BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৭  সোমবার ১৮ জানুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

কৃষক বিক্ষোভ ইস্যুতে কঙ্গনা রানাউতকে কড়া হুঁশিয়ারি মিকা-বিজেন্দারের

Published by: Sulaya Singha |    Posted: December 5, 2020 4:42 pm|    Updated: December 5, 2020 4:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: NRC-CAA থেকে সুশান্ত সিং রাজপুত মৃত্যু তদন্ত। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে শাহিন বাগ আন্দোলন- যে কোনও ইস্যুতেই নিজের বক্তব্য পেশ করতেই হয় কঙ্গনা রানাউতকে। আর তার জেরে বেশিরভাগ ক্ষেত্রেই পড়েন বিতর্কের মুখে। কৃষক বিক্ষোভের বিরুদ্ধে সুর চড়াতেই ফের ধরা পড়েছে সেই একই ছবি। বলিউডের কন্ট্রোভার্সি ক্যুইনের বিরুদ্ধে ক্ষোভ উগড়ে দিয়েছেন নেটিজেনরা। সাধারণ মানুষ তো বটেই, তাঁকে কটাক্ষ করতে ছাড়েননি বলিউড গায়ক মিকা সিং, বক্সার বিজান্দার সিংরাও।

কখনও তাঁর সঙ্গে খারাপ ব্যবহারের অভিযোগ তুলে হৃতিক রোশনকে কাঠগড়ায় দাঁড় করিয়েছেন কঙ্গনা, তো কখনও স্বজনপোষণের জন্য তোপ দেগেছেন পরিচালক করণ জোহরের বিরুদ্ধে। আবার কৃষি আইনের পক্ষে সওয়াল করে কৃষক আন্দোলনকে ‘অপ্রয়োজনীয়’ বলে ব্যাখ্যার চেষ্টা করেছেন তিনি। এমনকী প্রশ্ন তুলেছেন, কেন এই আইন নিয়ে কারও অসুবিধা থাকতে পারে। একবার নয়, বারবার কৃষক আন্দোলনের বিরোধিতা করে জনতার রোষানলে পড়েন কঙ্গনা। তারপরই তাঁর দিকে ধেয়ে আসে কড়া হুঁশিয়ারি। জনপ্রিয় তারকা গায়ক মিকা সিং (Mika Singh) টুইট করে সাফ জানিয়ে দেন, করণ কিংবা হৃতিকের বিরুদ্ধে যা ইচ্ছা তাই বললেও তাঁকে নিয়ে কঙ্গনা যেন কিছু বলার সাহসও না দেখান। সঙ্গে তিনি আন্দোলনকারীদের উদ্দেশে বলেন, কঙ্গনার মন্তব্যে কেউ যেন মেজাজ না হারান। মিকার কথায়, “আন্দোলনেই এখন ফোকাস করতে হবে। কঙ্গনা পাগল। যা ইচ্ছা বলে। ওদিকে মাথা না দেওয়াই ভাল।”

[আরও পড়ুন: পিছিয়ে গেল এএফসি কাপের ম্যাচ, ২১ মার্চই হবে আইএসএল ফাইনাল?]

অনেকটা একই সুর ভারতীয় পদকজয়ী বক্সার বিজেন্দারের গলাতেও। কঙ্গনা যেভাবে পুরো বিষয়টিকে ‘ড্রামা’ আখ্যা দেওয়ার চেষ্টা করেছেন, টুইটারে তার তীব্র বিরোধিতা করে বিজেন্দার লেখেন, “ভুল জায়গায় ঝামেলা করছ বোন।” সঙ্গে ঘুসির একটি ইমোজিও পোস্ট করেন তিনি। তার তাতেই স্পষ্ট, কঙ্গনার এহেন আচরণকে সহজে মেনে নেওয়ার পাত্র নন পাঞ্জাবি তারকারা। উল্লেখ্য, এর আগে এই ইস্যুতেই কঙ্গনাকে একহাত নিয়েছিলেন অভিনেতা-গায়ক দিলজিৎ দোসাঞ্জ। এবার সুর মেলালেন মিকা-বিজেন্দাররাও। কেন্দ্রের উদ্দেশে একটি ভিডিও বার্তাও দিয়েছেন বিজেন্দার (Vijender Singh)। বলেছেন, “এই অসহায় কৃষকদের অধিকার থেকে বঞ্চিত করবেন না। সমস্যায় পড়তে হবে। আমরাই বানাব, আর আমাদেরই হাত ফাঁকা থাকবে, সেটা মেনে নেওয়া যাবে না। সরকার আজ আছে, কাল আমরাই বদলে দিতে পারব।”

এদিকে, কৃষক আন্দোলনের পাশে দাঁড়িয়ে নিজেদের পুরস্কার ফেরালেন আরও তিন বিখ্যাত বক্সার। দ্রোনাচার্য পুরস্কারে সম্মানিত গুরবাক্স সিং সান্ধু, পদ্মশ্রী কৌর সিং এবং অর্জুন জয়পাল সিং শুক্রবারই পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নেন।

[আরও পড়ুন: ‘‌যারা বাউন্সার খেলতে পারে না, তাদের কনকাশন সাব নেওয়াই উচিত না’‌, মন্তব্য ক্ষুব্ধ গাভাসকরের]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement