BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

সরকারিভাবে কেরালা ব্লাস্টার্সের দায়িত্ব নিলেন কিবু, এক সবুজ-মেরুন তারকাকে নিয়ে জল্পনা

Published by: Subhajit Mandal |    Posted: April 23, 2020 9:59 am|    Updated: April 23, 2020 10:01 am

An Images

স্টাফ রিপোর্টার: সব কিছু অনেক আগেই ঠিক হয়ে গিয়েছিল। চুক্তির কথাবার্তাও পাকা হয়ে গিয়েছিল। এদিন আইএসএলের দল কেরালা ব্লাস্টার্স (Kerala Blasters) সরকারিভাবে জানিয়ে দিল, পরের মরশুমের জন্য তাদের কোচ কিবু ভিকুনা (Kibu Vicuña)। মোহনবাগানের আই লিগ জয়ী কোচ কেরালাতে পা রাখার সঙ্গে প্রবল আলোচনা, আই লিগ জয়ের নায়ক বেইতিয়ারও কেরালায় যোগদান শুধু সময়ের অপেক্ষা।

Beitia
গত মরশুমে অসাধারণ পারফরম্যান্স দেখিয়ে মোহনবাগানকে আই লিগ চ্যাম্পিয়ন করার পরেও তিনি যে আর সামনের মরশুমে থাকবেন না, সেটা অনেক আগেই ঠিক হয়ে গিয়েছিল। আইএসএল জয়ী কোচ হাবাসের সঙ্গে দু’বছরের চুক্তি এটিকের। তাই পরের মরশুমে এটিকে-মোহনবাগানের জন্যও যে তিনিই কোচ থাকবেন, এটাই স্বাভাবিক। হাবাসের অধীনেই আগামী বছর এএফসি কাপ খেলবে এটিকে-মোহনবাগান।  তাই কেরালা ব্লাস্টার্স যখন ভিকুনাকে কোচ হওয়ার প্রস্তাব দেয়, সঙ্গে সঙ্গে রাজি হয়ে যান তিনি।

[আরও পড়ুন: চ্যাম্পিয়ন মোহনবাগানই, লিগ কমিটির প্রস্তাবে সায় ফেডারেশনের কার্যকরী কমিটির]

সব কিছু পাকা হয়ে যাওয়ার পরেও ভিকুনার ঘোষণা না করার পিছনে একটাই কারণ ছিল। আই লিগ নিয়ে ফেডারেশন যেহেতু সরকারিভাবে তাদের সিদ্ধান্ত জানাতে পারছিল না, তাই ভিকুও সরকারিভাবে কিছু বলছিলেন না। আই লিগে শেষ না হওয়া পর্যন্ত তিনি মোহনবাগানেরই কোচ। তাই তাঁর পক্ষে কিছু বলা অসম্ভব ছিল। এদিন কেরালার তরফে তাঁর নাম ঘোষণার পর কিবু বললেন, “বৃহস্পতিবার কেরালার কর্তাদের সঙ্গে চূড়ান্ত দল নিয়ে চূড়ান্ত আলোচনার পর যা বলার বলব।” চ্যাম্পিয়ন কোচকে এভাবে বিদায় দিতে হচ্ছে, মন খারাপ মোহন জনতার। 

[আরও পড়ুন: বিশ বাঁও জলে ফেডারেশনের নির্বাচন, সমস্যায় অনূর্ধ্ব-১৭ বিশ্বকাপ আয়োজন!]

শুরুতে বেইতিয়ার নাম এটিকে-মোহনবাগান দলে থাকলেও, বেইতিয়া (Joseba Beitia) হাবাসের কোচিংয়ে না খেলে কিবুর সঙ্গে কেরালা যেতে চান। একটাই কারণ, কিবুর কোচিংয়ে টানা এক বছর খেলে বোঝাপড়া ভাল হয়ে গিয়েছে। তবে এদিনও বেইতিয়া বললেন, “সামনের মরশুমে কোথায় খেলব, এখনও কিছু পাকা করিনি।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement