BREAKING NEWS

১০ মাঘ  ১৪২৮  সোমবার ২৪ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

ভুবি আউট শামি ইন, ইংল্যান্ডের বিরুদ্ধে ঘোষিত হল প্রথম তিন টেস্টের দল

Published by: Sangbad Pratidin Digital |    Posted: July 18, 2018 7:49 pm|    Updated: July 18, 2018 7:49 pm

Mohammed Shami in India squad for first three Tests against England

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম ওয়ানডে-তে মাত্র ২৫ রান দিয়ে তুলে নিয়েছিলেন ছ’টি উইকেট। ম্যাচ শেষে সেদিনই জানিয়েছিলেন, টেস্টে সুযোগ পাওয়া নিয়ে তিনি আশাবাদী। তারপর থেকেই ক্রিকেট মহলের নজর ছিল কুলদীপ যাদবের দিকে। টেস্ট দলে কি দেখা যাবে তাঁকে? বুধবার ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিনটি টেস্টের দল ঘোষিত হতেই মিটল সেই কৌতূহল। ভাল কাজের ফল মিলেছে। ১৮ জনের দলে জায়গা পেয়েছেন চায়নাম্যান।

[অসমের প্রথম স্পোর্টস অ্যাম্বাসাডর হতে চলেছেন সোনার মেয়ে হিমা দাস ]

মঙ্গলবারই ওয়ানডে সিরিজ হাতছাড়া হয়েছে বিরাটদের। তার ২৪ ঘণ্টা কাটতে না কাটতেই টেস্ট দল বেছে নিলেন বিসিসিআইয়ের নির্বাচকরা। চোটের কারণে দল থেকে বাদ পড়েছেন ভুবনেশ্বর কুমার। শেষ একদিনের ম্যাচেই পিঠে চোট পেয়েছিলেন তিনি। তাই ডাক পড়ে বাংলার পেসার মহম্মদ শামির। উল্লেখ্যে, গত মাসে আফগানিস্তানের বিরুদ্ধে একমাত্র টেস্টের আগে বিসিসিআইয়ের ইয়ো ইয়ো টেস্টে উত্তীর্ণ হতে পারেননি শামি। অর্থাৎ তিনি তখনও পুরোপুরি ফিট ছিলেন না। তাই তাঁর প্রথম একাদশে যে জায়গা নিশ্চিত, তা এখনও বলা সম্ভব নয়। ১৮ জনের দলের রাখা হয়েছে আরেক পেসার জশপ্রীত বুমরাহকেও। ফিটনেস পরীক্ষা করার পর সিদ্ধান্ত হবে তাঁকে প্রথম একাদশে রাখা যাবে কি না। এদিকে চোটের কারণে খেলা হচ্ছে না ঋদ্ধিমান সাহার। তাই উইকেটকিপার হিসেবে দীনেশ কার্তিকের সঙ্গে প্রথমবার দলে ডাক পেলেন ঋষভ পন্থও। কুলদীপ ছাড়া রয়েছেন দুই স্পিনার অশ্বিন এবং রবীন্দ্র জাদেজা। তবে ঠাঁই হয়নি চাহালের। এদিন সিনিয়র দলের পাশাপাশি দক্ষিণ আফ্রিকা এ দলের বিরুদ্ধে তিনদিনের ওয়ার্ম-আপ ম্যাচের জন্য বোর্ড প্রেসিডেন্ট একাদশও ঘোষণা করেছেন নির্বাচকরা।

[শেষ ম্যাচ হেরে সিরিজ হাতছাড়া ভারতের, ডোবাল মিডল অর্ডারই]

পয়লা আগস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু পাঁচ টেস্টের সিরিজ। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের পর আপাতত একই জায়গায় দাঁড়িয়ে ভারত-ইংল্যান্ড। দুই দলই জিতেছে একটি করে সিরিজ। তবে টেস্ট সিরিজ জিতে ইংল্যান্ডের মাটিতে হারের স্মৃতি মুছে ফেলতে মরিয়া বিরাট অ্যান্ড কোং। একনজরে দেখে নিন ১৮ জনের ঘোষিত দল।

বিরাট কোহলি (অধিনায়ক), শিখর ধাওয়ান, কে এল রাহুল, মুরলী বিজয়, চেতেশ্বর পূজারা, অজিঙ্ক রাহানে (সহ-অধিনায়ক), করুণ নায়ার, দীনেশ কার্তিক, ঋষভ পন্থ, আর অশ্বিন, আর জাদেজা, কুলদীপ যাদব, হার্দিক পাণ্ডিয়া, ইশান্ত শর্মা, মহম্মদ শামি, উমেশ যাদব, জশপ্রীত বুমরাহ, শার্দূল ঠাকুর।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে