BREAKING NEWS

২০ শ্রাবণ  ১৪২৭  বুধবার ৫ আগস্ট ২০২০ 

Advertisement

কাশ্মীর ইস্যুর আঁচ খেলায়, পাকিস্তানে ডেভিস কাপের ম্যাচ খেলতে নারাজ ভারত

Published by: Subhajit Mandal |    Posted: August 8, 2019 4:44 pm|    Updated: August 8, 2019 7:00 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ৩৭০ ধারা বাতিল হওয়ার পর পাকিস্তান যেভাবে একতরফা সিদ্ধান্ত নিয়ে চলেছে, তাতে রীতিমতো বিরক্ত ভারত। যার প্রভাব এবার পড়ছে খেলায়। আগামী মাসে ইসলামাবাদে ডেভিস কাপের টাই খেলার জন্য পাকিস্তানে যাওয়ার কথা ছিল ভারতীয় টেনিস দলের। ১৪ এবং ১৫ সেপ্টেম্বর দু’দিন এই টাই আয়োজিত হওয়ার কথা ছিল।কিন্তু, স্বরাষ্ট্রমন্ত্রক ভারতীয় টেনিস দলকে পাকিস্তানে না যাওয়ার নির্দেশ দিয়েছে। এর ফলে বাতিল হতে পারে ডেভিস কাপের ভারত-পাক টাই। তবে, আপাতত ভারতীয় টেনিস অ্যাসোসিয়েশন এই ম্যাচ অন্যত্র সরিয়ে নিয়ে যেতে অনুরোধ করছে।

[আরও পড়ুন: জনপ্রিয় পাক তারকার খেলা দেখতে ভিড়, বসেই গেল ক্লাবের ওয়েবসাইট!]

পুলওয়ামার পর এই প্রথম পাকিস্তানে যাওয়ার কথা ছিল কোনও ভারতীয় দলের। কিন্তু, পরিবর্তিত রাজনৈতিক পরিস্থিতিতে এই ম্যাচও বাতিল বা অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া হতে পারে। পাকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের ম্যাচের জন্য গত সোমবারই দল ঘোষণা করেছে ভারত। দলে রোহন বোপান্নার মতো বিশ্বখ্যাত তারকাও রয়েছেন। কিন্তু, ভারতের সঙ্গে পাকিস্তান বাণিজ্যিক সম্পর্ক ছিন্ন করার পর পরিস্থিতি আরও ঘোরালো হয়েছে। পুলওয়ামা ঘটনার পরিপ্রেক্ষিতে পাকিস্তানের আকাশপথ বন্ধ ছিল। সেটা সদ্য সদ্য খুলেছিল। কিন্তু, কাশ্মীর পরিস্থিতির জেরে আবার সেটি বন্ধ করে দেওয়া হয়েছে। এই অবস্থায় পাকিস্তানে ভারতীয় টেনিস দলের খেলতে যাওয়া কতখানি নিরাপদ হবে, সেই প্রশ্ন সামনে এসে পড়ছে।

[আরও পড়ুন: কোর্টের বাইরেও সাফল্য, ফোর্বসের বিচারে বিশ্বের অন্যতম ধনী অ্যাথলিট সিন্ধু]

বৃহস্পতিবার জাতীয় টেনিস সংস্থার তরফে জানানো হয়েছে, ভারতীয় তারকারা এই অবস্থায় পাকিস্তানে খেলতে যাওয়ার ব্যাপারে অস্বস্তি বোধ করছেন। সুতরাং, আন্তর্জাতিক টেনিস সংস্থা আইটিএফ-এর কাছে আবেদন যাচ্ছে নিরপেক্ষ কোনও ভেনুর ব্যবস্থা করার। একমাত্র তা হলেই এই অস্বস্তিকর অবস্থার মোকাবিলা সম্ভব। জাতীয় সংস্থার সচিব হিরন্ময় চট্টোপাধ্যায় সংবাদসংস্থাকে বলেছেন, “টাইয়ে প্রভাব পড়তেই পারে। এখনই কোনও সিদ্ধান্ত আমরা নিচ্ছি না। কিন্তু, পরিস্থিতির উপর নজর রাখছি। তেমন হলে হয়তো সত্যিই নিরপেক্ষ কোনও ভেনুর দাবি জানাতে হবে। তবে সরকারই এ ব্যাপারে চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।”

পাকিস্তান টেনিস সংস্থাও জানিয়েছে, তারাও পরিস্থিতির দিকে নজর রাখছে। পাকিস্তানি তারকা আইসাম আল কুরেশি ভারতীয় ডাবলস তারকা রোহন বোপান্নার দারুণ বন্ধু। বলেছেন, “আমরা অপেক্ষা করে আছি ভারতীয় বন্ধুদের এটা দেখাতে যে পাকিস্তান সত্যিই নিরাপদ এবং বন্ধু দেশ।”

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement