BREAKING NEWS

২৩ জ্যৈষ্ঠ  ১৪২৭  শনিবার ৬ জুন ২০২০ 

Advertisement

আই লিগ নয়, দেশের এক নম্বর টুর্নামেন্টের তকমা পাচ্ছে আইএসএল

Published by: Sulaya Singha |    Posted: June 22, 2019 10:51 am|    Updated: June 22, 2019 10:51 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: যেরকম এফএসডিএল কর্তারা চেয়েছিলেন, সেভাবেই এগোচ্ছে ভারতীয় ফুটবল ফেডারেশন। সভাপতি প্রফুল্ল প্যাটেল সময় দিতেই ৩ জুলাই কার্যকরী কমিটির বৈঠক ডাকল ফেডারেশেন। যে মিটিংয়ের মূল বিষয় হল, আই লিগকে সরিয়ে আইএসএলকে একনম্বর লিগ হিসাবে ঘোষণা করা। যা জানতে পেরে আই লিগের অনেক ক্লাব ফুটবল থেকে নাম তুলে নেওয়ার সিদ্ধান্ত নিচ্ছে। আবার অনেক ক্লাব আদালতে যাওয়ার হুমকি দিয়ে রেখেছে। ফলে ৩ জুলাইয়ের কার্যকরী কমিটির বৈঠক নিয়ে সরগরম ভারতীয় ফুটবল।

[আরও পড়ুন: ফের নায়ক স্যাঞ্চেজ, দুর্দান্ত গোলে চিলিকে শেষ আটে পৌঁছে দিলেন ম্যান ইউ তারকা]

এফএসডিএল কর্তারা চাপ দিচ্ছেন যাতে সেই বৈঠকে আইএসএলকে দেশের একনম্বর লিগ ঘোষণা করে দেওয়া হয়। আপাতত সেই পথেই এগোচ্ছেন ফেডারেশনের কার্যকরি কমিটির সদস্যরা। কেন না, এখনও প্রথম কিস্তির টাকা ফেডারেশনকে দেয়নি এফএসডিএল। জুলাইতে দেওয়ার কথা দ্বিতীয় কিস্তি। হাবেভাবে বুঝিয়ে দেওয়া হয়েছে, ফেডারেশন যখন কোনও কিছুই চুক্তির শর্ত মতো চলছে না, তখন এফএসডিএল-ই বা কেন সব কিছু নিয়ম মেনে চলবে? সেই প্রথম বছর থেকে আইএসএলকে শীর্ষ লিগ ঘোষণা করার কথা বলা হলেও প্রতিবছর করব করব বলে এখনও তা করে উঠতে পারেননি ফেডারেশন কর্তারা। ফলে মারাত্মক রেগে গিয়েছেন আইএসএলের সংগঠকরা। জানিয়ে দিয়েছেন, আগে ইস্যুগুলো সমাধান করুন, চুক্তির টাকাও সময়ে চলে যাবে। ফলে ফেডারেশন কর্তাদের এখন আইএসএলকে শীর্ষ লিগ ঘোষণা করা ছাড়া আর কোনও উপায় নেই।

এতদিন অপেক্ষা ছিল শুধু প্রফুল্ল প্যাটেলের। ব্যক্তিগত সমস্যায় তিনি এতটাই বিপর্যস্ত যে, সময় দিতে পারছিলেন না কার্যকরি কমিটির মিটিং ডাকার। কেন না, কোনও নতুন সিদ্ধান্ত নেওয়ার ক্ষমতা রয়েছে একমাত্র ফেডারেশনের কার্যকরি কমিটির। অবশেষে এদিন ঠিক হয়, ৩ জুলাই হবে ফেডারেশনের কার্যকরি কমিটির মিটিং। আর সেদিনই ঠিক হয়ে যাবে, আই লিগ নয়, এই মরশুম থেকে দেশের সেরা লিগ হবে আইএসএল-ই। তবে আই লিগের ক্লাবগুলোও বসে থাকবে না। ফেডারেশনের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আদালতে যাওয়ার জন্য প্রস্তুত একাধিক ক্লাব।

[আরও পড়ুন: পাকিস্তানের বিরুদ্ধে কড়া পদক্ষেপ করুন, ইমরান খানের কাছে আরজি এই তারকার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement