BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

Lionel Messi: চ্যাম্পিয়ন্স লিগে মেসি ম্যাজিক, জোড়া গোল টপকে গেলেন কিংবদন্তি পেলেকে

Published by: Sulaya Singha |    Posted: December 8, 2021 9:24 am|    Updated: December 8, 2021 9:25 am

Lionel Messi breaks Pele's record, sets sight on Cristiano Ronaldo's tally | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি অদম্য, অপ্রতিরোধ্য, আগামীর অনুপ্রেরণা। তিনি লিওনেল মেসি। যাঁর মুকুটে জুড়ল আরও একটি পালক। কিংবদন্তি পেলেকে টপকে নয়া রেকর্ডের মালিক হয়ে গেলেন এলএম টেন।

ক্লাব এবং দেশের জার্সিতে ৭৫৭টি গোলের মালিক হিসেবে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সফলতম ফুটবলারের তকমা পেয়েছিলেন পেলে। গোলের নিরিখে এবার সেই ফুটবলের জাদুকরকেই পিছনে ফেললেন মেসি (Leo Messi)। মঙ্গলবার প্যারিস সাঁ জাঁর (PSG) জার্সি গায়ে ফুটবল কেরিয়ারের ৭৫৮ তম গোলটি করে ফেললেন আর্জেন্টাইন সুপারস্টার। আর তাতেই সবচেয়ে বেশি গোলদাতাদের তালিকায় দ্বিতীয় স্থানে উঠে এলেন তিনি। সাতবারের ব্যালন ডি’অর জয়ী মহাতারকা ক্লাবের হয়ে ৬৭৮টি এবং দেশের জার্সিতে ৮০টি গোল করে ফেললেন। এর মধ্যে মেসির সবচেয়ে বেশি গোল রয়েছে বার্সেলোনার হয়ে। আগেই বিশ্বখ্যাত ও রেইয়ের রেকর্ড টপকে দক্ষিণ আফ্রিকার সর্বোচ্চ আন্তর্জাতিক গোলের মালিক হয়েছিলেন মেসি। আর এবার ছাপিয়ে গেলেন পেলেকে।

[আরও পড়ুন: ‘মিথ্যে বলা বন্ধ হোক’, বিবাহবিচ্ছেদের জল্পনার মধ্যেই ইঙ্গিতপূর্ণ পোস্ট দেবলিনার!]

মঙ্গলবার চ্যাম্পিয়ন্স লিগের (Champions League) গ্রুপ ম্যাচে ক্লাব ব্রুজকে ৪-১ গোলে উড়িয়ে দেয় পিএসজি। জোড়া গোলে প্রথমে দলকে এগিয়ে দেন কিলিয়ান এমবাপে। দু’টি গোল আসে মেসির পা থাকে। নিজের দ্বিতীয় গোলটি করেন পেনাল্টি থেকে। চলতি চ্যাম্পিয়ন্স লিগে এটাই মেসির পঞ্চম গোল।

৩৪ বছর বয়সেও তরুণদের রীতিমতো ভেলকি দিয়ে এগিয়ে চলেছেন মেসি। তবে গোলের নিরিখে তাঁর সামনে এখনও সেই ক্রিশ্চিয়ানো রোনাল্ডো (Cristiano Ronaldo)। তিনি যেন ধরাছোঁয়ার বাইরে। তাঁর ফুটবল কেরিয়ারের পাশে জ্বলজ্বল করছে ৮০১টি গোল। জাতীয় দলের হয়ে ১১৫ এবং ক্লাবের জার্সিতে ৬৮৬ গোলের একচ্ছত্র সম্রাট তিনি। তবে কেরিয়ারের সায়াহ্নেও যে ফুটবল বিশ্বে রাজত্ব করছেন মেসি ও রোনাল্ডোই, তা পরিসংখ্যানেই স্পষ্ট।

[আরও পড়ুন: ISL 2021: জঘন্য রক্ষণ, ‘লাস্ট বয়’ এফসি গোয়ার কাছেও হারল এসসি ইস্টবেঙ্গল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে