BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  সোমবার ২৮ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মোহনবাগানকে এখনই চ্যাম্পিয়ন ঘোষণা করা হোক, ফেডারেশনকে চিঠি রঞ্জিত বাজাজের

Published by: Subhajit Mandal |    Posted: April 16, 2020 3:53 pm|    Updated: April 16, 2020 4:58 pm

An Images

স্টাফ রিপোর্টার: মোহনবাগানকে (Mohun Bagan) এখনই আই লিগ চ্যাম্পিয়ন করে দেওয়া হোক। দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে থাকা টিমগুলো যে পুরস্কারমূল্য পায়, সেটা এখন দুই থেকে ছ’য়ে থাকা টিমগুলোর মধ্যে ভাগ করা দেওয়া হোক। করোনার কারণে বন্ধ হয়ে পড়ে থাকা আই লিগের ভবিষ্যৎ রোডম্যাপ নিয়ে ফেডারেশনকে চিঠি লিখলেন পাঞ্জাব এফসির (Punjab F.C.) প্রাক্তন ডিরেক্টর রঞ্জিত বাজাজ।

[আরও পড়ুন: আই লিগের ভবিষ্যত কী? সিদ্ধান্ত নিতে তথ্য জোগাড় করছে ফেডারেশন]

আই লিগের ভাগ্য নির্ধারণ করতে আগামী শনিবার হয়তো ফেডারেশন কর্তারা আলোচনায় বসতে পারেন। তাঁর আগেই লিগের সিইও সুনন্দ ধরকে মেল করেন রঞ্জিত বাজাজ (Ranjit Bajaj)। সেখানে তিনি লেখেন, অঙ্কের বিচারে মোহনবাগানকে টপকে যাওয়া বাকি টিমগুলোর পক্ষে অসম্ভব। তাই মোহনবাগানকে চ্যাম্পিয়ন ঘোষণা করে দেওয়া উচিত। আর দ্বিতীয় থেকে চতুর্থ স্থানে থাকা টিমগুলো যে পুরস্কারমূল্য পায়, সেটা এখন দুই থেকে ছ’য়ে থাকা টিমগুলোর মধ্যে ভাগ করা দেওয়া উচিত। একইসঙ্গে বাজাজ এটাও অনুরোধ করেন, আইজল কিংবা অন্য কোনও টিমের অবনমন যেন না হয়। রঞ্জিত বাজাজ মনে করছেন, করোনার কারণে ভারতের ক্লাবগুলির আর্থিক অবস্থা সঙ্গিন হয়ে যেতে পারে। তাই, এই অবস্থায় ফেডারেশনের উচিত আই লিগের দ্বিতীয় ডিভিশনের ক্লাবগুলির পাশে দাঁড়ানো। প্রয়োজনে একটি আলাদা আর্থিক তহবিল তৈরিরও প্রস্তাব দিয়েছেন রঞ্জিত বাজাজ।

[আরও পড়ুন: প্রশ্নে আর্থিক ক্ষতি, যে কোনওভাবে ঘরোয়া লিগ খেলাতে চায় IFA]

উল্লেখ্য, করোনার জেরে লিগ স্থগিত হওয়ার আগেই পয়েন্টের বিচারে আই লিগ চ্যাম্পিয়ন হয়ে গিয়েছে মোহনবাগান। কিন্তু লিগের এখনও ৪ ম্যাচ বাকি। তাই দ্বিতীয় থেকে অবনমন পর্যন্ত বাকি স্থানগুলি এখনও চূড়ান্ত হয়নি। এই পরিস্থিতিতে এখনই লিগের সমাপ্তি ঘোষণা করে মোহনবাগানকে চ্যাম্পিয়নশিপ খেতাব দেওয়া হবে, নাকি লিগ বাতিল বলে ঘোষণা করা হবে, এই নিয়ে দোলাচলে ফেডারেশন। ইস্টবেঙ্গল ইতিমধ্যেই মোহনবাগানের চ্যাম্পিয়ন হওয়া রুখতে উঠেপড়ে লেগেছে। এরই মধ্যে রঞ্জিত বাজাজের সমর্থন পেয়ে গেল সবুজ মেরুন শিবির। যা কিনা শনিবার ফেডারেশনের বৈঠকের আগে বেশ তাৎপর্যপূর্ণ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement