BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

অক্টোবরের আগে শুরু হচ্ছে না ঘরোয়া লিগ, জানিয়ে দিলেন IFA সচিব

Published by: Subhamay Mandal |    Posted: May 28, 2020 3:03 pm|    Updated: May 28, 2020 3:03 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: একদিকে স্বাস্থ‌্যবিধি, অন‌্যদিকে সরকারের সঙ্গে আলোচনা করে এগোতে চায় আইএফএ। তবে ঘরোয়া লিগ অক্টোবরের আগে যে শুরু করা সম্ভব নয়, তা স্পষ্ট জানিয়ে দিলেন আইএফএ (IFA) সচিব জয়দীপ মুখোপাধ‌্যায়। পঞ্চম পর্যায়ের লকডাউন হওয়ার সম্ভাবনা প্রবল। তবু বিধিনিষেধের ক্ষেত্রে অনেক ছাড়পত্র পাওয়ার সম্ভাবনাও রয়েছে। তাই ১ জুন থেকে আইএফএ অফিস খুলে দেওয়ার কথা ভাবছেন রাজ‌্য ফুটবল সংস্থার কর্তারা। সভাপতি অজিত বন্দ্যোপাধ্যায় বলছিলেন, ‘‘আমি বলেছি, বিধিনিষেধ যদি শিথিল করা হয়, তাহলে ১ জুন থেকে আইএফএ অফিস খুলে দেওয়া হোক। তবে যাঁরা আইএফএতে আসবেন, তাঁদের প্রত্যেককে স‌্যানিটাইজ করা হবে।’’

সচিব জয়দীপ অবশ‌্য ঠিক করেছেন, আইএফএ অফিস খোলা হলেই শহরের বিশিষ্ট চিকিৎসকদের নিয়ে একটি কমিটি গড়বেন। সেই কমিটির পরামর্শ অনুযায়ী তাঁরা চলতে চান। ‘‘স্বাস্থ‌্যবিধি মেনে আমাদের চলতেই হবে। তাই ডাক্তারদের নিয়ে একটা কমিটি গড়া হচ্ছে। তাঁরা যা পরামর্শ দেবেন, সেই অনুযায়ী আমরা চলব। তাছাড়া সরকারের সঙ্গে আমরা সব সময় যোগাযোগ রাখব। তারা যেভাবে বলবে, সেইভাবেই আইএফএ চলবে,’’ বলেন জয়দীপ। অক্টোবরের আগে লিগ শুরু করা যে সম্ভব নয়, তা জানিয়ে দিলেন আইএফএ সচিব। সেই সময় আই লিগ, আইএসএল শুরু হওয়ার সম্ভাবনা প্রবল।

[আরও পড়ুন: এবার SAI-এ করোনা আতঙ্ক, স্যানিটাইজ করা হল গোটা হেড কোয়ার্টার]

তাহলে কীভাবে লিগ চলা সম্ভব? জবাবে জয়দীপ বললেন, ‘‘আমরা ক্লাবগুলোর সঙ্গে বসেই কথা বলে ক্রীড়াসূচি তৈরি করব। মাঠ নিয়ে কোনও সমস‌্যা হবে না। তবে এটুকু বলতে পারি লিগ চালু করার ব‌্যাপারে আমরা সক্রিয় ভূমিকা নেব।’’ তবে লিগ শুরুর আগে আইএফএ চাইছে ট্রেডস কাপ বা আইএফএ শিল্ডের মতো একটা নকআউট টুর্নামেন্ট করতে। যাতে লিগ শুরু আগে উদ্ভূত সমস‌্যার সমাধান করা সম্ভব হয়। ‘‘আমাদের ইচ্ছে আছে লিগ শুরুর আগে একটা নকআউট টুর্নামেন্ট করা। উদ্দেশ‌্য আর কিছু নয়, লিগ শুরু আগে বড় কোনও সমস‌্যার সামনে আমরা পড়ব কিনা তা খতিয়ে দেখে নেওয়া। তাহলে লিগ শুরু করার পর বড় কোনও সমস‌্যার সামনে আমাদের পড়তে হবে না।’’ জানিয়ে দিলেন আইএফএ সচিব।

[আরও পড়ুন: মাঠে বল গড়ানোর আগেই ‘বিদ্রোহ’ শুরু ইটালির সিরি এ লিগে]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement