১৪  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ৪ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কাশ্মীর ম্যাচ বয়কটের শাস্তি, তিন পয়েন্ট খুইয়ে আদালতের দ্বারস্থ মিনার্ভা পাঞ্জাব

Published by: Subhajit Mandal |    Posted: February 18, 2019 5:45 pm|    Updated: February 18, 2019 7:31 pm

Minerva Punjab F.C. pays penalty for match boycott

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পুলওয়ামা হামলার জেরে রিয়েল কাশ্মীর ম্যাচ বয়কট করল মিনার্ভা পাঞ্জাব এফসি। যার জেরে ওয়াক ওভার পেয়ে গেল রিয়েল কাশ্মীর।রিয়েল কাশ্মীরকে মূল্যবান ৩ পয়েন্ট উপহার দেওয়ার সিদ্ধান্ত নিল ফেডারেশন।আই লিগের সিইও সুনন্দ ধর এ খবর জানিয়েছেন। এদিকে, রিয়েল কাশ্মীরকে ৩ পয়েন্ট দেওয়ার সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতের দ্বারস্থ হয়েছেন মিনার্ভা কর্ণধার রঞ্জিত বাজাজ। এআইএফএফের এই সিদ্ধান্ত পুনর্বিবেচনার দাবি জানিয়েছেন তিনি।

[লিগের লড়াইয়ে ধাক্কা, ঘরের মাঠে চার্চিলের বিরুদ্ধে পয়েন্ট নষ্ট ইস্টবেঙ্গলের]

কাশ্মীরে জঙ্গিদের হাতে জওয়ানদের শহিদ হওয়ার ঘটনার পর থেকে মিনার্ভা বলে আসছে, এমন পরিস্থিতিতে কাশ্মীরে গিয়ে খেলা সম্ভব নয়। বিশেষ করে জঙ্গি হামলার তিনদিন পর। সংগঠনদের তরফে রিয়াল কাশ্মীরের কর্ণধারকে প্রতিশ্রুতি দেওয়া হয় যে, ভূ-স্বর্গে খেলতে অসুবিধা হবে না। নিশ্চিন্তে খেলতে আসতে পারেন মিনার্ভার ফুটবলাররা। এরই মধ্যে শ্রীনগরে পৌঁছে যান ম্যাচ কমিশনার। শহরের রাস্তাঘাট, স্টেডিয়ামের অবস্থা দেখে ফেডারেশনকে তিনি জানান, সোমবার রিয়াল কাশ্মীর–মিনার্ভা ম্যাচ হতে অসুবিধা নেই। তবুও রাজি হয়নি মিনার্ভা।

[ফুটবল বিশ্বকাপে ক্রিকেটের ছোঁয়া, কাতারে আমন্ত্রিত বিশ্বজয়ী কপিল-ধোনি]

এরপর শনিবার ম্যাচের নিরাপত্তা অফিসার, রিয়াল কাশ্মীরের কর্ণধার, আই লিগের সিইও সুনন্দ ধর এবং মিনার্ভা কর্তার মধ্যে টেলিকনফারেন্স হয়। যে কনফারেন্সে রিয়াল কাশ্মীরের কর্তা এবং নিরাপত্তা এজেন্সির অফিসার জানান, যেখানে ম্যাচ হচ্ছে সেখানে পরিস্থিতি ভাল। মিনার্ভা দলের দায়িত্ব তারা নিচ্ছেন। বিমানবন্দর থেকে টিম বাসকে কনভয় দিয়ে এসকর্ট করে হোটেলে আনা হবে। ফুটবলাররা যে হোটেলে থাকবেন, তা নিরাপত্তায় মুড়ে দেওয়া হবে। কিন্তু তাতে সন্তুষ্ট না হয়ে লিখিতভাবে নিরাপত্তার গ্যারান্টি চেয়েছিলেন মিনার্ভার কর্ণধার রঞ্জিত বাজাজ। তা না মেলায় শেষ পর্যন্ত দল পাঠায়নি মিনার্ভা।

[অ্যাওয়ে ম্যাচে আইজলকে হারিয়ে স্বস্তি ফিরল মোহনবাগানে]

এই ম্যাচে ৩ পয়েন্ট পেয়ে যাওয়ায় লিগ টেবিলে ইস্টবেঙ্গেলর উপরে চলে গেল রিয়েল কাশ্মীর। ১৭ ম্যাচে তাদের সংগ্রহ ৩৫ পয়েন্ট। অন্যদিকে, অবনমন বাঁচানোর লড়াইয়ে চাপে পড়ে গেল মিনার্ভা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে