BREAKING NEWS

৯ আশ্বিন  ১৪২৭  রবিবার ২৭ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

২০২৮ অলিম্পিকে বিশ্বের সেরা দশে থাকবে ভারত, জাতীয় ক্রীড়াদিবসে প্রত্যয়ী রাষ্ট্রপতি

Published by: Sulaya Singha |    Posted: August 29, 2020 1:29 pm|    Updated: August 29, 2020 1:29 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার কোপ। যার ফলে প্রথমবার জাতীয় ক্রীড়াদিবসে ভারচুয়াল অনুষ্ঠানের মাধ্যমেই সম্মানিত করা হল ভারতীয় ক্রীড়াবিদদের। তবে এই মহামারী যে খেলোয়াড়দের আত্মবিশ্বাস ভাঙতে পারবে না, তেমনই বিশ্বাস রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের। বরং সংক্রমণের পর ঘুরে দাঁড়িয়ে দেশ জগৎসভায় নিজেকে স্বমহিমায় প্রতিষ্ঠা করবে বলেই মনে করছেন।

আগেই ঘোষিত হয়েছিল রাজীব গান্ধী খেলরত্ন, অর্জুন, দ্রোণাচার্য-সহ সমস্ত পুরস্কার প্রাপকদের তালিকা। আর শনিবার ভারচুয়াল অনুষ্ঠানে দেশের মুখ উজ্জ্বল করা সেই ক্রীড়াবিদদেরই সম্মানিত করলেন রাষ্ট্রপতি। যদিও করোনার জন্য অনুষ্ঠানে উপস্থিত থাকতে পারেননি কুস্তিগির ভিনেশ ফোগাট-সহ তিনজন। এদিন মণিকা বাত্রা, দ্যুতি চাঁদদের পুরস্কৃত করার পর দেশের সমস্ত ক্রীড়া তারকাকে ধন্যবাদ জানান রাষ্ট্রপতি। আত্মবিশ্বাসের সঙ্গে বলেন, “কোভিড-১৯ খেলার দুনিয়ায় বড় প্রভাব ফেলেছে। অলিম্পিকও পিছিয়ে গিয়েছে। তবে আমার বিশ্বাস এই মহামারী ক্রীড়াবিদ ছন্দ কেড়ে নিতে পারবে না। খেলায় দেশের অগ্রগতি ঘটবে। ফিটনেস থেকে পারফরম্যান্স, সব দিকেই উন্নতি হয়েছে আমাদের। আশা করি, ২০২৮ অলিম্পিকে সবাই দেশের জন্য নিজের সেরাটা দেবেন। আর তাতেই আমরা বিশ্বের সেরা ১০ পদকজয়ী দেশের অন্যতম হতে পারব।”

[আরও পড়ুন: ফের বড় ধাক্কা চেন্নাই শিবিরে, আইপিএল ১৩ থেকে নিজেকে সরিয়ে নিলেন সুরেশ রায়না]

এদিন খেলরত্নে সম্মানিত হওয়ার পর টুইট করে উচ্ছ্বাস প্রকাশ করেন রোহিত শর্মা। জানান, দেশের হয়ে খেলতে পারায় তিনি গর্বিত। এই সম্মানই আগামিদিনে খেলায় অনুপ্রেরণা জোগাবে। পুরস্কার প্রাপকদের টুইটারে শুভেচ্ছা জানান মাস্টার ব্লাস্টার শচীন তেণ্ডুলকর।

মেজর ধ্যানচাঁদের জন্মবার্ষিকী উপলক্ষে প্রতিবছর ২৯ আগস্ট দিনটি জাতীয় ক্রীড়াদিবস হিসেবে পালিত হয়। এদিন তাই কিংবদন্তিকে স্মরণ করে, তাঁকে শ্রদ্ধা জানিয়ে বেশ কয়েকটি টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ভারতীয় ক্রীড়াদুনিয়ায় তাঁর অবদানের কথা আরও একবার মনে করান তিনি। এদিকে, ফের ধ্যানচাঁদকে ভারতরত্নের ভূষিত করার দাবি তোলেন প্রাক্তন ভারতীয় ওপেনার বীরেন্দ্র শেহওয়াগ।

[আরও পড়ুন: দেশ আগে, বাবা হতে চলা কোহলি ডিসেম্বরে টিম ইন্ডিয়ার জন্য এই কাজই করতে চলেছেন!]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement