১২ অগ্রহায়ণ  ১৪২৮  সোমবার ২৯ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

বছর তিনেক আগে সই করেও খেলা হয়নি, ফের ইস্টবেঙ্গলের জার্সিতে এই বাঙালি ফুটবলার

Published by: Krishanu Mazumder |    Posted: August 26, 2021 5:45 pm|    Updated: August 26, 2021 5:59 pm

This Bengali Footballer likely to join SC East Bengal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বছর তিনেক আগে অনেক স্বপ্ন নিয়ে ইস্টবেঙ্গলের লাল-হলুদ জার্সি পিঠে চাপিয়েছিলেন। উদ্দেশ্য ছিল শতাব্দী প্রাচীন ক্লাবের হয়ে আই লিগে খেলা। কিন্তু সেবার তাঁর সেই স্বপ্নপূরণ হয়নি। সেবার স্বপ্ন ভেঙে গেলেও এবার নতুন স্বপ্ন চোখে নিয়ে এসসি ইস্টবেঙ্গলে (SC East Bengal) সই করতে চলেছেন বঙ্গতনয় হীরা মণ্ডল (Hira Mondal)। এবার আইএসএল (ISL) খেলবেন এই সাইড ব্যাক।

আট বছর আগে আজকের দিনে চলে গিয়েছিলেন হীরার বাবা অশোক মণ্ডল। বৃহস্পতিবার ফেসবুকে বাবাকে স্মরণ করে হীরা লিখেছেন, ”আট বছর তুমি নেই বাবা। যেখানেই থেকো ভাল থেকো। তোমার জন্যই আমরা আজকে ভাল আছি। আজ তুমি থাকলে আমাদের নিয়ে হয়তো খুব খুশি হতে। আমাদের পাশে ঠিক যেমন ভাবে আছ, ঠিক তেমন ভাবেই থেকো।আশীর্বাদ করো তোমার আর মায়ের স্বপ্ন যেন পূরণ করতে পারি। তোমার অভাব সবসময়ে আমরা অনুভব করি।” সব ঠিকঠাক থাকলে শুক্রবার সই করবেন  তিনি। 

বুধবার রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হস্তক্ষেপে ইনভেস্টরের সঙ্গে সমস্যা মেটে ইস্টবেঙ্গলের (East Bengal)। মুখ্যমন্ত্রী জানিয়ে দেন ইনভেস্টর হিসেবে লাল-হলুদে থাকছে ‘শ্রী সিমেন্ট’ই। আর এর ফলে আইএসএলে খেলতে আরও কোনও সমস্যা থাকল না ইস্টবেঙ্গলের। আইএসএলে খেলার রাস্তা পরিষ্কার হয়ে যাওয়ার পরেই দলগঠনে নেমে পড়েছে এসসি ইস্টবেঙ্গল।

হীরা মণ্ডল।

[আরও পড়ুন: IPL 2021: প্যাট কামিন্সের পরিবর্ত হিসাবে কিউয়ি পেসারকে সই করাল KKR]

হীরার উঠে আসার রাস্তা মোটেও পাপরিবিছানো ছিল না। বরং তা ছিল কাঁটা বিছানো। বারবার ব্রাত্য হয়েও ফিনিক্স পাখির মতোই ফিরে এসেছেন। পিয়ারলেসের জার্সিতে খেলে নজর কেড়েছিলেন। তাঁর খেলা দেখে  ইস্টবেঙ্গল সই করিয়েছিল। তখন অবশ্য লাল-হলুদের রিমোট কন্ট্রোল ছিল স্প্যানিশ কোচ আলেয়ান্দ্রো মেনেন্দেজের হাতে। ইস্টবেঙ্গলে সই করেও সেবার অবশ্য স্প্যানিশ কোচের কাছে অনুশীলন করা হয়নি বৈদ্যবাটির ফুটবলারের। কর্তারা বলেছিলেন, দার্জিলিং গোল্ড কাপে নিজেকে প্রমাণ করলে তবেই মূল দলে সুযোগ দেওয়া হবে। সেখানে নিজেকে প্রমাণ করলেও ইস্টবেঙ্গলের জার্সি পরে খেলা আর হয়নি। ইস্টবেঙ্গল থেকে উপেক্ষিত হওয়ার পর মোহনবাগানেও খেলার মতো পরিস্থিতি তৈরি হয়েছিল হীরার। কিন্তু সেখানেও খেলা হয়নি।

হীরার নতুন ঠিকানা হয় মহামেডান স্পোর্টিং। সাদা-কালো শিবিরের হয়ে আই লিগে খেলে নজর কাড়েন তিনি। দীর্ঘদিন ধরেই এসসি ইস্টবেঙ্গলের নজরে ছিলেন তিনি। কিন্তু বিনিয়োগকারী সংস্থা ও ক্লাবের মধ্যে  চুক্তিজট না মেটায় হীরাকে নেওয়া যাচ্ছিল না। সমস্যা মিটতেই তাঁকে দলে নেওয়ার জন্য ঝাঁপাল এসসি ইস্টবেঙ্গল।

[আরও পড়ুন: IPL 14: দামী ঘড়ি পরে দুবাইয়ের রাস্তায় হার্দিক পাণ্ডিয়া, দাম শুনলে চমকে উঠবেন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে