BREAKING NEWS

১৪ অগ্রহায়ণ  ১৪২৯  বৃহস্পতিবার ১ ডিসেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘রোনাল্ডো হ্যান্ডসাম কিন্তু আমার ক্রাশ মেসিই’, বলছেন ফুটবল জ্বরে কাঁপতে থাকা জাহানারা

Published by: Krishanu Mazumder |    Posted: November 22, 2022 12:24 pm|    Updated: November 26, 2022 4:00 pm

Lionel Messi is my crush, says Bangladeshi cricketer Jahanara Alam | Sangbad Pratidin

কৃষানু মজুমদার: ”মেসি আমার ক্রাশ। ওকে দেখেই আমি আর্জেন্টিনার ভক্ত।”

কথাগুলো  একনিশ্বাসে বলছিলেন বাংলাদেশের মহিলা ক্রিকেটার জাহানারা আলম। সোমবার সোশ্যাল সাইটে আর্জেন্টিনার (Argentina) জার্সি পরে ছবি পোস্ট করেছেন এই জোরে বোলার। তাঁর পিঠে ২৬ নম্বর জার্সি।

গোটা বিশ্ব মেসি-প্রেমে মাতোয়ারা। এবাংলার মতোই ওবাংলাতেও মেসি-জ্বর। কাতার বিশ্বকাপের ঢেউ এসে আছড়ে পড়েছে বাংলাদেশে। আর আজ মেসি নামছেন বলে অনেকেই ইতিমধ্যে বলতে শুরু করে দিয়েছেন, আজ থেকেই তো শুরু বিশ্বকাপ। অন্য খেলার সঙ্গে জড়িত ক্রীড়াব্যক্তিত্বরাও ফুটবলে ডুবে। পছন্দের দলের প্রতি সমর্থন উজাড় করে দিচ্ছেন তাঁরা। জাহানারাই (Jahanara Alam) বা বাদ যান কেন! সংবাদ প্রতিদিন ডিজিটালকে তিনি বলছিলেন, ”খুব ছোটবেলা থেকেই মেসির খেলা দেখতাম। মেসির পায়ের জাদুতে মাতোয়ারা গোটা বিশ্বের সমস্ত ফুটবলপ্রেমী। আমিও মেসির পায়ের জাদুতে মোহিত। সেই ছোটেবলায় মেসিকে দেখা। তার পর থেকেই আমি মেসির ভক্ত।”

ক্রিকেট মাঠে বল হাতে আগুন ঝরান জাহানারা। তাঁর কাজল পরা চোখ নিয়ে বিস্তর চর্চা হয় সোশ্যাল মাধ্যমে। একসময়ে তিনিও ফুটবল খেলেছেন। বাংলাদেশের ঘরোয়া লিগে মিডফিল্ডার হিসেবে খেলেছেন। ওই একবারই। তার পর আর ফুটবল মাঠে নামেননি তিনি। বেছে নিয়েছেন ক্রিকেট। ফুটবল রয়ে গিয়েছে হৃদয়ে। জাতীয় দলের হয়ে ক্রিকেট খেলার সময়ে ২৬ নম্বর জার্সি পরেন জাহানারা। এক শুভানুধ্যায়ী তাঁকে ২৬ নম্বর লেখা নীল-সাদা  জার্সি উপহার দিয়েছেন। সেই জার্সি পরেই জাহানারা ছবি পোস্ট করেছেন সোশ্যাল মিডিয়ায়। গোটা আর্জেন্টিনার ফুটবলপ্রেমীদের মতোই তিনি বলছেন, ”ভামোস মেসি, ভামোস আর্জেন্টিনা।”  

 

[আরও পড়ুন: ‘আমি বিশ্বকাপ জিতলেও সমালোচনা থামবে না’, সাংবাদিক সম্মেলনে বিস্ফোরক রোনাল্ডো]

 

মরুদেশে আজই কাপ যুদ্ধে নামছেন রাজপুত্র। গোটা ফুটবলবিশ্বের চোখ ওই বাঁ পায়ের দিকে। জাহানারাও তাকিয়ে রয়েছেন বাঁ পায়ের শিল্প দেখার জন্য। বলছেন, ”আমি নিজে একজন ক্রীড়াবিদ। আমি কীভাবে খেলার ভবিষ্যদ্বাণী করতে পারি? তবে মনে প্রাণে চাই আর্জেন্টিনা এবার বিশ্বকাপ জিতুক। আর আজ প্রথম ম্যাচে অন্তত এক গোলে হলেও জিতুক আর্জেন্টিনা। আর গোলটা করুক মেসি।” 

ফুটবল রাজপুত্রের সূর্যাস্ত দেখবে কাতার। মরুদেশের চলতি বিশ্বকাপই শেষ মেসির। রোনাল্ডোকেও আর দেখা যাবে না বিশ্বকাপের মহামঞ্চে। বিশ্বকাপের বল গড়ানোর অনেক আগে থেকেই তুলনা শুরু হয়ে গিয়েছে দুই মহানায়কের মধ্যে। কার হাতে উঠবে বিশ্বকাপ, তা নিয়েও চলছে নিরন্তর জল্পনা। এক বিতর্কিত সাক্ষাৎকারে রোনাল্ডোকে প্রশ্ন করা হয়েছিল, ”ধর, বিশ্বকাপ ফাইনালে দেখা হল পর্তুগাল ও আর্জেন্টিনার। তুমি দুটো গোল করলে। মেসিও দুটো। শেষ মিনিটে তুমি হ্যাটট্রিক করে পর্তুগালকে বিশ্বচ্যাম্পিয়ন করলে। কেমন লাগছে এই আইডিয়াটা?”

এহেন প্রশ্ন শুনে রোনাল্ডো (Cristiano Ronaldo) বলেই ফেলেন, ”ইটস টু গুড। এরকম যদি হয়, তাহলে বিশ্বকাপের শেষেই আমি অবসর নেব। হান্ড্রেড পার্সেন্ট।” মেসি আর রোনাল্ডোকে নিয়ে নিরন্তর তুলনা। দুই মহানায়ককে নিয়ে স্বপ্ন দেখেন কতজন, তার ইয়ত্তা নেই। রোনাল্ডোকে ছেড়ে মেসি-ভক্ত কেন জাহানারা? বাংলাদেশের মহিলা ক্রিকেটার বলছেন, ”রোনাল্ডোও দুর্দান্ত খেলোয়াড়। সুদর্শন। হ্যান্ডসাম। কিন্তু মেসি সবার থেকে আলাদা। ও আমার ক্রাশ। প্রথম দর্শনেই যাকে দেখে মুগ্ধ হওয়া যায়, প্রেমে পড়া যায়, সেই তো ক্রাশ।” 

শুধু জাহানারা নন, এরকম অসংখ্য মানুষের হৃদয়ের রাজা তো ওই লিওনেল মেসিই। তিনি ধরাছোঁয়ার বাইরের এক পৃথিবীর মানুষ। কিন্তু তবুও খর্বকায় আর্জেন্টাইনের প্রতি এক অমোঘ আকর্ষণ কাজ করে। সেই আকর্ষণের টানেই কোটি কোটি মানুষ তাঁর ভক্ত। তাঁর হাসি-কান্নার সঙ্গে একাত্ম হয়ে যাই আমরা।  

[আরও পড়ুন: কাতারে বাবা জর্জের স্মৃতি উসকে দিলেন ছেলে টিমোথি, বেল লিখলেন নতুন রূপকথা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে