২২ অগ্রহায়ণ  ১৪২৮  বৃহস্পতিবার ৯ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দুরন্ত ফুটবল এসসি ইস্টবেঙ্গলের, জামশেদপুরকে হারিয়ে ISL-এ তৃতীয় জয় পেলেন স্টেইনম্যানরা

Published by: Abhisek Rakshit |    Posted: February 7, 2021 7:02 pm|    Updated: February 7, 2021 7:16 pm

ISL 2020: SC East Bengal Beats Jamshedpur Fc by 2-1 | Sangbad Pratidin

এসসি ইস্টবেঙ্গল-২ (স্টেইনম্যান, পিলকিংটন)
জামশেদপুর এফসি-১ (হার্টলে)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টানা পাঁচ ম্যাচ পর ফের জয়ের সরণীতে ফিরল এসসি ইস্টবেঙ্গল। রবিবার দুরন্ত ফুটবল খেলে জামশেদপুরকে ২-১ গোলে হারাল লাল-হলুদ ব্রিগেড। দলের হয়ে গোল করলেন স্টেইনম্যান এবং পিলকিংটন। জামশেদপুরের হয়ে একটি গোল শোধ করেন হার্টলে। গ্যালারিতে বসেই টুর্নামেন্টে দলের তৃতীয় জয়ের সাক্ষী থাকলেন এসসি ইস্টবেঙ্গল কোচ রবি ফাউলার।

ফেডারেশনের শাস্তির কারণে এদিন রিজার্ভ বেঞ্চে ছিলেন না ফাউলার। এসসি ইস্টবেঙ্গলের কোচিংয়ের দায়িত্ব তাই ছিল সহকারী টনি গ্রান্টের উপর। আগের ম্যাচের তুলনায় রবিবার জামশেদপুরের বিরুদ্ধে প্রথম একাদশে বেশ কয়েকটি পরিবর্তন করেছিল লাল-হলুদ শিবির। দেবজিতের জায়গায় গোল আগলানোর দায়িত্ব পান সুব্রত পাল। রক্ষণে নেভিলের জায়গায় সুযোগ পান চোট সারিয়ে ফেরা রাজু গায়কোয়াড। প্রথম একাদশে ঢোকেন সার্থক গলুইও। আর আক্রমণে একসঙ্গে শুরু করেন স্টেইনম্যান, মাঘোমা, ব্রাইট, পিলকিংটন।

[আরও পড়ুন: পন্থ-পূজারার দুরন্ত লড়াই সত্ত্বেও চেন্নাই টেস্টে ফলো-অনের ভ্রুকূটি বিরাটদের সামনে]

প্লে-অফের আশা প্রায় নেই বললেই চলে। তবে দলকে জয়ে ফেরাতেই হয়তো লাল-হলুদ কোচ এতটা আক্রমণাত্মকভাবে দল সাজিয়েছিলেন। আর ফলও পেয়েছেন হাতেনাতে। এদিন ম্যাচ শুরুর ৬ মিনিটেই স্টেইনম্যানের গোলে এগিয়ে যায় এসসি ইস্টবেঙ্গল। নারায়ণ দাসের দুরন্ত কর্নার থেকে গোল করতে ভুল করেননি জার্মান এই ফুটবলারটি। তবে শুধু গোল করাই নয়, জামশেদপুরের প্রতিটি আক্রমণও শুরু থেকেই রুখে দিয়েছেন ড্যানি ফক্স-রাজু গায়কোয়াডরা। গোল করার পর প্রথমার্ধে আরও বেশ কয়েকটি সুযোগ এসে গিয়েছিল ব্রাইটদের কাছে। কিন্তু প্রথম ৪৫ মিনিটে আর কোনও গোল হয়নি।

দ্বিতীয়ার্ধের শুরুটাও দুরন্ত করেছিল এসসি ইস্টবেঙ্গল। এই সময় বেশ কয়েকটি পরিবর্তন করে ম্যাচে ফেরার চেষ্টা করে জামশেদপুর। এই সময় ভালস্কিসের একটি শট পোস্টেও লাগে। কিন্তু উলটে লাল-হলুদের হয়ে ব্যবধান বাড়ান পিলকিংটন। ৬৮ মিনিটে সেই স্টেইনম্যানের দুরন্ত পাস থেকেই দলের দ্বিতীয় এবং নিজের প্রথম গোলটি করেন তিনি। কিছু সময় পর তাঁর আরও একটি শট পোস্টে লেগে ফেরেদি। যদিও ম্যাচ শেষ হওয়ার কিছুক্ষণ আগে কর্নার থেকে একটি গোল শোধ করে জামশেদপুর। কিন্তু তাতে লাল-হলুদের জয় আটকায়নি।

[আরও পড়ুন: ‘শচীন ভারতরত্ন পাওয়ার যোগ্যই নয়’, কদর্য আক্রমণ কংগ্রেস সাংসদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে