BREAKING NEWS

১০ অগ্রহায়ণ  ১৪২৮  শনিবার ২৭ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

দেশের বাইরে কীভাবে স্বাধীনতা দিবস উদযাপন করলেন বিরাটরা?

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 15, 2017 11:01 am|    Updated: August 15, 2017 11:01 am

Indian Cricekt Team celebrates 71st Independence Day

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দেশের জার্সি গায়ে তাঁরা দেশকে গর্বিত করেন। বিশ্বমঞ্চে ট্রফি জিতে সোয়া কোটি ভারতবাসীর মুখে হাসি ফোটান। ভারতমাতাকে স্মরণ করে বাইশ গজে নিজেদের উজাড় করে দেন। প্রতিপক্ষের কাছে তাঁরাও হার মানতে চান না। তাই বিশ্বের যে প্রান্তেই থাকুন না কেন, স্বাধীনতা দিবস উদযাপন করেন তাঁরাও। হ্যাঁ, কথা হচ্ছে ভারতীয় ক্রিকেটারদের। স্বাধীনতা দিবসের প্রাক্কালেই দেশকে ৩-০ টেস্ট সিরিজ জয় উপহার দিয়েছে বিরাট অ্যান্ড কোম্পানি। সামনে আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে ওয়ানডে সিরিজ। আর তাই ৭১তম স্বাধীনতা দিবস দেশের বাইরেই কাটছে টিম ইন্ডিয়ার। তবে তা যথাযথভাবেই উদযাপন করলেন বিরাট কোহলিরা।

[ভারতের স্বাধীনতা দিবসে কী বললেন আফ্রিদি?]

একদিকে, যখন দেশ জুড়ে পালিত হচ্ছে স্বাধীনতা দিবস, তখন মঙ্গলবার সকালে ক্যান্ডিতে জাতীয় পতাকা উত্তোলন করেন ক্যাপ্টেন কোহলি। উপস্থিত ছিলেন কোচ রবি শাস্ত্রী-সহ দলের বাকি ক্রিকেটাররাও। ধাওয়ান-ঋদ্ধিমানদের পরিবারও হাজির হন এই ঐতিহাসিক দিনের স্মরণে। গাওয়া হয় জাতীয় সংগীত। বিসিসিআই-এর তরফে বিরাটদের স্বাধীনতা উদযাপনের সেই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়। এদিকে, সোশ্যাল সাইটে দেশবাসীকে স্বাধীনতার শুভেচ্ছা জানিয়েছেন শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্টে দুর্দান্ত ফর্মে থাকা শিখর ধাওয়ান। লেখেন, “বিশ্বমঞ্চে ভারতীয় দলের প্রতিনিধিত্ব করতে পারায় আমি গর্বিত।” দলের তরুণ তুর্কি হার্দিক পাণ্ডিয়া একটু অন্যভাবে টুইট করেছেন। জাতীয় দলের জার্সি গায়ে নিজের একটি ছবি পোস্ট করে স্বাধীনতার শুভেচ্ছা বার্তা দিয়েছেন। শুভেচ্ছা জানিয়েছেন পেসার মহম্মদ শামিও।

গত ১২ আগস্ট পাল্লেকেলেতে শুরু হওয়া তৃতীয় টেস্ট সোমবারই পকেটে পুরে ফেলে ভারতীয় দল। এক ইনিংস ও ১৭১ রানে জিতে ইতিহাস গড়ে বিরাটবাহিনী। এই প্রথম তাঁর নেতৃত্বেই শ্রীলঙ্কার মাটিতে ঘরের দলকে হারায় টিম ইন্ডিয়া। তিনদিনেই ম্যাচ শেষ হয়ে যাওয়ায় স্বাধীনতা দিবসে আর মাঠে নামতে হয়নি তাঁদের। সামনে ওয়ানডে সিরিজ। সেখানেও ট্রফি ঘরে তুলে দেশের মুখ উজ্জ্বল করতে মরিয়া ধোনি-কোহলিরা।

[হার্দিকের উপর ১২০ শতাংশ ভরসা আছে, বলছেন উচ্ছ্বসিত বিরাট]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে