১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

East Bengal: স্পোর্টিং রাইটস ফিরিয়ে দিচ্ছে শ্রী সিমেন্ট, চিঠি পৌঁছল মধ্যস্থতাকারীদের হাতে

Published by: Krishanu Mazumder |    Posted: August 23, 2021 2:27 pm|    Updated: August 23, 2021 4:28 pm

Shree Cement severs tie with East Bengal | Sangbad Pratidin

দুলাল দে: স্পোর্টিং রাইটস ইস্টবেঙ্গলকে (East Bengal) ফিরিয়ে দিচ্ছে বিনিয়োগকারী সংস্থা শ্রী সিমেন্ট। সেই রাইটাস ছেড়ে দেওয়ার চিঠি ইতিমধ্যেই পৌঁছে গিয়েছে মধ্যস্থতাকারীদের হাতে। শোনা যাচ্ছে, সেই চিঠির কপি পৌঁছে গিয়েছে নবান্নেও। অর্থাৎ লাল-হলুদের সঙ্গে সম্পর্ক ছিন্ন করার পথে জোরকদমে হাঁটতে শুরু করে দিয়েছে শ্রী সিমেন্ট (Shree Cement)। 

ইস্টবেঙ্গল ক্লাবকে স্পোর্টিং রাইটস ছেড়ে দেওয়ার চূড়ান্ত চিঠি পাঠানোর আগে শ্রী সিমেন্ট কর্তৃপক্ষ সাময়িক  অপেক্ষা করছে। দেখতে চাইছে চিঠি হাতে পাওয়ার পরে মধ্যস্থতাকারীরা কী উত্তর দেয়। তার জন্য এখন কিছুটা সময় নিচ্ছে বিনিয়োগকারী সংস্থা।আজ রাত অথবা কালকের মধ্যে ক্লাবে চূড়ান্ত চিঠি যাবে বলেই খবর।

[আরও পড়ুন: ক্রোয়েশিয়ার ক্লাবের হয়ে নামার আগেই বিপত্তি, চোটের জন্য ছিটকে গেলেন Sandesh Jhingan]

চুক্তি নিয়ে ক্লাব ও বিনিয়োগকারী সংস্থার মধ্যে দীর্ঘদিন ধরে সমস্যা চলছে। দুই পক্ষের সমস্যার সমাধানের জন্য মধ্যস্থতাকারীরা এগিয়ে এসেছেন। কিন্তু দিনের নামে দিন কেটে যাচ্ছে।এরকম পরিস্থিতিতে শ্রী  সিমেন্ট চূড়ান্ত পদক্ষেপ করার সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। শ্রী সিমেন্টের তরফে মনে করা হচ্ছে, ক্লাবের সঙ্গে যখন বিচ্ছেদ হচ্ছে, তখন মুখের কথায় নয়, কাজেও তাঁরা করে দেখাতে চাইছেন যে রাইটস ছেড়ে দিতেই তাঁরা ইচ্ছুক। তবে তার জন্য কোনও রকম ঝামেলায় একেবারেই জড়াতে চাইছে না শ্রী সিমেন্ট।

Deadlock over signing contract continues in East Bengal

স্পোর্টিং রাইটস ছেড়ে দেওয়ার জন্য বিনিয়োগকারী সংস্থা কোনও ক্ষতিপূরণ দাবি করবে না ইস্টবেঙ্গল ক্লাবের কাছে। কোনও আর্থিক দায়ভারও তারা চাপিয়ে দিচ্ছে না। শ্রী সিমেন্ট দ্ব্যর্থহীন ভাবে বার্তা দিচ্ছে, তারা কোনও সমস্যা তৈরি করতে আসেনি। ফুটবল খেলতে এবং  ক্লাবের উন্নতি ঘটানোর জন্যই তারা এসেছিল। ইতিমধ্যেই বিনিয়োগকারী সংস্থা সম্পর্কে উঠছে নানা অভিযোগ।

নিজেদের ভাবমূর্তি পরিষ্কার করাও লক্ষ্য শ্রী সিমেন্টের। তাদের বিরুদ্ধে ওঠা যাবতীয় অভিযোগ যে মিথ্যে,  তা প্রমাণ করার জন্যই শ্রী সিমেন্টের এই পন্থা। বিশাল আর্থিক দায়ভার কোয়েসের মতো শ্রী সিমেন্টও চাপিয়ে দিতে পারত ইস্টবেঙ্গলের উপরে। কিন্তু সেই পথে না এগিয়ে মসৃণ ভাবে সম্পর্ক ছিন্ন করতে চলেছে তারা। শ্রী সিমেন্ট সরে গেলে অন্য ইনভেস্টর এনে ইস্টবেঙ্গল যাতে আইএসএল (ISL) খেলতে পারে, সেই রাস্তাও খোলা রাখল বিনিয়োগকারী স্থংস্থা।

[আরও পড়ুন: IPL 2021: ইতিহাস গড়ে আইপিএলে নামছেন সিঙ্গাপুরের এই ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে