BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

এগিয়ে গিয়েও লজ্জার হার, ইন্টার কন্টিনেন্টাল কাপের শুরুতেই ধাক্কা সুনীলদের

Published by: Sulaya Singha |    Posted: July 7, 2019 9:58 pm|    Updated: July 8, 2019 9:06 pm

Intercontinental Cup: Tajikistan beats Indian football team

ভারত: ২ (সুনীল)
তাজিকিস্তান: ৪ (কমরন, ববোয়েভ, রহিমোভ, সামিয়েভ)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চলতি বছর কিংস কাপে থাইল্যান্ডের বিরুদ্ধে তাঁর তত্ত্বাবধানে অ্যাওয়ে ম্যাচে জিতেছিলেন সুনীল ছেত্রীরা। কিন্তু ইগর স্টিমাচের জমানায় দেশের মাটিতে প্রথম লড়াইয়েই মুখ থুবড়ে পড়ল জাতীয় দল। এগিয়ে থেকেও লজ্জার হার দিয়েই ইন্টার কন্টিনেন্টাল কাপ শুরু করল ভারত।

প্রায় এক মাস ধরে টানা টিভির পর্দায় বিশ্বকাপে চোখ এঁটে রয়েছে ক্রীড়াপ্রেমীদের। শনিবারই ছিল গ্রুপ পর্বের শেষ ম্যাচ। ভারতীয় সমর্থকদের প্রত্যাশা পূরণ করে সেমিফাইনালে পৌঁছে গিয়েছে টিম ইন্ডিয়া। আর ঠিক তার পরের দিনই দেশের মাটিতে শুরু হল ইন্টার কন্টিনেন্টাল কাপ। শনিবার যার শুরুটা ভারতীয় দলের জন্য সুখকর হল না। এদিন ভারতীয় দলে মোট সাতটি বদল এনেছিলেন স্টিমাচ। ডিফেন্সে সন্দেশ ঝিঙ্গন ও চোট পাওয়া আনাসের পরিবর্তে আনেন দুই আনকোড়া মন্দার রাও দেশাই এবং নরেন্দর গেহলটকে। জাতীয় দলের জার্সিতে এদিনই অভিষেক ঘটল তাঁদের। আর তাঁদের নেওয়াটাই হয়তো কাল হল। আদিল, রাহুল ভেকের সঙ্গে তাল মিলিয়ে এই দুই ডিফেন্ডারও প্রথমার্ধটা দলকে বেশ ভালই সামলালেন। কিন্তু দ্বিতীয়ার্ধে ভারতীয় রক্ষণ নিয়ে রীতিমতো ছিনিমিনি খেললেন তাজিকিস্তানের স্ট্রাইকাররা। প্রথমার্ধে দুই গোলে এগিয়ে থাকা মেন ইন ব্লুকে দ্বিতীয়ার্ধে সম্পূর্ণ কোণঠাসা করে দেয় সফরকারীরা।

[আরও পড়ুন: বিশ্বকাপের আকাশে ভারত-বিরোধী স্লোগানে বিরক্ত, আইসিসিকে চিঠি দিল বিসিসিআই]

খেলার শুরুতেই পেনাল্টি থেকে একটি গোল করে দলকে এগিয়ে দেন সুনীল ছেত্রী। দ্বিতীয় গোলটিও অধিনায়কের। তবে চাপের মুখেও আত্মবিশ্বাস হারায়নি তাজিকিস্তান। বরং দ্বিতীয়ার্ধে ছবিটা একেবারেই পালটে যায়। পরপর দুটি গোল করে সমতা ফেরান কমরন ও ববোয়েভ। প্রথমার্ধে গোলের সহজ সুযোগ হাতছাড়া করলেও এবার আর কোনও ভুল করেননি তাঁরা। ৭১ মিনিটে দলকে এগিয়ে দেন রহিমোভ। আর ভারতের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন সামিয়েভ।

চার দেশের টুর্নামেন্টে এরপর সিরিয়া ও উত্তর কোরিয়ার বিরুদ্ধে লড়াই ভারতের। ফাইনাল ১৯ জুলাই। কিন্তু অপেক্ষাকৃত নতুন দলের কাছে যে বিশ্রী শুরুটা করল ভারত, তাতে ফাইনালের পথ নিঃসন্দেহে কঠিন হয়ে পড়ল।

[আরও পড়ুন: ভারত-শ্রীলঙ্কা ম্যাচে পরস্পরের মুখ দেখলেন না অনুষ্কা-ঋতিকা! প্রকাশ্যে অন্তর্দ্বন্দ্ব?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে