BREAKING NEWS

১৫ অগ্রহায়ণ  ১৪২৭  বুধবার ২ ডিসেম্বর ২০২০ 

Advertisement

ফুটবলপ্রেমীদের জন্য এল ISL স্পেশ্যাল ইমোজি, দুই প্রধানের সমর্থকরা তৈরি তো?

Published by: Sulaya Singha |    Posted: November 18, 2020 10:50 pm|    Updated: November 18, 2020 10:50 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা (Corona Virus) কালে দর্শকশূন্য মাঠেই আয়োজিত হবে এবারের আইএসএল। কিন্তু সমর্থকদের একেবারে মাঠের কাছাকাছি পৌঁছে দিতে কোনওরকম খামতি রাখছে না আয়োজকরা। ফুটবলপ্রেমীরা যাতে অনুভব করেন যে তাঁরা গ্যালারিতে বসেই ম্যাচ উপভোগ করছেন, তার জন্য নানা প্রযুক্তির ব্যবহার করছে আইএসএল কর্তৃপক্ষ। এমনকী সোশ্যাল মিডিয়ায় দলকে উৎসাহ দেওয়ার জন্য টুইটারের সঙ্গে হাত মিলিয়ে তৈরি হয়ে গিয়েছে নতুন নতুন ইমোজিও।

বুধবারই নিজেদের অফিসিয়াল টুইটার হ্যান্ডেলে আইএসএল (ISL 2020) জানায়, এবার প্রত্যেক সমর্থক নিজেদের পছন্দের দলকে সমর্থন জানাতে আলাদা আলাদা ইমোজি ব্যবহার করতে পারবে। একটি ভিডিও পোস্ট করে জানানো হয়, শুধু ইংরাজিই নয়, মোট চারটি ভাষায় তৈরি হয়েছে এই ইমোজি। এটিকে-মোহনবাগান এবং এসসি ইস্টবেঙ্গল সমর্থকরা কোন কোন হ্যাশট্যাগ ও ইমোজি ব্যবহার করবেন? সেই তালিকাও দেওয়া হয়েছে। লাল-হলুদভক্তরা মশাল জ্বালিয়ে রাখতে #WeAreSCEB অথবা #ChhilamAchiThakbo হ্যাশট্যাগ ব্যবহার করুন। আর পালতোলা নৌকো তরতর করে এগিয়ে নিয়ে যেতে সবুজ-মেরুন সমর্থকরা ব্যবহার করবেন #Mariners​ অথবা #JoyMohunBagan।

[আরও পড়ুন: টেনিস কোর্ট অতীত? ওয়েব সিরিজ দিয়ে অভিনয় জগতে পা রাখছেন সানিয়া মির্জা]

আগামী শুক্রবার কেরালা ব্লাস্টার্সের ম্যাচ দিয়ে শুরু আইএসএলের সপ্তম সংস্করণ। করোনা আবহে এবার গোয়াতেই হবে সব ম্যাচ। স্টার স্পোর্টস নেটওয়ার্কের পাশাপাশি Disney+ Hotstar VIP-তেও দেখা যাবে ম্যাচ। তবে শুধু ম্যাচ দেখাই নয়, ভারচুয়ালি মাঠে উপস্থিত থাকার ব্যবস্থাও করা হয়েছে। আইপিএলের মতো আইএসএলের মাঠেও একটি ফ্যান ওয়াল থাকবে। Hero ISL-এর অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে Fan Zone-এ রেজিস্টার করলেই ওই ফ্যান ওয়ালে নিজেকে রাখার সুযোগ পাবেন সমর্থকরা। অর্থাৎ খেলার মাঝেই মাঠের জায়ান্ট স্ক্রিনে ভেসে উঠবেন আপনি। গলা ফাটাতে পারবেন প্রিয় দলের জন্য।

এছাড়াও অতিরিক্ত ক্যামেরার ব্যবহারে ম্যাচ শুরুর আগের ও পরের নানা দৃশ্য ফুটবলপ্রেমীদের সামনে তুলে ধরা হবে। ভাগ্যবান হলে ভারচুয়ালি ফুটবল বিশেষজ্ঞদের সঙ্গে কথা বলার সুযোগও পেয়ে যেতে পারেন কেউ কেউ। আসলে মাঠে যেতে না পারার আক্ষেপ দূর করতেই এত সব ব্যবস্থা করছে FSDL ও লিগ কর্তৃপক্ষ।

[আরও পড়ুন: অনুশীলনের ফাঁকেই পৃথ্বীর হাত ধরে বলিউডের গানে নাচ ধাওয়ানের! ভিডিও ভাইরাল]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement