Advertisement
Advertisement
Euro Cup 2024

পিছিয়ে পড়েও লড়াকু প্রত্যাবর্তন, জয় দিয়ে ইউরো অভিযান শুরু নেদারল্যান্ডসের

এগিয়ে জেতা হল না পোল্যান্ডের।

Netherlands wins against Poland in Euro Cup 2024 match
Published by: Anwesha Adhikary
  • Posted:June 16, 2024 8:26 pm
  • Updated:June 16, 2024 8:47 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ১৯৮৮ সালের পর থেকে আর ইউরো জেতেনি নেদারল্যান্ডস। ট্রফির খরা কাটাতে রবিবার ফের ইউরো অভিযান শুরু করেছেন ভ্যান ডাইকরা। প্রথম ম্যাচেই খাতায়কলমে পিছিয়ে থাকা পোল্যান্ডের বিরুদ্ধে শেষ মুহূর্তে জয় পেল ডাচরা। পিছিয়ে পড়ার পরে জোড়া গোল করে তিন পয়েন্ট ছিনিয়ে নিল নেদারল্যান্ডস।

ইউরো (Euro Cup 2024) অভিযানের শুরু করতে গিয়ে হোঁচট খেয়েছে দুই দলই। পোল্যান্ড (Poland) এবং নেদারল্যান্ডস- দু দলই নিজেদের সেরা অস্ত্রকে মাঠের বাইরে রেখে খেলতে নেমেছিল। হামবুর্গে ম্যাচ খেলতে নামার আগেই জানা গিয়েছিল যে রবার্ট লেয়নডস্কিকে ছাড়াই প্রথম ম্যাচ খেলতে নামবে পোল্যান্ড। অন্যদিকে, প্রস্তুতি ম্যাচের আগে ওয়ার্ম আপের সময়ে চোট পেয়েছেন নেদারল্যান্ডসের (Netherlands) টিউন কুপমাইনার্স। তা সত্ত্বেও হেভিওয়েট হিসাবেই এদিন মাঠে নেমেছিল ডাচরা।

Advertisement

[আরও পড়ুন: ‘তুমি এত ভালো কী করে?’ পিতৃদিবসে বিরাটকে মিষ্টি শুভেচ্ছা অনুষ্কার

তবে ম্যাচ শুরু হতেই সেয়ানে সেয়ানে টক্কর শুরু হয় দুই দলের। ডাচ আক্রমণ বিধ্বংসী হয়ে উঠলেও বারবার ধাক্কা খাচ্ছিল পোলিশ রক্ষণে। ম্যাচের ১৬ মিনিটের মধ্যেই গোল করে ফেলে পোল্যান্ড। কর্নার থেকে ভেসে আসা বলে মাথা ছুঁইয়ে গোলে জড়িয়ে দেন অ্যাডাম বুকসা। প্রথমেই ধাক্কা খাওয়ার পরে ঘুরে দাঁড়ানোর চেষ্টা শুরু করে ডাচরা।

Advertisement

গোল খাওয়ার ১৩ মিনিটের মধ্যেই শোধ করে দেয় নেদারল্যান্ডস। পোলিশ ডিফেন্ডারের পায়ে লেগে গাকপোর শট করা বল জড়িয়ে যায় গোলে। তবে তার আগে একাধিকবার গোল নষ্ট করেছেন নেদারল্যান্ডসের তারকারা। হাফ টাইম পর্যন্ত ১-১ ফল ছিল ম্যাচের। বিরতির পরে দুই দলই গোল করার চেষ্টা করলেও বারবার আটকে গিয়েছে। শেষ পর্যন্ত ৮৩ মিনিটে গোল করেন ওয়েঘর্স্ট। পরিবর্তন হিসাবে বিরতির পরে নেমেছিলেন তিনি। শেষ মুহূর্তের ওই গোলেই ম্যাচে তিন পয়েন্ট নিশ্চিত করে নেদারল্যান্ডস। তবে প্রথম ম্যাচে জিতলেও প্রশ্ন থেকে যাবে নেদারল্যান্ডসের রক্ষণ নিয়ে।

[আরও পড়ুন: ‘ব্রাজিল জঘন্য দল’ বলেই পাল্টি! কোপায় রাফিনহাদেরই সমর্থন করবেন রোনাল্ডিনহো

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ