BREAKING NEWS

২৭ আষাঢ়  ১৪২৭  রবিবার ১২ জুলাই ২০২০ 

Advertisement

বাংলাদেশকে হারিয়ে প্রথমবার সাফ কাপ চ্যাম্পিয়ন ভারতীয় অনূর্ধ্ব ১৮ দল

Published by: Sulaya Singha |    Posted: September 29, 2019 9:34 pm|    Updated: September 29, 2019 9:34 pm

An Images

ভারত অনূর্ধ্ব ১৮: ২ (বিক্রম প্রতাপ সিং, রবি বাহাদুর রানা)
বাংলাদেশ অনূর্ধ্ব ১৮: ১ (ইয়েসিন আরাফত)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্ব মঞ্চে ফের নজর কাড়লেন ভারতীয় খুদে ফুটবলাররা। রবিবার কাঠমাণ্ডুতে বাংলাদেশ জুনিয়র দলকে হারিয়ে সাফ কাপ চ্যাম্পিয়ন হয়ে গেল ভারতীয় অনূর্ধ্ব ১৮ দল।

[আরও পড়ুন: ‘আপনাদের পরামর্শের প্রয়োজন নেই’, কাশ্মীর নিয়ে পাক ক্রিকেটারদের তোপ ধাওয়ানের]

এদিন শুরু থেকেই আক্রমণ শানিয়ে বাংলাদেশকে চাপে ফেলে দিয়েছিল ভারতীয় খুদেরা। দু’মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেয় বিক্রম প্রতাপ সিং। তবে প্রথমার্ধেই বাংলাদেশের হয়ে গোল শোধ করে ইয়েসিন আরাফত। দ্বিতীয়ার্ধে দুই দলের রক্ষণই গড় আগলে রাখার চেষ্টা চালিয়ে যায়। এক সময় যখন প্রায় ধরেই নেওয়া হয়েছে নির্ধারিত সময়ে অমীমাংসিতই থেকে যাবে ফাইনালের লড়াই, ঠিক তখনই ৩০ গজ দূর থেকে দুর্দান্ত গোলটি করে রবি বাহাদুর রানা। আর তাতেই প্রথমবার সাফ কাপ জয় নিশ্চিত করে ফেলে ভারতীয় জুনিয়ররা।

[আরও পড়ুন: শতবর্ষের লাল-হলুদের লজ্জার দিন, নেটদুনিয়ায় হাসির খোরাক হল বেহাল মাঠ]

ছেলেদের খেলায় উচ্ছ্বসিত দলের কোচ ফ্লোয়েড পিন্টো। ম্যাচ শেষে বলেন, “সাফ চ্যাম্পিয়নশিপটা শেষ করার জন্য একটা দুর্দান্ত মুহূর্তের প্রয়োজন ছিল। আর দারুণ পারফর্ম করে সেই মুহূর্তটাই উপহার দিল রবি। টুর্নামেন্টে আমরা শুধু সেরা দল হিসেবেই খেলিনি, দুর্দান্ত পারদর্শিতারও পরিচয় দিয়েছি। ছেলেদের জন্য আমি অত্যন্ত খুশি। ওরা এই জয় অর্জন করেছে। তাদের পরিশ্রম-আত্মত্যাগ নিয়ে কোনও কথা হবে না।” টুর্নামেন্টের সবচেয়ে দামি ফুটবলারের পুরস্কার জিতে নেয় এন মিতেই।

চ্যাম্পিয়ন হওয়ার পর থেকেই শুভেচ্ছায় ভাসছে গোটা দল। সর্বভারতীয় ফুটবল ফেডারেশনের প্রেসিডেন্ট প্রফুল প্যাটেলও ফ্লোয়েড অ্যান্ড কোংকে অভিনন্দন জানিয়েছেন। ফেডারেশন সচিব কুশল দাস বলেন, “প্রত্যেককে অনেক শুভেচ্ছা। নভেম্বরে এএফসি অনূর্ধ্ব ১৯ কোয়ালিফায়ারের আগে এই খেতাব নিঃসন্দেহে দলকে আত্মবিশ্বাস জোগাবে। কারণ ওটাই চূড়ান্ত পরীক্ষা।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement