৪ আশ্বিন  ১৪২৮  মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

Tokyo-তে দুর্দান্ত সাফল্যের পুরস্কার, পুলিশের বড় পদে মীরাবাই চানু

Published by: Sulaya Singha |    Posted: July 26, 2021 8:30 pm|    Updated: July 26, 2021 9:00 pm

Manipur government to appoint Mirabai Chanu as ASPolice after Tokyo success | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অলিম্পিকের মঞ্চে দেশকে গর্বিত করে সোমবার সন্ধেয় দেশে ফিরলেন মীরাবাই চানু (Mirabai Chanu)। আর সেই সঙ্গে পেলেন সুখবর। টোকিওয় দুর্দান্ত সাফল্যের স্বীকৃতি হিসেবে পুলিশের বড় পদে নিযুক্ত করা হল মণিপুরী ভারোত্তোলককে।

চলতি অলিম্পিকে (Tokyo Olympics) এখনও পর্যন্ত একটিই পদক এসেছে ভারতের ঘরে। চানুর হাত ধরে রুপো পেয়েছে দেশ। এমনকী শোনা যাচ্ছে, সেই ইভেন্টে সোনাজয়ী তারকা ডোপ পরীক্ষায় উত্তীর্ণ হতে না পারলে চানুর রুপোর পদক বদলে যেতে পারে সোনাতেও। এসব আলোচনার মধ্যেই এদিন সন্ধেয় দেশের মাটিতে পা রাখেন মীরাবাই। দিল্লি বিমানবন্দরে তাঁকে স্বাগত জানানোর জন্য ছিল উপচে পড়া ভিড়। আগেই ঘোষণা করা হয়েছিল পদকজয়ী ভারোত্তোলককে ১ কোটি টাকা পুরস্কার অর্থ দেওয়া হবে। এবার জানা গেল, অ্যাসিসট্যান্ট সুপারিনটেনড্যান্ট অফ পুলিশ (ASP) পদ দেওয়া হচ্ছে তাঁকে।

[আরও পড়ুন: England সফর শেষ গিল-আভেশ-ওয়াশিংটনের, পরিবর্ত ঘোষণা করল BCCI, দলে ফিরছেন পন্থও]

এর আগে রেলের টিকিট পরীক্ষক হিসেবে কাজ করতেন চানু। সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, রুপোজয়ী মীরাবাইকে স্পোর্টস কোটায় এএসপি পদে নিযুক্ত করার সিদ্ধান্ত নিয়েছে মণিপুর প্রশাসন। ইম্ফলে মুখ্যমন্ত্রীর দপ্তরের তরফে এ খবর নাকি নিশ্চিতও করা হয়েছে।

এদিকে, দেশবাসী এবং মণিপুরবাসীর ভালবাসা পেয়ে উচ্ছ্বসিত মীরাবাই বলেছেন, “আমি দারুণ খুশি। মণিপুরের সকলে আমার জন্য প্রার্থনা করেছেন। প্রত্যেককে ধন্যবাদ জানাই। আপনাদের ভালবাসা আর সমর্থনের জোরেই এতদূর পৌঁছতে পেরেছি। আরও ভাল লাগছে এটা ভেবে যে এবার আমাদের রাজ্যকে সবাই চিনবে।” উল্লেখ্য, মহিলাদের ভারোত্তোলনের ৪৯ কেজি বিভাগে রুপো ঘরে তোলেন মীরাবাই। ভারোত্তোলনে এই নিয়ে দ্বিতীয়বার পদক জিতল ভারত। ২০০০ সালে শেষবার কর্ণম মালেশ্বরীর হাত ধরে পদক এসেছিল এই বিভাগে। এবার দেখার, চানু রুপোকথা সোনায় বদলে যায় কি না।

[আরও পড়ুন: Tokyo Olympics: ‘স্যর, একদিন আপনাকে গর্বিত করব’, হেরে কোচের কাছে প্রতিজ্ঞা প্রণতির]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×