BREAKING NEWS

১৪ মাঘ  ১৪২৮  শুক্রবার ২৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

লাল-হলুদ জার্সিতে মাত্র ২টি গোল, ব্যর্থ চিমাকে ছেড়েই দিল এসসি ইস্টবেঙ্গল

Published by: Krishanu Mazumder |    Posted: January 8, 2022 6:24 pm|    Updated: January 8, 2022 6:24 pm

SC East Bengal released Daniel Chima | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেওয়াললিখন আগেই পড়ে ফেলেছিলেন এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) নাইজেরীয় স্ট্রাইকার ড্যানিয়েল চিমা (Daniel Chima)। আগে থেকেই খবর ছড়িয়েছিল এসসি ইস্টবেঙ্গল-মুম্বই সিটি ম্যাচের পরই ছেড়ে দেওয়া হবে তাঁকে। সেই মতো শনিবার তিনি লাল-হলুদ শিবির ছাড়লেন। ব্যর্থ হয়েই তাঁকে এদেশ ছাড়তে হল।

অনেক আশা জাগিয়ে এবার ড্যানিয়েল চিমা সই করেছিলেন এসসি ইস্টবেঙ্গলে। তাঁর বহু আগে তিন প্রধানে দাপিয়ে খেলেছিলেন চিমা ওকোরি। দুই চিমার মধ্যে নামের ওটুকুই মিল। সবুজ ঘাসের মাঠে ড্যানিয়েল চিমা কিন্তু ছাপ ফেলতে পারেননি। অথচ তাঁর প্রোফাইল বেশ ভাল। ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের প্রাক্তন কোচ ওলে গানার সোলজারের কোচিংয়ে মোল্ডেতে খেলেছিলেন চিমা। মোহনবাগানকে আই লিগ এনে দেওয়া স্পেনীয় কোচ কিবু ভিকুনার (Kibu Vicuna) বিরুদ্ধেও খেলেছেন চিমা। চ্যাম্পিয়ন্স লিগের কোয়ালিফিকেশন পর্বে মোল্ডে ও লেইয়া ওয়ারশ ক্লাবের দেখা হয়েছিল। মোল্ডের হয়ে খেলেছিলেন চিমা। আর কিবু ছিলেন লেইয়া ওয়ারশ-র কোচ। অ্যাওয়ে ও হোম ম্যাচ দুটোই ড্র হয়েছিল। ইউরোপের বিভিন্ন ক্লাবে খেলা চিমা লাল-হলুদ জার্সিতে গোল করেছেন দু’টি। ওড়িশার কাছে এসসি ইস্টবেঙ্গল হেরে গিয়েছিল ৬-৪ গোলে। সেই ম্যাচে লাল-হলুদ বাহিনীর হয়ে দু’টি গোল করেছিলেন চিমা।

[আরও পড়ুন: ফুটবলারের করোনা, পিছিয়ে গেল আইএসএলের এটিকে মোহনবাগান-ওড়িশা ম্যাচ]

চিমার আগে স্পেনীয় কোচ মানোলো দিয়াজ ক্লাব ছেড়েছেন। দলের দায়িত্ব নেওয়ার জন্য মারিও রিভেরা গোয়ায় চলে এসেছেন। এখন তিনি কোয়ারেন্টাইনে রয়েছেন। অন্তর্বর্তী কোচ হিসেবে কাজ করছেন রেনেডি সিং। মুম্বই সিটির মতো শক্তিশালী দলের সঙ্গে ড্র করেছে রেনেডির দল। এখনও পর্যন্ত জয় অধরা লাল-হলুদের।
এদিকে, নর্থ ইস্ট ইউনাইটেড এফসির বিরুদ্ধে মেজাজ হারিয়ে লাল কার্ড দেখেছিলেন এসসি ইস্টবেঙ্গলের ক্রোট ফুটবলার পেরোসেভিচ (Perosevic)। ব্যর্থ বিদেশিদের ভিড়ে একমাত্র তিনিই নজর কাড়ছিলেন। সেই ম্যাচের রেফারিকে ধাক্কা মারার জন্য তাঁকে ৫ ম্যাচ নির্বাসিত করা হয়েছিল। সঙ্গে ১ লক্ষ টাকা জরিমানা। সূত্রের খবর, সেই শাস্তি কমানোর আবেদন করা হয়েছে এসসি ইস্টবেঙ্গলের তরফে। পেরোসেভিচের শাস্তি কি কমানো হবে? সময় এর উত্তর দেবে।

[আরও পড়ুন: ISL 2022: দশম ম্যাচেও অধরা জয়, তবে মুম্বইয়ের কাছে গোল হজম না করাই স্বস্তি এসসি ইস্টবেঙ্গলের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে