১২  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘ওল্ড লেডি’কে হারিয়ে নিজেকে এখন তরুণ মনে করছেন রোনাল্ডো

Published by: Sangbad Pratidin Digital |    Posted: June 4, 2017 12:10 pm|    Updated: June 5, 2017 9:54 am

I feel like a young boy, says Cristiano Ronaldo

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ফুরিয়ে যাননি। তাঁর মধ্যে এখনও অনেক খেলা বাকি রয়েছে। শনিবার রাতে রিয়ালের মাদ্রিদের হয়ে চ্যাম্পিয়নস লিগ জিতেই একথা জানিয়ে দিলেন পর্তুগিজ মহাতারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। তাঁর জোড়া গোল এবং ক্যাসেমিরো ও মার্কো আসেনসিও-র গোলে ফাইনালে জুভেন্তাসকে ৪-১ গোলে হারায় রিয়াল। চ্যাম্পিয়নস লিগ নামকরণের পর এই প্রথম কোনও দল টানা দু’বছর এই টুর্নামেন্ট জিতল।

[বিচ্ছিন্নতাবাদীদের ডেরায় NIA হানায় উদ্ধার দেড় কোটি টাকা]

শনিবার ভারতীয় সময় মধ্যরাতে খেলা ছিল গ্যারেথ বেলের ঘরের মাঠ কার্ডিফের প্রিন্সিপ্যালিটি স্টেডিয়ামে। তাই সমর্থনের জোয়ার ছিল রিয়ালের দিকেই। তবে ফুটবল বিশ্বে অনেকেই আবার জুভেন্তাসের জয় চাইছিলেন। কারণ ‘ওল্ড লেডি অব তুরিন’-এর তেকাঠির তলায় দাঁড়িয়ে ৩৯ বছর বয়সি জিয়ানলুইগি বুঁফো। কিন্তু উল্টোদিকে যে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো নামে এমন একজন রয়েছেন, যিনি নিজের দিনে অপ্রতিরোধ্য হয়ে ওঠেন। এদিন খেলার ২০ মিনিটেই স্বমূর্তি ধারণ করেন তিনি। জোরালো শটে পরাস্ত করেন বুঁফোকে। তবে সেই লিড বেশিক্ষণ স্থায়ী হয়নি। মারিও মাঞ্জুকিচের বিশ্বমানের ব্যাকভলিতে সমতায় ফেরে জুভে। তবে দ্বিতীয়ার্ধে আর কোনও প্রতিরোধ গড়ে তুলতে পারেনি তাঁরা। রোনাল্ডো, ক্যাসেমিরো এবং আসেনসিও-র গোলে সহজেই জয় পায় রিয়াল।

[এমআরআই মেশিনে আটকে গেল মন্ত্রীমশাইয়ের অনুগত নিরাপত্তারক্ষীর বন্দুক]

ম্যাচ জিতেই রোনাল্ডো জানিয়ে দেন, ‘যতদিন পারব ততদিন খেলব। আমাদের গোটা দলটাই দুর্দান্ত। মরশুমের এই সময়টার জন্যই আমি নিজেকে তৈরি করছিলাম। পাশাপাশি গুরুত্বপূর্ণ বেশ কয়েকটি গোল করেছিলাম।’ সিআর সেভেনের মতে, দ্বিতীয়ার্ধেই রিয়াল মরশুমের দুর্দান্ত ম্যাচটি খেলেছে। বলেন, ‘প্রথমার্ধে জুভেন্তাস খুব ভাল খেলেছে। কিন্তু দ্বিতীয়ার্ধে আমরাই অনেক ভাল খেলেছি। ওই সময়টাই গোটা মরশুমে আমাদের সেরা সময় ছিল।’ দুর্দান্ত মরশুম কাটালেও মাঝেমধ্যেই টিটকিরি সহ্য করতে হয়েছে রোনাল্ডোকে। কিন্তু চ্যাম্পিয়নস লিগ জেতার আনন্দে আর এই নিয়ে কথা বলতে নারাজ তিনি। বলেন, ‘এই নিয়ে আর কথা বলতে চাই না। গোটা মরশুমটা দুর্দান্ত কেটেছে। নিজেকে খুব উজ্জীবিত এবং তরুণ মনে হচ্ছে।’

[মানব মস্তিষ্ক নিয়ে জন্মাল গরু, দেবতা ভেবে পুজো দিলেন গ্রামবাসীরা]

এদিন জোড়া গোল করে চ্যাম্পিয়নস লিগের সর্বোচ্চ গোলদাতাও হলেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। পাশাপাশি টুর্নামেন্টে প্রথম দল হিসেবে ৫০০ তম গোলও করে ফেলল রিয়াল মাদ্রিদ।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে