৭ শ্রাবণ  ১৪২৬  মঙ্গলবার ২৩ জুলাই ২০১৯ 

Menu Logo বিলেতে বিশ্বযুদ্ধ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

আর্জেন্টিনা: ২ (ডিবালা, আগুয়েরো)

চিলি: ১ (ভিদাল)

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মেসির এই রূপ হয়তো আগে কেউ দেখেননি। জাতীয় দলের হয়ে ট্রফির খরা যেন মেজাজটাই বদলে দিয়েছে কিং লিও-র। কোপা আমেরিকার তৃতীয় স্থান দখলের ম্যাচের পর অন্তত তেমনটাই মনে হচ্ছে। প্রথমে তো স্বভাববিরুদ্ধভাবে গ্যারি মেডেলের সঙ্গে ঝামেলায় জড়িয়ে লালকার্ড দেখলেন। তারপর মূলত তাঁর নেতৃত্বেই পুরস্কার বিতরণী বয়কট করল আর্জেন্টিনা। এবং সবশেষে মেসি যেন বাক্যবাণে বিস্ফোরণ ঘটালেন। স্পষ্ট বললেন, “এবারের কোপায় আমাদের সঙ্গে অন্যায় করা হয়েছে। আমরা ফাইনালে যেতে পারতাম, অন্যায়ভাবে আটকে দেওয়া হয়েছে। এই দুর্নীতিতে আমরা অংশগ্রহণ করতে চাই না।”

[আরও পড়ুন: বিরল রেকর্ড হাতছাড়া স্যাঞ্চেজদের, চিলিকে হারিয়ে কোপার ফাইনালে পেরু]

টুর্নামেন্টে পর্যন্ত সেভাবে জ্বলে উঠতে পারেনি মেসির আর্জেন্টিনা। তৃতীয় স্থান দখলের ম্যাচে অবশ্য শুরুটা ভালই করেছিল নীল-সাদা ব্রিগেড। এদিন কোচ দলে পরিবর্তন এনে তরুণ তুর্কি ডিবালাকে সুযোগ দেন। আর তাতেই আমূল বদলে যায় আর্জেন্টিনার খেলার ধরন। ডিবালা-মেসি-আগুয়েরোর কেমিস্ট্রি চিলির রক্ষ্মণকে রীতিমতো ছিন্নভিন্ন করে দেয়। প্রথম আধ ঘণ্টার মধ্যেই ২ গোলে এগিয়ে যায় আর্জেন্টিনা। একটি করে গোল করেন আগুয়েরো এবং অপর গোলটি করেন ডিবালা। কিন্তু বিবাদ বাধে ম্যাচের ৩৭ মিনিটে। সাইডলাইনের ধারে একটি বল দখলকে ঘিরে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়েন চিলির মেডেল এবং মেসি।রেফারি কিছু না বুঝেই মেসিকে লাল কার্ড দেখিয়ে দেন। লাল কার্ড দেখানো হয় মেডেলকেও। এরপরই ছন্দ হারিয়ে ফেলে আর্জেন্টিনা। ম্যাচে ফেরে চিলি। একটি গোল শোধও করে তাঁরা। তবে, শেষপর্যন্ত আর্জেন্টিনার রক্ষ্মণভাগ নিজেদের দুর্গ আগলে রেখে ২-১ গোলে ম্যাচ জিতে নেয়।

[আরও পড়ুন: কোপা আমেরিকা থেকে বিদায় আর্জেন্টিনার, ম্যাচ হেরে রেফারিকে দুষছেন মেসি]

ম্যাচ জিতলেও বিবাদে ইতি পড়তে দেননি মেসি। ম্যাচ শেষে পুরস্কার বিতরণী বয়কট করে আর্জেন্টিনা। তৃতীয় স্থান পেলেও মেডেল গ্রহণ করেননি মেসি। সাংবাদিকদের সামনে স্বভাববিরুদ্ধভাবে যেভাবে বিস্ফোরণ তিনি ঘটালেন, তাতে অনেকেই বাকরূদ্ধ। কোপা কর্তৃপক্ষকে রীতিমতো দুর্নীতিবাজ বলে কটাক্ষ করলেন আর্জেন্টিনা অধিনায়ক।

 

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং