BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২৭ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

নতুন কোচ মারিওর হাত ধরে আজ প্রথম জয়ের খোঁজে নামছে এসসি ইস্টবেঙ্গল

Published by: Krishanu Mazumder |    Posted: January 19, 2022 1:44 pm|    Updated: January 19, 2022 5:15 pm

SC East Bengal's new coach Mario Rivera is looking for a victory against FC Goa | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এরকমটাই চাইছিলেন আইএসএলের (ISL) সব দলের কর্তারাই। অবশেষে সেরকমটাই হতে চলেছে। এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) তিনজন ফুটবলারের করোনা পজিটিভ। তাঁদের আইসোলেশনে রেখে বুধবার এফসি গোয়ার (FC Goa) বিরুদ্ধে ম্যাচ খেলতে নামছে এসসি ইস্টবেঙ্গল। ম্যাচটা লাল-হলুদের জন্য আরও বেশি গুরুত্বপূর্ণ এই কারণে যে, বুধবার নতুন কোচ মারিও রিভেরার (Mario Rivera) কোচিংয়ে মাঠে নামবে লাল-হলুদ। ফলে এতদিন জয়ের মুখ না দেখা এসসি ইস্টবেঙ্গল, এবারের আইএসএলে প্রথম জয়টা দেখার জন্য মুখিয়ে আছে।

দায়িত্ব নিয়ে প্রথম ম্যাচে খেলতে নামার আগে মারিওর সবচেয়ে বড় সমস্যা দেখা দিয়েছে দল গড়তে বসে। এবারের আইএসএলে সবচেয়ে ধারাবাহিক ফুটবলার, হীরা মণ্ডলকেই পাওয়া যাবে না করোনার জন্য। পাওয়া যাবে না হামতে এবং বিকাশ জাইরুকেও। ফলে কিছুটা প্রতিবন্ধকতা নিয়েই মাঠে নামতে হবে মারিও রিভেরাকে। তবে লাল-হলুদের স্প্যানিশ কোচের দ্বিতীয় ইনিংস শুরুর মুখে, প্রতিপক্ষ এফসি গোয়া নিয়ে তথ্যটাই যা তাঁকে ভাল খেলার জন্য কিছুটা উদ্বুদ্ধ করবে। এসসি ইস্টবেঙ্গল যেরকম লিগ টেবিলের একদম নিচে অবস্থান করছে, সেরকম অবস্থা ভাল নয় এফসি গোয়ারও। এগারো ম্যাচ খেলে পয়েন্ট মাত্র ১৩। ফলে লিগের প্রথম জয় পাওয়ার জন্য একটা চেষ্টা করবেন মারিও রিভেরা। তবে তারও আগে দলের মানসিকতা পরিবর্তন করার চেষ্টা করছেন তিনি।

[আরও পড়ুন: India vs SA: আজ রাহুলের নেতৃত্বে ওয়ানডে অভিযান শুরু ‘ব্যাটার’ বিরাটের, কেমন হবে ভারতের প্রথম একাদশ?]

এফসি গোয়া ম্যাচের আগে মারিও রিভেরা বলছিলেন, “আমার প্রথম লক্ষ্যই হল, দলের মানসিকতা পরিবর্তন করা। একজন কোচ যখন মরশুমের মাঝপথে কোনও দলে যোগ দেয়, তখন ধরেই নিতে হবে, সেই দলটা ভাল অবস্থায় নেই। আমার চ্যালেঞ্জ হচ্ছে পুরো দলটাকে আগের খারাপ পরিস্থিতি থেকে বের করে আনা।” এর আগে আই লিগে আলেজান্দ্রোর সহকারি কোচ হিসেবে লাল-হলুদে নিজের ইনিংস শুরু করলেও পরে চিফ কোচ হয়ে যান।

এবার দ্বিতীয় বারের জন্য লাল-হলুদের চিফ কোচ হয়ে মারিও বলছেন, “টোটাল ফুটবল খেলতে চাই। আর সেইজন্যই আক্রমণে জোর দিতে চাইছি। আর সেখালে আক্রমণের পাশাপাশি ডিফেন্সেও ভারসাম্য রাখতে হবে। তবে ম্যাচ জিততে গেলে একটাই রাস্তা। প্রতিপক্ষর থেকে ভাল হতে হবে।” তিনি যেমন দেশ থেকে এসেই কোয়ারেন্টাইনে ঢুকে যেতে বাধ্য হয়েছিলেন, সেরকম দলের নতুন ব্রাজিলিয়ান ফুটবলার মার্সেলো রিবেইরোও এই মুহূর্তে কোয়ারেন্টাইনে।

আজ আইএসএলে এফসি গোয়া বনাম এসসি ইস্টবেঙ্গল গোয়া, সন্ধে ৭.৩০ স্টার স্পোর্টস

[আরও পড়ুন: কেন টেস্টে রোহিতকে অধিনায়ক হিসাবে চান না? কারণ জানালেন গাভাসকর]

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে