১৯ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ৬ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo Paralympics 2020: অবনীর সোনার পর জ্যাভলিনে জোড়া পদক ভারতের ঝুলিতে

Published by: Abhisek Rakshit |    Posted: August 30, 2021 9:30 am|    Updated: August 30, 2021 12:38 pm

Tokyo Paralympics 2020: Devendra Jhajharia wins silver, Sundar Singh Gurjar wins bronze in men's javelin throw event | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রবিবার এসেছিল তিনটি পদক। দুটি রুপো এবং একটি ব্রোঞ্জ। আর সোমবার টোকিও প্যারালিম্পিক্সে (Tokyo Paralympics 2020) ভারতের ঝুলিতে পরপর এল চারটি পদক। ১০ মিটার এয়ার রাইফেলস ইভেন্টে অবনী লেখারার সোনার পাশাপাশি ডিসকাস থ্রোয়ের F56 বিভাগে রুপো পেয়েছিলেন যোগেশ কাঠুনিয়া। আর এরপরই জ্যাভলিন থ্রোয়ের F46 ইভেন্টে এল জোড়া পদক। সোনা হাতছাড়া হলেও রুপো এবং ব্রোঞ্জ জিতলেন দেবেন্দ্র ঝাঝারিয়া এবং সুন্দর সিং গুর্জর। সব মিলিয়ে প্যারালিম্পিক্সে ভারতের পদকসংখ্যা বেড়ে দাঁড়াল সাত।

এবারের টোকিও অলিম্পিকে জ্যাভলিনে সোনা জিতে ইতিহাস গড়েছিলেন নীরজ কুমার। এদিন সেই জ্যাভলিন থেকে এল জোড়া পদক। F46 ইভেন্টে ভারতের পক্ষ থেকে অংশ নিয়েছিলেন তিনজন অ্যাথলিট। অংশ নিয়েছিলেন দেবেন্দ্র ঝাঝারিয়া, সুন্দর সিং গুর্জর এবং অজিত সিং। এর মধ্যে দেবেন্দ্রর পদক জয়ের ব্যাপারে অনেকেই আশাবাদী ছিলেন।

[আরও পড়ুন: India vs England: পন্থের ব্যাটে রানের খরা, ঋদ্ধিকে খেলানো হোক প্রথম এগারোয়, দাবি নেটিজেনদের]

ইভেন্টের প্রথম দুটি থ্রোয়ে অবশ্য নজর কাড়তে পারেননি দেবেন্দ্র ঝাঝারিয়া। কিন্তু পরের থ্রোয়ে নিজের জাত চেনান। তৃতীয় থ্রোয়েই ৬৪.৩৫ মিটার দূরে জ্যাভলিন ছোঁড়েন। তবে চতুর্থ এবং পঞ্চম থ্রো অবশ্য ফাউল করে বসেন। তবে তৃতীয় থ্রোয়ের জন্যই তালিকায় দ্বিতীয় স্থানে উঠে আসেন ঝাঝারিয়া। অন্যদিকে, পঞ্চম থ্রোয়ে ৬৪ মিটার দূরে জ্যাভলিন ছুঁড়ে তৃতীয় স্থানে উঠে আসেন সুন্দর সিং। শেষপর্যন্ত সোনা হাতছাড়া হলেও এই ইভেন্ট থেকে দুটি পদক নিশ্চিত করে ফেলেন দেবেন্দ্র এবং সুন্দর। তবে অজিত সিং ফাইনালে শেষ করেন অষ্টম স্থানে।

অন্যান্য সফল অ্যাথলিটদের পাশাপাশি এই দুই জ্যাভলিন থ্রোয়ারকেও শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Narendra Modi)। খুশির আমেজ দুই অ্যাথলিটের বাড়িতেও।

 

[আরও পড়ুন: Tokyo Paralympics 2020: ভারতের ঝুলিতে প্রথম স্বর্ণপদক, ইতিহাস গড়ে শুটিংয়ে সোনা অবনী লেখারার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে