BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

পাক চ্যালেঞ্জ উড়িয়ে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে ব্রোঞ্জ জিতল ভারতের হকি দল

Published by: Krishanu Mazumder |    Posted: December 22, 2021 6:36 pm|    Updated: December 22, 2021 8:24 pm

India beat Pakistan to win bronze medal । Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে (Asian Champions Trophy) পাকিস্তানকে (Pakistan) ৪-৩ গোলে হারিয়ে ব্রোঞ্জ জিতল ভারতের (Indian Hockey Team) হকি দল। আধিপত্য বিস্তারের জন্য দু’ দলই একে অপরের বিরুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল। একের পর এক গোল বর্ষিত হল। শেষে ভারতই শেষ হাসি হাসল।

খেলার প্রথমার্ধে ম্যাচের ফল ছিল ২-২। প্রথমে ভারত গোল করে এগিয়ে গিয়েছিল। গোলটি করেন হরমনপ্রীত সিং। টুর্নামেন্টে নিজের অষ্টম গোলটি করে ফেললেন তিনি। ভারতের রক্ষণের দুর্বলতার সুযোগ নিয়ে পাকিস্তান সমতা ফেরায়। দর্শনীয় গোলটি করেন আরফাজ। প্রথম কোয়ার্টারের শেষে খেলার ফল ছিল ১-১।

[আরও পড়ুন: প্রেমের টানে রাজমিস্ত্রিদের হাত ধরে মুম্বই পাড়ি, আসানসোলে খোঁজ মিলল হাওড়ার ২ গৃহবধূর]

দ্বিতীয় হাফের প্রায় শুরুতেই মনপ্রীত সিংকে হলুদ কার্ড দেখানো হয়। পাকিস্তান পায় পেনাল্টি কর্নার। আবদুল রানা গোল করে পাকিস্তানকে ২-১ গোলে এগিয়ে দেন। এর পরে সমতা ফেরানোর জন্য আক্রমণের ধার বাড়ায় ভারত। ভারতের পেনাল্টি কর্নার বাঁচায় পাকিস্তান।

সুমিত সমতা ফেরান ভারতের হয়ে। তৃতীয় কোয়ার্টারের শেষে খেলার ফল ছিল ২-২। চতুর্থ কোয়ার্টারে বরুণ কুমার পেনাল্টি কর্নার থেকে এগিয়ে দেন ভারতকে। এর পরেই আকাশদীপ সিং গোল করেন ভারতের হয়ে। ভারত এগিয়ে যায় দু’গোলে। পাকিস্তানের হয়ে ব্যবধান কমান আহমেদ নাদিম। দু’ দিকেই পেন্ডুলামের মতো খেলা দুলল। পাকিস্তানকে হারিয়ে এশিয়ান হকি চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতে নিল ভারতীয় হকি দল।

এর আগে এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির সেমিফাইনালে জাপানের কাছে ৫-৩ গোলে হার মানতে হয় ভারতকে। গ্রুপ পর্বে এই জাপানকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছিল ভারত। জাপান সেই হারের মধুর প্রতিশোধ নেওয়ায় ব্রোঞ্জ জেতার জন্য ভারতকে টপকাতে হত পাক-বাধা। সেই কাজটাই করলেন হরমনপ্রীতরা।

[আরও পড়ুন: সাড়ে ৫ হাজার কোটির বিনিময়ে বিবাহ বিচ্ছেদ! আদালতের নির্দেশে অস্বস্তিতে দুবাইয়ের শেখ]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে