BREAKING NEWS

২ আশ্বিন  ১৪২৭  শনিবার ১৯ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

আজ হ্যাটট্রিকের লক্ষ‌্যে এটিকে, ফাইনালের জন্য দুই দলকে শুভেচ্ছা সৌরভের

Published by: Sulaya Singha |    Posted: March 14, 2020 1:53 pm|    Updated: March 14, 2020 1:53 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে দর্শকশূন্য স্টেডিয়াম। অন্যদিকে, লিগ জয়ের হ্যাটট্রিকের হাতছানি। এই দু’ই আবহের মধ্যে আজ আইএসএল ফাইনাল। যার মুখোমুখি হবে এটিকে এবং চেন্নাইয়িন এফসি।

করোনা ভাইরাসে আক্রান্ত গোটা বিশ্ব। সারা পৃথিবীর ক্রীড়াঙ্গন স্তব্ধ হওয়ার মুখে। সেই জায়গায় দাঁড়িয়ে আজ দর্শকশূন্য স্টেডিয়ামে খেলতে নামবে দুই দল। গোয়ার মারগাঁওতে এই খেলা দেখতে কত দর্শক আসতেন, তা নিয়ে এমনিতেই প্রশ্ন চিহ্ন ছিল। যদিও এবারের আইএসএলে এই প্রথম দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা হচ্ছে, তা কিন্তু নয়। এর আগে গ্রুপ লিগের খেলায় নর্থ ইস্ট ইউনাইটেড বনাম বেঙ্গালুরু এফসির খেলাতেও কোনও দর্শককে মাঠে ঢুকতে দেওয়া হয়নি। নাগরিকত্বের বিরুদ্ধে গুয়াহাটি তখন অগ্নিগর্ভ ছিল। 

[আরও পড়ুন: টিম ইন্ডিয়ার ম্যাচে ধারাভাষ্যকারের ভূমিকা থেকে সঞ্জয় মঞ্জরেকরকে ছাঁটল বিসিসিআই]

২০১৪ ও ২০১৬ সালে এটিকে এবং ২০১৫ ও ২০১৮-তে চ্যাম্পিয়ন হয়েছিল চেন্নাইয়িন এফসি। এবার যে দলই জিতবে, সেই দল হ্যাটট্রিক করার তকমা অর্জন করবে। যা আইএসএলের ইতিহাসে কোনও ক্লাব এই সম্মান অর্জন করতে পারেনি। দুই দলকেই শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ভিডিও বার্তায় তিনি বলেন, “এর আগেও মুম্বইয়ে ফাইনাল দেখেছি। মাঠের পরিবেশটা দারুণ ছিল। তবে এখন পরিস্থিতি অন্যরকম। তাই আশা করি সমস্ত ফুটবলপ্রেমীরা টিভির পর্দায় নজর রাখবেন। ব্যক্তিগতভাবে চাই এটিকে জিতুক। তবে আশা করি, যে ভাল খেলবে তারই জয় হবে।” 

ফাইনালে খেলা দুটি দলই সেমিফাইনালে নজরকাড়া পারফরম্যান্স দেখিয়েছে। তবে দু’দলই একে অপরকে শ্রদ্ধা জানাতে ভুল করছে না। চেন্নাইয়িনের যেমন কোয়েল বলে দিলেন, “এটিকে-কে সম্মান করতেই হবে। সেই দলে বেশ কিছু ফুটবলার আছে, তাদের সম্মান না জানিয়ে উপায় নেই। তবে আমরা একই ধারায় খেলে যেতে চাই। কারণ, আমরা জানি, এভাবে খেললে এটিকে-কে রুখে দেওয়া যাবে। সেই সঙ্গে এও আমাদের বিশ্বাস, যদি আমরা ধারাবাহিকতা বজায় রাখতে পারি, তাহলে আমাদের হারানোর ক্ষমতা ওদের নেই।”

[আরও পড়ুন: রোনাল্ডিনহোর পাশে মেসি, জেল থেকে ছাড়াতে খরচ করছেন ৩৩ কোটি!]

এটিকের রয় কৃষ্ণ ও ডেভিড উইলিয়াস আইএসএলে অনবদ্য পারফরম্যান্স দেখিয়েছেন। রয় কৃষ্ণ ইতিমধ্যে ১৫টি গোল করেছেন। গোল্ডেন বুট দখলের দৌড়ে অনেকটাই এগিয়ে। তবে উইলিয়ামসও প্লে-অফ ম্যাচে বুঝিয়েছেন তাঁর মুন্সিয়ানা। এডু গার্সিয়া তাই ম্যাচের আগের দিন জানিয়ে দিয়েছেন, “আমি ছেলেদের বলেছি, তোমরা ম্যাচটাকে উপভোগ করো। চেষ্টা করো ম্যাচটা জিততে। তবে এও জানি, চেন্নাইয়িনকে হারানো সহজ নয়। ফাইনাল কিন্তু একটাই ম্যাচ। তাই সবাইকে হৃদয় দিয়ে খেলতে হবে। তাহলেই আমাদের পক্ষে চ্যাম্পিয়ন হওয়া সম্ভব।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement