BREAKING NEWS

৬ আশ্বিন  ১৪২৮  বৃহস্পতিবার ২৩ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

লক্ষ্য ২০২৪ অলিম্পিক, প্যারিস থেকে সোনা নিয়ে ফিরতে চান Mirabai Chanu

Published by: Sulaya Singha |    Posted: August 3, 2021 2:48 pm|    Updated: August 3, 2021 4:45 pm

2024 Olympic Games is Mirabai Chanu's next goal, wants to win gold medal | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টোকিও থেকে দেশকে প্রথম অলিম্পিক (Tokyo Olympics) এনে দিয়েছেন মীরাবাই চানু (Mirabai Chanu)। কর্ণম মালেশ্বরীর পর দ্বিতীয় ভারতীয় ভারোত্তোলক হিসেবে পদক জয়ের ইতিহাস গড়েছেন মণিপুরের তারকা। তবে এতেই তিনি সন্তুষ্ট নন। রুপো জয় যেন তাঁর খিদে আরও খানিকটা বাড়িয়ে দিয়েছে।

রিও অলিম্পিকে কোয়ালিফাই না করার ঘটনা মন ভেঙে দিয়েছিল মীরাবাইয়ের। তারপর পাঁচ বছর ক্লিয়ার অ্যান্ড জার্ক বিভাগে ভাল পারফর্মই করতে পারেননি। রিওর ব্যর্থতার ভূত যেন তাড়া করে বেড়াচ্ছিল মীরাবাইকে। কিন্তু তারপর তিনি যেভাবে ঘুরে দাঁড়িয়েছেন, তা প্রশংসা কুড়িয়েছে গোটা দেশের। টোকিওয় ক্লিয়ার অ্যান্ড জার্ক বিভাগে ২০২ কেজি ভার তোলার সৌজন্যেই রুপো ঘরে তোলে ভারত। তবে এখানেই থেমে থাকতে নারাজ তিনি। এবার প্যারিস অলিম্পিককে পাখির চোখ করছেন মীরাবাই।

[আরও পড়ুন: Tokyo Olympics: সেমিফাইনালে বিশ্বচ্যাম্পিয়ন বেলজিয়ামের কাছে হার India-র, সুযোগ রইল ব্রোঞ্জের]

একটি সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মণিপুরী তারকা আত্মবিশ্বাসের সঙ্গে বলে দেন, “আমার বয়স এখন মাত্র ২৬ বছর। ফিটও আছি। তাই এখন থেকেই ২০২৪ অলিম্পিকে পদক জয়কে টার্গেট করছি। আর আমি প্যারিস থেকে সোনা হাতেই ফিরতে চাই। সেরা হওয়ার জন্য শরীরচর্চা, খাওয়া-দাওয়া সবদিকেই নজর রাখছি।”

এই মণিপুরই লন্ডন অলিম্পিকে (London Olympics) দেশকে গর্বিত করেছিল। মেরি কমের (mary Kom) হাত ধরে সেবার বক্সিংয়ে এসেছিল পদক। দেশের প্রথম মহিলা বক্সার হিসেবে ব্রোঞ্জ জয়ের নজির গড়েছিলেন মেরি। মীরাবাই জানান, রুপো জয়ের পর তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন মেরি। সঙ্গে বলেন, দেশ ও মণিপুরকে গর্বিত করতে তাঁকে এই প্যাশন এবং পারফরম্যান্স ধরে রাখতে হবে। মেরি ও গোটা দেশের মতো উচ্ছ্বসিত চানুর পরিবারও। বলেন, “এই জায়গায় পৌঁছতে অনেক পারিবারিক অনুষ্ঠান, উৎসব থেকে বঞ্চিত হয়েছি। বাড়ির লোকগুলোকে ভাল করে সময় দিতে পারিনি। তবে এবার তাঁদের সঙ্গে অনেকটা সময় কাটাতে চাই।”

[আরও পড়ুন: মাথায় গুরুতর চোট, ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্ট থেকে বাদ Mayank Agarwal]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×