BREAKING NEWS

১২  আষাঢ়  ১৪২৯  সোমবার ২৭ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Lionel Messi: পিএসজি-র হয়ে অভিষেক মেসির, কেমন খেললেন আর্জেন্টাইন মহাতারকা?

Published by: Abhisek Rakshit |    Posted: August 30, 2021 10:09 am|    Updated: August 30, 2021 12:11 pm

Lionel Messi makes PSG debut as Mbappe steals the show | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রতীক্ষার অবসান। বার্সেলোনার (Barcelona) জার্সি ছেড়ে অবশেষে প্যারিস সাঁ জাঁ-র জার্সি পরে মাঠে নেমেই পড়লেন লিওনেল মেসি (Lionel Messi)। রবিবার লিগ ওয়ানে রেইমসের বিরুদ্ধে মাঠে নামলেন আর্জেন্টাইন মহাতারকা।

ক্লাবের সঙ্গে বনিবনা না হওয়ায় গত মরশুম শুরু হওয়ার আগেই ক্লাব ছাড়ার কথা জানিয়েছিলেন লিওনেল মেসি। কিন্তু পরবর্তীতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নেন। কিন্তু মরশুম শেষেই ফ্রি ফুটবলার হয়ে গিয়েছিলেন। বার্সেলোনার সঙ্গে নতুন চুক্তি নিয়ে কথা চললেও ওই অবস্থাতেই কোপা আমেরিকায় মাঠে নেমেছিলেন। পরবর্তীতে ফাইনালে ব্রাজিলকে হারিয়ে দেশকে কোপা চ্যাম্পিয়নও করেন। কিন্তু ক্লাব ফুটবলে প্রিয় দলের হয়ে নামা নিয়ে আশঙ্কা ছিলই। কারণ বার্সেলোনা জানিয়ে দিয়েছিল, ক্লাবের আর্থিক অবস্থা ভাল নয়, তাই দলে থাকতে হলে বেতন কমিয়েই খেলতে হবে মেসিকে। শেষপর্যন্ত অবশ্য কাটালান ক্লাবটির সঙ্গে সম্পর্কছেদ হয় তাঁর। চোখের জলেই বিদায় জানান প্রিয় ক্লাবকে।

[আরও পড়ুন: Tokyo Paralympics 2020: অবনীর সোনার পর জ্যাভলিনে জোড়া পদক ভারতের ঝুলিতে]

এই অবস্থায় মেসিকে সই করায় প্যারিসের ক্লাব পিএসজি। তবে প্রিয় দশ নম্বর নয়, ৩০ নম্বর জার্সি পান লিও। আপাতত দু’বছরের জন্য নেইমার-এমবাপেদের ক্লাবে খেলবেন তিনি। তবে চুক্তির মেয়াদ আরও বাড়তে পারে। ২০২৪ সাল পর্যন্ত ৩০ নম্বর জার্সিতে খেলতে দেখা যাবে তাঁকে। আর মেসির আগমনের পর থেকেই তাঁর আপামর ভক্ত তথা পিএসএজি সমর্থকরা অপেক্ষায় দিন গুণছিলেন, কবে মাঠে নামবেন তিনি? রবিবার রাতে সেই প্রতীক্ষারই অবসান ঘটে।

কিছুদিন আগেই পিএসজি কোচ মরিসিও পোচেত্তিনি জানিয়ে দিয়েছিলেন, রবিবারের ম্যাচে দলে থাকবেন মেসি। আর সেটাই সত্যি হল। শুরু থেকে না হলেও ম্যাচের ৬৬ মিনিটে নেইমারের পরিবর্ত হিসেবে মাঠে নামেন তিনি। আর মেসি মাঠে নামতেই দেখা গেল পুরনো সেই ঝলক। তবে শেষদিকে মাঠে নামলেও গোল করতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা। পিএসজিতে তাঁর অভিষেক ম্যাচে হিরো বনে গেলেন এমবাপে। তাঁর জোড়া গোলে রেইমসকে হারাল পিএসজি (PSG)।

 

[আরও পড়ুন: Tokyo Paralympics 2020: ভারতের ঝুলিতে প্রথম স্বর্ণপদক, ইতিহাস গড়ে শুটিংয়ে সোনা অবনী লেখারার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে