pm|    Updated: November 19, 2019 3:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে পরের রাউন্ডে যেতে হলে জিততেই হবে। এমন পরিস্থিতিতে আজ, মঙ্গলবার মাসকটে ওমানের মুখোমুখি হচ্ছে ভারতীয় ফুটবল দল। ঘরের মাঠে এই ওমানের বিরুদ্ধে এগিয়ে থেকেও শেষপর্যন্ত হারতে হয়েছিল সুনীল ছেত্রীদের। তারপর ফিফা ক্রমপর্যায়ে অনেক পিছনে থাকা বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ড্র করে আরও বিপাকে ভারত। এদিন হারলেই বিদায় নেবে ভারত। তবুও আজ জয়ের স্বপ্ন দেখছেন কোচ ইগর স্টিমাচ।

বাংলাদেশ ও আফগানিস্তানের সঙ্গে ম্যাচে শেষমুহূর্তের গোলে হার বাঁচিয়েছিল ভারত। তবে গ্রুপের অন্যতম শক্তিশালী দল ওমান। খেলা আবার তাদের ঘরের মাঠে। তাই চাপ বেশি সুনীলদের উপর। গ্রুপে ৪ ম্যাচে ওমানের পয়েন্ট ৯। ভারতের সেখানে তিন। ফিফা ক্রমপর্যায়েও ভারতের (১০৬) থেকে অনেক এগিয়ে ওমান (৮৪)। এখনও পর্যন্ত দুই দেশ আটবার মুখোমুখি হয়েছে। ওমান জিতেছে ছয়বার। বাকি দুটি ম্যাচ ড্র হয়েছে। তবুও আশায় বুক বাঁধছেন ইগর। ম্যাচে নামার আগে তিনি বলেছেন, ‘ওমান খুব শক্তিশালী দল। ওদের বিরুদ্ধে গুয়াহাটিতে খেলেছি। জেতার কথা ভেবেই খেলতে নামব।’

[আরও পড়ুন: শেষ মুহূর্তের গোলে বাঁচল ভারত, বিশ্বকাপের মূলপর্বে যাওয়ার স্বপ্ন জিইয়ে রাখলেন সুনীলরা]

এদিকে মায়ের মৃত্যুর খবর পেয়ে আফগানিস্তান ম্যাচের আগে দেশে ফিরে যান নির্ভরযোগ্য ডিফেন্ডার আনাস। কিন্তু শোক কাটিয়ে ফের দলে ফিরেছেন তিনি। যাতে যারপরনাই আপ্লুত কোচ। এই স্পিরিটটাই বাকিদেরও উদ্বুদ্ধ করবে বলে বিশ্বাস কোচের। অলৌকিক কিছু না ঘটলে গ্রুপ পর্যায় থেকে পরের রাউন্ডে যাওয়া সম্ভব নয় ভারতের। তাই সেসব কথা না ভেবে ওমানের বিরুদ্ধে জেতার জন্য ঝাঁপাবেন বলেই জানিয়েছেন ভারতের অধিনায়ক সুনীল ছেত্রী।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement