Advertisement
Advertisement

Breaking News

Lionel Messi

অপ্রতিরোধ্য! হ্যাটট্রিক করে দেশের জার্সিতে একশো গোলের গণ্ডি পেরলেন মেসি

দেশের হয়ে গোল করার নিরিখে আপাতত তৃতীয় স্থানে মেসি।

Lionel Messi scores hat-trick, surpasses 100 career goals for Argentina | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:March 29, 2023 9:50 am
  • Updated:March 29, 2023 4:14 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তিনি ভিনগ্রহের, অপ্রতিরোধ্য এক অতিমানব। দেশকে বিশ্বকাপ এনে দিয়ে যাবতীয় বিতর্কে জল ঢেলে দিয়েছিলেন লিওনেল মেসি। শুধু ক্লাব নয়, আর্জেন্টিনার হয়েও যে তিনি নিজের সেরাটা উজার করে দেন, তা আবারও বুঝিয়ে দিলেন। কুরাসাওয়ের বিরুদ্ধে হ্যাটট্রিক করতেই রচিত হল ইতিহাস।

মঙ্গলবার কুরাসাওয়ের ঘরের মাঠে হোম ফেভারিটদের বিরুদ্ধে প্রীতি ম্যাচে নামে আর্জেন্টিনা (Argentina)। সেখানেই ক্যারিবিয়ান প্রতিপক্ষকে নিয়ে রীতিমতো ছিনিমিনি খেলে ৭-০ গোলে জেতে মেসির দল। হ্যাটট্রিক করেন ৩৫ বছরের মহাতারকা। ম্যাচের ২০ মিনিটে ডান পায়ের শটে বল জালে জড়ান এলএম টেন (Lionel Messi)। আর তাতেই দেশের জার্সিতে ১০০ গোলের মাইলফলক স্পর্শ করেন তিনি। আর্জেন্টিনার হয়ে দীর্ঘ ১৭ বছর খেলার পর সেই মাহেন্দ্রক্ষণে পৌঁছে যান তিনি। এরপর খেলার ৩৩ এবং ৩৭ মিনিটে আরও দু’টি গোল করে একশোর গণ্ডি পেরিয়ে যান মেসি।

Advertisement

[আরও পড়ুন: রাজভবনে এবার প্রবেশাধিকার সাধারণ মানুষেরও, মমতার হাতে চাবি দিলেন রাষ্ট্রপতি]

দেশের হয়ে গোল করার নিরিখে আপাতত তৃতীয় স্থানে মেসি। ১২২টি গোল করে এই তালিকার শীর্ষে রয়েছেন পর্তুগিজ তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং দ্বিতীয় স্থানে ইরানের আলি ডাই (১০৯)। এলএম টেনের হ্যাটট্রিকের পরই উচ্ছ্বাস আর আবেগে ভাসছেন ভক্তরা। তিনিই সর্বকালের সেরা বলে ফের সুর চড়াচ্ছেন অনুরাগীরা। সতীর্থ নিকোলাস গঞ্জালেস তো বলেই দিচ্ছেন, “মেসিকে শব্দে ব্যাখ্যা করা কঠিন। ও বিশ্বসেরা। প্রতিটি ম্যাচেই তার প্রমাণ দিয়ে চলেছে। বলে পা ঠেকালেই সকলের মুখে হাসি ফোটে।”

[আরও পড়ুন: জরুরি অবস্থা, শিখ দাঙ্গা গণতন্ত্রে কালো দাগ! বিতর্কের মধ্যেই রাহুলের পূর্বসূরিদের আক্রমণ মোদির]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ