১৪ চৈত্র  ১৪২৬  শনিবার ২৮ মার্চ ২০২০ 

Advertisement

গ্র্যামির মঞ্চে স্মরণ প্রয়াত ব্রায়ান্টকে, সোশ্যাল মিডিয়ায় শোকপ্রকাশ ট্রাম্প-ওবামার

Published by: Sulaya Singha |    Posted: January 27, 2020 12:38 pm|    Updated: January 27, 2020 4:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: “এভাবেই খেলাটা এগিয়ে নিয়ে যাও। অনেক শ্রদ্ধা তোমায় ভাই।” মৃত্যুর কয়েক ঘণ্টা আগেই লিব্রন জেমসের উদ্দেশে টুইটটি করেছিলেন কোবে ব্রায়ান্ট। কে জানত, সেটাই তাঁর জীবনের শেষ টুইট! তারপরই ভয়াবহ হেলিকপ্টার দুর্ঘটনায় সব শেষ। স্ত্রী ভানেসাকে রেখে চিরতরে বিদায় নিলেন কিংবদন্তি তারকা। মর্মান্তিক দুর্ঘটনায় প্রাণ হারায় তাঁর ১৩ বছরের কন্যাও।

বাস্কেটবলের ইতিহাসে তৃতীয় সর্বোচ্চ স্কোরার হন জেমস। টপকে যান ব্রায়ান্টকেও। আর সেই কারণেই বন্ধুস্থানীয় জেমসকে টুইটারে অভিনন্দন জানান তিনি। তারপর হঠাৎ ঘটে গেল দুর্ঘটনাটা। তাঁর প্রয়াণে শোকস্তব্ধ প্রাক্তন এবং বর্তমান মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা এবং ডোনাল্ড ট্রাম্প। টুইটারে ব্রায়ান্টের স্ত্রী ও পরিবারের প্রতি সহানুভূতি জানিয়ে ট্রাম্প লেখেন, “বিশ্বের অন্যতম সেরা বাস্কেটবল তারকা ব্রায়ান্ট সবে নিজের জীবনটা শুরু করেছিল। ও ওর পরিবারকে ভীষণ ভালবাসত। ভবিষ্যৎ নিয়েও খুব প্যাশনেট ছিল। ওর মিষ্টি মেয়ের মৃত্যু এই মুহূর্তটাকে আরও কষ্টদায়ক করে তুলেছে।” ওবামা লেখেন, “কোর্টের কিংবদন্তি সবে মাত্র দ্বিতীয় ইনিংস শুধু করেছিল। মা-বাবা হিসেবে জিয়ানার মৃত্যুতে আমরা আরও বেশি ব্যথিত। মিশেল ও আমার তরফে ভানেসা আর গোটা পরিবারের জন্য ভালবাসা ও প্রার্থনা।”

[আরও পড়ুন: হেলিকপ্টার দুর্ঘটনায় প্রয়াত কিংবদন্তি বাস্কেটবল তারকা ব্রায়ান্ট, শোকস্তব্ধ কোহলি-রোহিত]

প্রায় দু’দশক বাস্কেটবল হাতে কোর্ট কাঁপিয়েছেন ‘ব্ল্যাক মাম্বা‘। অলিম্পিকে জোড়া সোনা জিতেছেন। মাইকেল জর্ডনের মতোই বাস্কেটবলের দুনিয়ার উজ্জ্বল নক্ষত্র ছিলেন পাঁচবারের এনবিএ চ্যাম্পিয়ন ব্রায়ান্ট। ২০১৬ সালে কোর্ট থেকে বিদায় নেওয়ার পরও চর্চায় ছিলেন ৬ ফুট ৬ ইঞ্চির তারকা। ২০১৮ সালে অ্যানিমেটেড শর্ট ফিল্ম ‘ডিয়ার বাস্কেটবল’-এর জন্য অস্কারও জিতেছিলেন। এই শর্ট ফ্লিমের জন্য ছবির দুনিয়াতেও বিখ্যাত হয়ে ওঠেন তিনি। আর তাই কিংবদন্তিকে স্মরণ করা হল গ্র্যামির মঞ্চেও।

Bryant

ব্রায়ান্টের প্রয়াণে সুরেলা শ্রদ্ধাজ্ঞাপন করলেন মিউজিশিয়ানরা। গ্র্যামির মঞ্চে দাঁড়িয়ে শোকাহত পপতারকা লিজো বলেন, “আজকের রাতটা কোবের জন্য। কারণ আমি তোমায় ভালবাসি।” শোয়ের শুরুতে সঞ্চালক অ্যালিসিয়া বলেন, “অত্যন্ত দুঃখের অনুভূত হচ্ছে। কারণ সকালেই গোটা বিশ্ব একজন নায়ককে হারিয়েছে। এখন আমরা এমন এক জায়গায় দাঁড়িয়ে রয়েছি যা কোবে ব্রায়ান্টেরই তৈরি।” তাঁর অনুরাগীরা যেন বিশ্বাসই করতে পারছেন না ব্রায়ান্ট আর নেই। কিংবদন্তিকে শ্রদ্ধা জানাতে তাঁর বাড়ির সামনে ভিড় জমাচ্ছেন হাজার হাজার ভক্ত।

[আরও পড়ুন: চলতি আই লিগে গড়াপেটার ছায়া, কোচকে বরখাস্ত করল ট্রাউ এফসি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement