৮ মাঘ  ১৪২৮  শনিবার ২২ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন বিশ্বনাথন আনন্দের জীবনী এবার ফুটে উঠবে বড়পর্দায়

Published by: Sulaya Singha |    Posted: December 12, 2020 5:17 pm|    Updated: December 12, 2020 5:18 pm

Grandmaster Viswanathan Anand's remarkable journey to be shown in biopic | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এবার আরও এক বিশ্ববরেণ্য ক্রীড়াবিদের জীবন কাহিনি ফুটে উঠবে বড়পর্দায়। তিনি ভারতের প্রিয় পুত্র বিশ্বনাথন আনন্দ (Viswanathan Anand)। ইতিমধ্যেই বায়োপিকে সম্মতি দিয়েছেন গ্র্যান্ডমাস্টার।

বলিউডে খেলার দুনিয়ার তারকাদের আত্মজীবনী নিয়ে ছবি করা রীতিমতো ট্রেন্ডে পরিণত হয়েছে। মিলখা সিং থেকে মেরি কম, মহেন্দ্র সিং ধোনি থেকে সন্দীপ সিং- ক্রীড়া দুনিয়ার তারকাদের নানা অজানা কাহিনি রুপোলি পর্দায় ভেবে উঠেছে। দঙ্গল, সান্ড কি আঁখ-এর মতো ছবি অনুপ্রেরণা দিয়েছে আট থেকে আশি- সব বয়সের মহিলাদের। সিনেমা তৈরি হচ্ছে ভারতীয় শাটলার সাইনা নেহওয়ালের জীবন নিয়েও। শুরু হয়ে গিয়েছে শুটিংও। এবার সেই গড্ডালিকা প্রবাহে উঠে এল বিশ্বনাথন আনন্দের নাম। পরিচালক আনন্দ এল রাই পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নের নেপথ্য কাহিনি তুলে ধরবেন পর্দায়।

[আরও পড়ুন: টেস্টে অনিশ্চিত ইশান্ত-জাদেজা, সীমিত ওভারের তিন তারকাকে দেশে ফেরাচ্ছে না বোর্ড!]

তনু ওয়েডস মনু, রাঞ্ঝনা-র মতো সুপারহিট ছবি দর্শকদের উপহার দিয়েছেন আনন্দ এল রাই। তাই আনন্দকে নিয়েও যে তিনি মাস্টারপিস বানাবেন, সেই আশাই করছেন সিনেপ্রেমীরা। কিন্তু কিংবদন্তি গ্র্যান্ডমাস্টারের চরিত্রে কে অভিনয় করবেন? না, এখনও নাকি তা চূড়ান্ত হয়নি। তবে শোনা যাচ্ছে, সব ঠিকঠাক থাকলে আগামী বছরের শুরু থেকেই পুরোদমে ছবির (Biopic) কাজ শুরু হয়ে যাবে। প্রথম গ্র্যান্ডমাস্টার হওয়া থেকে পাঁচবার বিশ্বজয়, বিশ্বের এক নম্বর দাবাড়ু হয়ে ওঠা-সহ জীবনের নানা চড়াই-উতরাইয়ের সঙ্গে এবার পরিচিতি ঘটবে দর্শকদের।

কার্যত একাহাতেই দেশে দাবাকে জনপ্রিয় করে তুলেছেন আনন্দ। তাঁর পর একাধিক গ্র্যান্ডমাস্টার পেয়েছে এই দেশ। রিয়েল লাইফের পাশাপাশি আবার রিল লাইফেও সুপারহিট তকমা জোগাড় করে নিয়েছে এই মগজের খেলা। নেটফ্লিক্সে মুক্তি পাওয়া সিরিজ দ্য ক্যুইন্স গ্যামবিট (The Queen’s Gambit) বিশেষ প্রশংসিত হয়েছে। তাই নির্মাতাদের আশা, আনন্দের মতো তারকার জীবনযুদ্ধ দেখতেও দারুণ আগ্রহী হবেন দর্শকরা।

[আরও পড়ুন: খারাপ রেফারিংয়ের জন্যই ভুগছে দল, ফেডারেশনকে লিখিত অভিযোগ লাল-হলুদের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে