২১ ফাল্গুন  ১৪২৭  রবিবার ৭ মার্চ ২০২১ 

READ IN APP

Advertisement

রয় কৃষ্ণর গোলে জিতল এটিকে মোহনবাগান, মুম্বইকে ছাপিয়ে শীর্ষে হাবাসের দল

Published by: Krishanu Mazumder |    Posted: February 14, 2021 9:30 pm|    Updated: February 14, 2021 9:45 pm

An Images

এটিকে মোহনবাগান: ১( রয় কৃষ্ণ)
জামশেদপুর: ০ 

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা তিন ম্যাচ জেতার পরে এই জামশেদপুরের কাছেই প্রথম সাক্ষাতে থমকে গিয়েছিল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। দ্বিতীয় সাক্ষাতে সেই জামেশদপুরকে হারিয়ে আইএসএলের (ISL ) শীর্ষে পৌঁছে গেল অ্যান্তোনিও লোপেজ হাবাসের দল। সেই সঙ্গে প্রথম সাক্ষাতে হারের মধুর প্রতিশোধ নিল এদিন।  ১৭ ম্যাচে রয় কৃষ্ণদের সংগ্রহ ৩৬ পয়েন্ট। পিছনে পড়ে থাকল মুম্বই সিটি এফসি।  অবশ্য গোল পাওয়ার জন্য রবিবার এটিকে মোহনবাগানকে অপেক্ষা করতে হল ৮৫ মিনিট পর্যন্ত। গোল এল ফিজির তারকা রয় কৃষ্ণের পা থেকে। 
শুরু দেখে বোঝা যায় দিনটা কেমন যাবে। এদিন শুরু থেকেই কিছু একটা করার তাগিদ দেখা যাচ্ছিল হাবাসের দলের খেলায়। খেলার ৬ মিনিটেই পেনাল্টির জন্য আবেদন করেন রয় কৃষ্ণ। কাউন্টার অ্যাটাক থেকে বল পেয়ে মনবীর সিং বল বাড়িয়েছিলেন ডেভিড উইলিয়ামসকে। তাঁর কাছ থেকে রয় কৃষ্ণ যখন বল পেলেন, তখন দীর্ঘদেহী হার্টলির চ্যালেঞ্জে জামশেদপুরের পেনাল্টি  বক্সে পড়ে যান ফিজির তারকা। তিনি পেনাল্টির আবেদন করলেও রেফারি সেই যাত্রায় তাতে কর্ণপাত করেননি।

[আরও পড়ুন: আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ দামে বিক্রি হতে পারেন ইংল্যান্ডের এই তারকা]

৩৭ মিনিটে সন্দেশের গড়ানে ফ্রি কিক থেকে বল পেয়েই জামশেদপুরের গোল লক্ষ্য করে শট নিয়েছিলেন উইলিয়ামস। কিন্তু রেহনেশ শরীর ছুড়ে এটিকে মোহনবাগান তারকার সেই প্রচেষ্টা ব্যর্থ করেন। ৪৪ মিনিটে গোল করার মতো সুযোগ পেয়ে গিয়েছিলেন সন্দেশ। কিন্তু হেড করার সময়ে তিনি বলে ছোঁয়াতে পারেননি মাথা। বিপক্ষের পেনাল্টি বক্সে আক্রমণ তুলে আনলেও প্রথমার্ধে কাজের কাজটাই করে উঠতে পারেনি এটিকে মোহনবাগান। বিরতির সময়ে খেলার ফলাফল ছিল গোলশূন্য।
দ্বিতীয়ার্ধে জামশেদপুর নামায় তাদের বিপজ্জনক স্ট্রাইকার ভালস্কিসকে। প্রথম সাক্ষাতে তাঁর জোড়া গোলেই ম্যাচ জিতেছিল জামশেদপুর। এদিন খেলার ৮০ মিনিটে প্রায় গোল করে ফেলেছিলেন তিনি। হেডে তাঁর বিষাক্ত ছোবল বাঁচিয়ে দেন এটিকে মোহনবাগানের গোলকিপার অরিন্দম। কিন্তু দিনটা যে তাঁর ছিল না। ৮৫ মিনিটে রয় কৃষ্ণর বাঁ পায়ের নিখুঁত প্লেসিংয়ে জাল কেঁপে যায় জামশেদপুরের। সেই গোলেই ম্যাচ জিতে নেয় এটিকে মোহনবাগান। ফিজির তারকা অবশ্য খেলার ৬২ মিনিটেও বিপজ্জনক হয়ে উঠেছিলেন। মার্সেলিনহোর পাস থেকে জামেশেদপুরের পেনাল্টি বক্সে কাঁপুনি ধরিয়েও গোল করতে পারেননি রয় কৃষ্ণ। কিন্তু ম্যাচের মোক্ষম সময়ে তাঁর পা থেকেই এল জয়সূচক গোলটি। জামশেদপুরের পক্ষে সেই গোল আর শোধ করা সম্ভব হয়নি। এর পরে এটিকে মোহনবাগানের সামনে এসসি ইস্টবেঙ্গল। গোটা দেশের নজর সেই ম্যাচের দিকে। আইএসএলের প্লে অফের টিকিট অবশ্য আগেই পেয়ে গিয়েছে হাবাসের দল। 

[আরও পড়ুন: চেন্নাই টেস্টের দ্বিতীয় দিন চালকের আসনে ভারত, সিরিজে সমতা ফেরানো সময়ের অপেক্ষা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement