BREAKING NEWS

২৬ বৈশাখ  ১৪২৯  সোমবার ১৬ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘এই স্বীকৃতিই দেশে ক্রীড়াবিদদের গুরুত্ব প্রমাণ করে’, আপ্লুত পদ্মভূষণ পেতে চলা সিন্ধু

Published by: Sulaya Singha |    Posted: January 26, 2020 2:59 pm|    Updated: January 26, 2020 2:59 pm

P. V. Sindhu 'very humble' with Padma Bhushan recognition

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শনিবারই আসে সুখবরটা। আর খবরটা পেয়েই আনন্দে আপ্লুত পিভি সিন্ধু। পদ্মভূষণে সম্মানিত হতে চলেছেন অলিম্পিকে পদকজয়ী ভারতীয় শাটলার। এদিকে পদ্মশ্রী সম্মানে ভূষিত হবেন হকি তারকা রানি রামপাল। ছ’বারের বিশ্ব চ্যাম্পিয়ন এমসি মেরি কমকে সম্মানিত করা হবে পদ্মবিভূষণে।

খেলার দুনিয়ায় এবার পদ্ম পুরস্কার প্রাপকদের মধ্যে মহিলাদেরই জয়জয়কার। মেরি কম থেকে সিন্ধু- প্রত্যেকেই দেশকে জগৎসভার শ্রেষ্ঠ আসনে বসাতে বড় ভূমিকা পালন করেছেন। হাজার প্রতিকূলতা পেরিয়ে দেশের জন্য পদক এনেছেন তাঁরা। রিয়েল লাইফে শোয়া একশো কোটি ভারতীয়র অনুপ্রেরণা হয়ে উঠেছেন। আর সেই কারণেই কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু গর্বের সঙ্গে সেই সব তারকাদের নাম পদ্ম পুরস্কারের জন্য ঘোষণা করেছেন। পদ্মভূষণে সম্মানিত হবেন জেনে উচ্ছ্বসিত সিন্ধু। রিও অলিম্পিকে রুপোজয়ী হায়দরাবাদি শাটলার বলেন, “ভারত সরকারের তরফে এই স্বীকৃতিই প্রমাণ করে দেয় ক্রীড়াবিদরা দেশের জন্য কতটা গুরুত্বপূর্ণ। আর এমন আনন্দের মুহূর্তে আমি ক্রীড়ামন্ত্রক, ভারতীয় ব্যাডমিন্টন অ্যাসোসিয়েশন এবং তেলেঙ্গানা ও অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রীকে ধন্যবাদ জানাতে চাই। সকলে পাশে থাকায় এবং সমর্থন করাতেই এতদূর পৌঁছতে পেরেছি।”

[আরও পড়ুন: কোচ বদলেই ভাগ্যবদল! তিন ম্যাচ পর আই লিগে জয়ে ফিরল ইস্টবেঙ্গল]

mary-kom

ভারতরত্নের পরই দেশের দ্বিতীয় সর্বোচ্চ নাগরিক সম্মান অর্থাৎ পদ্মবিভূষণে সম্মানিত হবেন বক্সার মেরি কম। বক্সার হিসেবে বিশ্ব মঞ্চে একাধিকবার দেশকে গর্বিত করায় তাঁকে ধন্যবাদ এবং অভিনন্দন জানিয়েছেন কিরেন রিজিজু। এই দুই মহিলা তারকা ছাড়াও পদ্মশ্রী সম্মান পাচ্ছেন হকি খেলোয়াড় রানি রামপাল। ২০২০ টোকিও অলিম্পিকে যোগ্যতা অর্জন করেছেন মহিলা হকি দল। যার অন্যতম সদস্য রানি। বলেন, “দেশের অন্যতম শ্রেষ্ঠ নাগরিক সম্মান পদ্মশ্রীর জন্য আমি গর্বিত এবং আপ্লুত। আমি এই সম্মান আমার গোটা দল এবং সাপোর্ট স্টাফদের উৎসর্গ করতে চাই। কিরেন রিজিজু, হকি ইন্ডিয়া, কোচ বলদেব স্যর, পরিবার, বন্ধুবান্ধব এবং সর্বোপরি সমর্থকদের অসংখ্য ধন্যবাদ আমার পাশে থাকার জন্য।” পদ্মশ্রী সম্মান তুলে দেওয়া হবে ভারতীয় মহিলা দলের প্রাক্তন অধিনায়ক ওইনাম দেবীকে।

এই তিন মহিলা তারকার পাশাপাশি পদ্মশ্রী সম্মানের তালিকায় রয়েছেন, প্রাক্তন ভারতীয় পেসার জাহির খান, প্রাক্তন হকি তারকা এমপি গণেশ, শুটার জিতু রাই এবং তরুণদীপ রাই।

[আরও পড়ুন: ক্রিকেট টুর্নামেন্ট উপলক্ষে বর্ধমানে হাজির লারা, জনতার উচ্ছ্বাসে আপ্লুত কিংবদন্তি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে