BREAKING NEWS

২৩  শ্রাবণ  ১৪২৯  মঙ্গলবার ৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Commonwealth Games: কমনওয়েলথে ফের সোনা, টেবিল টেনিসে চ্যাম্পিয়ন ভারত, রুপো জয় ভারোত্তোলক বিকাশের

Published by: Sulaya Singha |    Posted: August 2, 2022 8:44 pm|    Updated: August 2, 2022 9:14 pm

Commonwealth Games 2022: India Clinch TT Gold In Style | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: পঞ্চম দিনে দ্বিতীয় সোনা ঘরে তুলল ভারত। ইতিহাস গড়ে মঙ্গলবারের প্রথম সোনাটি আনে ভারতীয় মহিলা লন বোল দল। আর দ্বিতীয় সোনা এল পুরুষ টেবিল টেনিস দলের হাত ধরে। এদিন দুর্দান্ত পারফর্ম করে চ্যাম্পিয়ন তকমা ধরে রাখল ভারতীয় দল।

ফাইনালে এদিন পুরুষ টেবিল টেনিস দল মুখোমুখি হয়েছিল সিঙ্গাপুরের। সেখানেই ৩-১ ব্যবধানে প্রতিপক্ষকে হারিয়ে আরও একবার কমনওয়েলথের (Commonwealth Games 2022) মঞ্চে সোনা জিতল ভারতীয় দল। শরৎ কমলের দল এর আগে তিনবার কমনওয়েলথে পদক পেয়েছে। তার মধ্যে দু’টি সোনা এবং একটি ব্রোঞ্জ। এবারও সোনা পেল তারা। আর সেই সঙ্গে চলতি গেমসে ভারতের ঝুলিতে সোনার সংখ্যা বেড়ে হয়ে গেল পাঁচ। 

[আরও পড়ুন: ঘোষিত এশিয়া কাপের পূর্ণাঙ্গ সূচি, জেনে নিন কোন দিন মুখোমুখি হবে ভারত-পাকিস্তান?]

টেবিল টেনিসে সাফল্যের দিন ভারোত্তোলনে ফের উজ্জ্বল ভারত। এদিন ৯৬ কেজি বিভাগের ফাইনালে মোট ৩৪৬ কেজি ওজন তুলে রুপো পেলেন ভারোত্তোলক বিকাশ ঠাকুর। তবে মহিলাদের এই একই বিভাগে পদক হাতছাড়া করেন পুনম যাদব। ক্লিক অ্যান্ড জার্কের তিনটি প্রচেষ্টাতেই ব্যর্থ হন তিনি।

এদিকে, আশা জাগিয়ে পুরুষদের লং জাম্পের ফাইনালে পৌঁছে গেলেন ভারতের মুরলী শ্রীশংকর এবং মহম্মদ আনিস ইয়াহিয়া। তারকা শট-পাটার মনপ্রীত কৌরও ফাইনালে পৌঁছে গিয়েছেন। সোমবার সিঙ্গাপুরকে ৩-০ হারিয়ে পদক জয় নিশ্চিত করে ফেলেছিল ব্যাডমিন্টনের মিক্সড টিম। আজ ফাইনালে তারা নামবে মালয়েশিয়ার বিরুদ্ধে। স্কোয়াশেও পদক জয়ের দিকে এগোচ্ছেন সৌরভ ঘোষাল। পুরুষদের সেমিফাইনালে তিনি মুখোমুখি হবে নিউজিল্যান্ডের পল কোলের। তাঁর থেকেও প্রত্যাশা রয়েছে দেশবাসীর। তবে এদিন নিরাশ করল ভারতীয় হকি দল। পুল এ-র ম্যাচে ইংল্যান্ডের কাছে ১-৩ গোলে পরাস্ত তারা।

[আরও পড়ুন: বাংলায় শিক্ষক নিয়োগ দুর্নীতি নিয়ে উদ্বিগ্ন কেন্দ্রীয় শিক্ষামন্ত্রী, চিঠি দিলেন মমতাকে]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে