BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  বুধবার ২৩ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

মুখ্যমন্ত্রী পাশে দাঁড়ানোয় এবার আইএসএলে খেলবে ইস্টবেঙ্গলও, ঘোষণা করে দিল ক্লাব

Published by: Sulaya Singha |    Posted: September 2, 2020 4:25 pm|    Updated: September 2, 2020 5:30 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ সমস্ত জল্পনার অবসান। আইএসএল খেলতে পুরোপুরি তৈরি ইস্টবেঙ্গল। করোনা আবহেই নতুন ইনভেস্টর এল লাল–হলুদে। বিখ্যাত সংস্থা ‘‌শ্রী সিমেন্ট’‌ যুক্ত হল ইস্টবেঙ্গলের সঙ্গে। বুধবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উপস্থিতিতেই লাল–হলুদ এবং ‘‌শ্রী সিমেন্ট’–এর আধিকারিকদের তরফে এই ঘোষণা করা হয়। সমস্ত আশা শেষ হওয়ার পরও কার্যত মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপেই ইনভেস্টর এল ইস্টবেঙ্গলে। তবে চলতি বছরেই আইএসএল খেলা হবে কি না লাল–হলুদের, সেটা এবার নির্ভর করছে এফএসডিএল কর্তৃপক্ষের উপর। তবে মুখ্যমন্ত্রী আশাবাদী, এই মরশুমেই আইএসএল খেলবে ইস্টবেঙ্গল।‌

[আরও পড়ুন: ‌দুবাই থেকে কেন দেশে ফিরলেন?‌ যাবতীয় জল্পনার অবসান ঘটিয়ে মুখ খুললেন রায়না]

গত মরশুমের শেষেই সংঘাতের কারণে কোয়েস–ইস্টবেঙ্গল সম্পর্কে ছেদ পড়ে। এরপর আইএসএল খেলার জন্য ইনভেস্টরের খোঁজার চেষ্টা করলেও করোনা আবহে বারংবার ব্যর্থ হতে হয় লাল–হলুদ কর্তাদের। শেষপর্যন্ত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের দ্বারস্থ হয় ক্লাব কর্তৃপক্ষ। আর তাঁরই হস্তক্ষেপে এদিন ইস্টবেঙ্গলে নতুন ইনভেস্টর এল। সাংবাদিক সম্মেলনে মুখ্যমন্ত্রী বলেন, ‘‌‘‌করোনা সংক্রমণ চলছে, নানারকম আর্থিক সংকট রয়েছে। তা সত্ত্বেও আমরা কেউ চাইনি ইস্টবেঙ্গল ক্লাব এই ১০০ বছর পর এসে তাঁরা আইএসএল খেলতে পারবে না। বা তাঁদের ক্লাবের মর্যাদাটা হারিয়ে যাবে। লক্ষ লক্ষ সমর্থক বঞ্চিত হোক এটা আমরা চাই না। আমরা মোহনবাগান, ইস্টবেঙ্গল, মহামেডান–সমস্ত দলকে ভালবাসি।’‌’ এরপরই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস–সহ বাকিদের উপস্থিতিতে ইস্টবেঙ্গল ক্লাব ও ইনভেস্টর সংস্থা ‘‌শ্রী সিমেন্ট’‌–এর আধিকারিকরা এই ঘোষণা করেন।

[আরও পড়ুন: খেলরত্ন পুরস্কার থেকে সরানো হোক রাজীব গান্ধীর নাম, ববিতা ফোগাটের মন্তব্যে শোরগোল]

কোয়েস চলে যাওয়ার পর নতুন ইনভেস্টর পাওয়ার জন্য রীতিমতো চেষ্টা চালিয়ে যাচ্ছিলেন ইস্টবেঙ্গল (East Bengal) কর্তারা। এরজন্য নানাদিক থেকে নানাভাবে সাহায্য নিচ্ছেন তাঁরা। একটা সময় এভাবেই কথা এগিয়েছিল সিঙ্গাপুরের শিল্পপতি প্রসূন মুখোপাধ্যায়ের সঙ্গেও। কিন্তু বিনিয়োগ করার আগে আইএসএল খেলার ব্যাপারে নিশ্চয়তা পেতে চেয়েছিলেন সিঙ্গাপুরের বাঙালি শিল্পপতি। যা দিতে পারেননি ইস্টবেঙ্গল কর্তারা। এবারও শ্রী সিমেন্টের (Shree Cements) পক্ষে মিঃ বাঙ্গুর ইনভেস্টর হিসেবে ইস্টবেঙ্গলের সঙ্গে যুক্ত হওয়ার আগে সেই আইএসএলের প্রসঙ্গটি টেনেছেন। কিন্তু প্রসূন মুখোপাধ্যায়ের কোম্পানির সঙ্গে শ্রী সিমেন্টের পার্থক্য হল, এই কোম্পানির সদর দপ্তর কলকাতায়। ফলে ইস্টবেঙ্গল কর্তাদের পক্ষে সংস্থার কর্ণধারদের বোঝানো সম্ভব হয়েছে, হাতে ইনভেস্টর না এলে কিছুতেই আইএসএল খেলার জন্য আবেদন করতে পারছেন না তাঁরা।

[আরও পড়ুন: এই ক্লাবের সঙ্গেই পাঁচ বছরের চুক্তি করতে চলেছেন মেসি, দাবি স্প্যানিশ সংবাদমাধ্যমের]

তবে এবার সেই অনিশ্চয়তার মেঘ কেটে গেল। অনুষ্ঠানে ইস্টবেঙ্গল কর্তারা জানালেন, ইনভেস্টর এসে যাওয়ায় এবার তাঁরা আইএসএল খেলার জন্য নির্ধারিত পদ্ধতিতে আবেদন জানাবেন। আর ওয়াকিবহাল মহলের মতে, সেক্ষেত্রেও ইস্টবেঙ্গলের রাস্তা পরিস্কার। কারণ এই বিষয়েও খোদ মুখ্যমন্ত্রী নাকি কথা বলেছেন মুকেশ আম্বানির সঙ্গে। তাই ইস্টবেঙ্গলের আইএসএল খেলা এখন কেবল FSDL‌–এর সবুজ সংকেত এবং চূড়ান্ত ঘোষণার অপেক্ষায়।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement