৩১ ভাদ্র  ১৪২৬  বুধবার ১৮ সেপ্টেম্বর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বর‌্যাঙ্কিং। অভিজ্ঞতা। পারফরম্যান্স। সাফল্য। সবকিছুতেই রজার ফেডেরারের থেকে শতযোজন দূরে ভারতের তরুণ টেনিস তারকা সুমিত নাগাল। লড়াইটা ছিল অনেকটা গ্যালিভারের সঙ্গে লিলিপুটের। তবু চমকে দিলেন ভারতের তরুণ টেনিস খেলোয়াড়। প্রথমবার ইউএস ওপেনে পুরুষ বিভাগের মূলপর্বে খেলার সুযোগ পেয়েছিলেন। প্রথম রাউন্ডেই সুমিত পড়ে গিয়েছিলেন টেনিস সম্রাট রজার ফেডেরারের সামনে। তা সত্ত্বেও দুর্দান্ত পারফরম্যান্স উপহার দিলেন ভারতীয় তরুণ টেনিস তারকা। হেরে গেলেন তিনি। কিন্তু তাঁর লড়াই মনে রাখবেন টেনিসপ্রেমীরা।

[আরও পড়ুন: সিন্ধুর জৌলুসে ম্লান প্যারা-চ্যাম্পিয়নশিপে জোড়া সোনাজয়ী এই ভারতীয়, চেনেন?]

ফেডেরারের কাছ থেকে সুমিত ছিনিয়ে নিলেন একটি সেট। ফেডেরার জিতলেন ৪-৬, ৬-১, ৬-২, ৬-৪ ব্যবধানে। কিন্তু সুমিত হারলেও প্রশংসা কুড়িয়ে নিলেন ফেডেরারের। স্বপ্নের নায়কের বিরুদ্ধে প্রথম সেটে যেভাবে নিজেকে মেলে ধরলেন তা সত্যিই প্রশংসনীয়। যোগ্যতা অর্জনের বাধা পেরিয়ে মূলপর্বে ওঠা সুমিত যে ফেডেরারের বিরুদ্ধে অঘটন ঘটাবেন, তা বোধহয় কেউই ভাবেননি। কিন্তু চমকপ্রদ হল ফেডেরারের কাছ থেকে একটি সেট ছিনিয়ে নেওয়া। না জিতলেও ইউএস ওপেনে তাঁর অভিষেক অবশ্যই স্মরণীয় হয়ে থাকবে। আর উপরি পাওনা হিসাবে রজার ফেডেরারের প্রশংসা পাওয়া।

[আরও পড়ুন: এবার লক্ষ্য অলিম্পিক, সোনাজয়ী সিন্ধুর প্রশংসায় শচীন-সানিয়ারা]

ম্যাচের পর ফেডেরার জানান, “প্রথম সেটটা আমার কাছে সত্যিই কঠিন ছিল। নাগাল দুর্দান্ত পারফরম্যান্স করেছে। ওকে কৃতিত্ব দিতেই হবে। প্রচুর ভুল হয়েছে। আশা করছি, পরের রাউন্ডে এই ভুলভ্রান্তিগুলি কাটিয়ে উঠতে পারব।” সুমিত পরাস্ত হলেও টেনিস মহলে রীতিমতো আলোড়ন ফেলে দিয়েছেন ফেডেরারের কাছ থেকে সেট ছিনিয়ে নিয়ে। এদিকে, ইউএস ওপেনের মহিলা বিভাগে দুর্দান্ত শুরু করলেন সেরেনা উইলিয়ামস। তিনি ৬-১, ৬-১ ব্যবধানে উড়িয়ে দিলেন রাশিয়ান টেনিস তারকা মারিয়া শারাপোভাকে। দ্বিতীয় রাউন্ডে ওঠার জন্য সেরেনা সময় নিলেন মাত্র ৫৯ মিনিট। সেরেনার বিরুদ্ধে এদিন সেভাবে কিছুই করে উঠতে পারেননি শারাপোভা। সেরেনা জানালেন, “শারাপোভা বড় খেলোয়াড়। ওর বিরুদ্ধে খেলার সময় নিজেকে সবসময় ফোকাসড রাখতে হয়। যখনই ওর বিরুদ্ধে খেলি, তখনই নিজের সেরাটা মেলে ধরি।”

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং