BREAKING NEWS

১৪  আষাঢ়  ১৪২৯  বৃহস্পতিবার ৩০ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

India vs Nepal: ফারুখ ও সুনীলের দুরন্ত গোল, আন্তর্জাতিক ফ্রেন্ডলিতে নেপালকে হারাল ভারত

Published by: Abhisek Rakshit |    Posted: September 5, 2021 7:21 pm|    Updated: September 5, 2021 7:39 pm

International Friendly: India beats Nepal by 2-1 | Sangbad Pratidin

ভারত-২ (ফারুখ, সুনীল)
নেপাল-১ (তামাং)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রথম ফ্রেন্ডলিতে মান বাঁচিয়েছিল অনিরুদ্ধ থাপার গোল। অপেক্ষাকৃত সহজ প্রতিপক্ষ নেপালের কাছেই ওই ম্যাচে আটকে গিয়েছিল ভারতীয় দল (Indian Football Team)। ১-১ অবস্থায় শেষ হয়েছিল সেই ম্যাচ। কিন্তু রবিবার দ্বিতীয় ফ্রেন্ডলিতেই দুরন্ত পারফরম্যান্স ভারতীয় দলের। ২-১ গোলে নেপালকে হারাল ব্লু ব্রিগে়ড। একটি গোল ফারুখ চৌধুরীর। অপরটি সুনীল ছেত্রীর। নেপালের হয়ে একটি গোল শোধ তামাংয়ের।

এদিন শুরু থেকেই আক্রমণাত্মকভাবে খেলা শুরু করে ভারতীয় দল। প্রথম ১০ মিনিটেই দুটি আক্রমণ তুলে আনে ইগর স্টিম্যাচের ছেলেরা। কিন্তু ১৩ মিনিটের মাথায় আবার ভুল করে বসেন ভারতীয় গোলরক্ষক অমরিন্দর সিং। দ্রুত গোলকিক নিতে গেলেও তাঁর শট চলে যায় নেপালের ফুটবলার তামাংয়ের পায়ে। যদিও তাঁর দূরপাল্লার শট লক্ষ্যভ্রষ্ট হওয়ায় সে যাত্রায় বেঁচে যায় ভারতীয় দল। এরপর ২৪ মিনিটে ভারতের সামনে চলে আসে গোলের সুযোগ। কিন্তু ওই আক্রমণ থেকে গোল আসেনি। এভাবেই আক্রমণ-প্রতি আক্রমণে খেলা চলতে থাকলেও গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধ।

[আরও পড়ুন: অতীতের সব প্যারালিম্পিকের সাফল্যকে ছাপিয়ে গেল টিম ইন্ডিয়া, দেখে নিন পদকজয়ীদের তালিকা]

দ্বিতীয়ার্ধে অবশ্য আরও আক্রমণাত্মক ভাবে খেলতে শুরু করে ইগর স্টিম্যাচের ছেলেরা। যার ফলস্বরূপ ৬২ মিনিটেই কাঙ্খিত গোলটি পেয়ে যায় ভারতীয় দল। বাঁ দিক থেকে ভেসে আসা ক্রস পেয়ে যান সুনীল ছেত্রী। এরপর তিনি ফাঁকায় দাঁড়িয়ে থাকা ফারুখকে বল বাড়ান। তা থেকে গোল করতে ভুল করেননি ফারুখ। ভারতীয় দল এগিয়ে যায় ১-০ গোলে।

এরপর ৮০ মিনিটে ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন সুনীল ছেত্রী (Sunil Chhetri) নিজেই। ফ্রি-কিক পেয়েছিল নেপাল। কিন্তু সেই বল ধরেই প্রতি আক্রমণে উঠে আসে ভারতীয় দল। শেষপর্যন্ত সুনীল ছেত্রী সহজেই নেপালের গোলরক্ষককে পরাজিত করে দলের দ্বিতীয় এবং নিজের প্রথম গোলটি করেন। যদিও নির্ধারিত সময়ের তিন মিনিট আগেই তেজ তামাং একটি গোল শোধ করেন। এরপর নেপাল গোল শোধের মরিয়া চেষ্টা করলেও তাতে সফল হয়নি।

 

[আরও পড়ুন: Durand Cup: ফুটবল পায়ে মমতা বন্দ্যোপাধ্যায়, যুবভারতীতে জমজমাট ডুরান্ড কাপের উদ্বোধন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে