BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  বুধবার ১০ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

CWG 2022: সিন্ধুর জয়েও হাতছাড়া সোনা, রুপো পেল ভারতীয় মিক্সড ব্যাডমিন্টন টিম, শুভেচ্ছা মোদির

Published by: Sulaya Singha |    Posted: August 3, 2022 9:46 am|    Updated: August 3, 2022 9:57 am

Indian Mixed Badminton team settled for Gold in Commonwealth Games 2022 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: লন বোলের সঙ্গে টেবিল টেনিসের টিম গেমে সোনা তুলে নিয়েছে ভারত। তাই দেশবাসী ধরেই নিয়েছিলেন মালয়েশিয়াকে হারিয়ে ব্যাডমিন্টনে সোনা জিতে নেবেন সিন্ধুরাও। কিন্তু যাবতীয় হিসেবকে ভুল প্রমাণ করে সোনা জিতে নিল মালয়েশিয়া।

মঙ্গলবার শুরুতেই হোঁচট খেয়ে বসে ভারতের পুরুষ ডাবলস জুটি। সাত্ত্বিক সাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেঠি জুটি হেরে যায় তেন ফং অ্যারন চিয়া ও উই ইক সহের কাছে। খেলার ফল ছিল ১৮-২১ ও ১৫-২১। দ্বিতীয় ম্যাচে আবার দলকে টেনে তোলেন পিভি সিন্ধু। মেয়েদের সিঙ্গলসে অলিম্পিক জয়ী শাটলার স্ট্রেট গেমে ম্যাচ জেতেন। হারিয়ে দেন গোহ জিন উইকে। যদিও সিন্ধুর জয় সহজে আসেনি। বরং একটা সময় মনে হচ্ছিল, গোহই বাজিমাত করে ফেলবেন। বিশেষ করে প্রথম গেমে। অনেকটা এগিয়ে থেকেও একটা সময় ২০-২০ বসেন সিন্ধু। পরে অবশ্য অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে ম্যাচ বের করে নেন হায়দরাবাদি তারকা। সিন্ধুর (PV Sindhu) পক্ষের ম্যাচের ফল ২২-২০ ও ২১-১৭।

[আরও পড়ুন: সূর্য তেজে দুরন্ত জয় ভারতের, নিজের চোট নিয়ে বড়সড় আপডেট দিলেন রোহিত শর্মা]

তাঁর জয়ে নতুন করে আশার আলো জেগে ওঠে। তখন মনে হয়েছিল, ভারতের ঘুরে দাঁড়ানো স্রেফ সময়ের অপেক্ষা। কারণ পুরুষদের সিঙ্গলসে কিদাম্বি শ্রীকান্তের জেতা নিয়ে কারও মনে কোনও সংশয় ছিল না। অথচ তেমনটা হল না। শ্রীকান্ত হেরে বসলেন ইয়ংয়ের কাছে। খেলার ফল ইয়ংয়ের পক্ষে ২১-১৯, ৬-২১, ২১-১৬। ভারত চতুর্থ গেমে মেয়েদের ডাবলসেও হেরে যায়। গায়ত্রী গোপীচাঁদ-ত্রিসা জলি জুটি কখনও মালয়েশিয়ার থিনাহ মুরলিধরন ও তান কুং লি পিয়ারলিকে চাপে ফেলত পারেননি। মেয়েদের ডাবলসে ম্যাচ হেরে সোনা হাতছাড়া করে ভারতীয় দল। গোপীচাঁদরা হারলেন ১৮-২১, ১৭-২১ ব্যবধানে। রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

তবে সিন্ধুদের এই সাফল্যকেও খাটো করে দেখছে না দেশবাসী। ভারতীয় মিক্সড টিমকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (PM Modi)। টুইটারে লেখেন, “কমনওয়েলথে (CWG 2022) ভারতের এই সাফল্যই ব্যাডমিন্টনকে আগামীদের কাছে আরও বেশি জনপ্রিয় করে তুলবে।”

টুইটারে শ্রীকান্তদের শুভেচ্ছা জানিয়েছেন রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুও। দলের লড়াইকে কুর্নিশ জানিয়েছেন তিনি।

[আরও পড়ুন: ব্যাংক থেকে টাকা তোলার ক্ষেত্রে দিতে হবে GST? সংসদে কী জানালেন অর্থমন্ত্রী]

এদিকে আজ সেমিফাইনালে পৌঁছতে বার্বাডোজের বিরুদ্ধে জয়কেই পাখির চোখ করেছে ভারতীয় মহিলা ক্রিকেট দল। আবার এদিনই পুল বি-এর ম্যাচে মনপ্রীত সিংয়ের হকি দলের মুখোমুখি হবে কানাডা। 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে